বাংলাদেশ পুলিশের বিভিন্ন শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮

0
1179

স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগ,পুলিশ শাখা ২ এর স্বারক নং-৪৪.০০.০০০০.০৯৫.০২.০০৭.১৮.৪৫১ তারিখ ০৩-০৭-২০১৮ এবং পুলিশ হেডকোয়ার্টাস ঢাকার স্বারক নং-৪৪.০১.০০০০.০০৯.০০১.২০১৭/২০০৬৭(৪), তারিখ ১৫-০৭-২০১৮ খ্রি মোতাবেক প্রাপ্ত ছাড়পত্র অনুযায়ী কুষ্টিয়া জেলায় পুলিশ সুপারের কার্যালয় এর নিম্ন বর্ণিত শূন্যপদসমূহের বিপরীতে উল্লিখিত বেতন স্কেলে (জাতীয় বেতন স্কেল/২০১৫) প্রচলিত নিয়োগ বিধি ও শর্তাবলীতে অস্থায়ী ভিত্তিতে লোক নিয়োগের নিমিত্তে কুষ্টিয়া জেলার স্থায়ী পুরুষ / মহিলা বাসিন্দাদের নিকট হতে নিম্নে বর্ণিত ফরমে আবেদন আহবান করা যাচ্ছে।

আবেদনের শেষ সময় :২৯ নভেম্বর ২০১৮

বাংলাদেশ পুলিশে নিয়োগ বিজ্ঞপ্তি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বাংলাদেশ পুলিশ,পুলিশ সুপারের কার্যালয়,কুষ্টিয়া

বিপ্তপ্তি নং : ১০৩১/ই                                             তারিখ : ০৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ / ২১ অক্টোবর ২০১৮ খ্রি

পদের নামপদের সংখ্যাবেতন স্কেলশিক্ষাগত যোগ্যাতা
সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

১৮ হতে অনূর্ধ্ব ৩০ বৎসর

০৩

গ্রেড-১৪

১০২০০-২৪৬৮০

ক) কোন স্বীকৃত বোর্ড হতে ন্যুনতম এইচ.এস.সি বা উহ্যার সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
খ) সাঁটলিপিতে নূন্যতম প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজীতে ৭০ শব্দের গতি থাকতে হবে।
গ) কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি, ও টাইপিং ইত্যাদির সর্বনিম্ন গতি কম্পিউটারে লিখনে প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজীতে ৩০ শব্দ সম্পন্ন হতে হবে।
অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক

১৮ হতে অনূর্ধ্ব ৩০ বৎসর

০২

গ্রেড-১৬

৯৩০০-২২৪৯০

ক) কোন স্বীকৃত বোর্ড হতে নূন্যতম এইচ.এস.সি বা উহার সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
খ) কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং,ডাটা এন্ট্রি, টাইপিং ইত্যাদির সর্বনিম্ন গতি কম্পিউটারে লিখনে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দ সম্পন্ন হতে হবে।
নার্সিং সহকারী

১৮ হতে অনূর্ধ্ব ৩০ বৎসর

০২গ্রেড-১৭

৯০০০-২১৮০০

কোন স্বীকৃত বোর্ড হতে এস.এস.সি বা উহার সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ নার্সিং এ ডিপ্লোমা
অফিস সহায়ক

১৮ হতে অনূর্ধ্ব ৩০ বৎসর

০১

গ্রেড-২০

৮২৫০-২০০১০

৮ম শ্রেণী পাস।
ওজনদার

১৮ হতে অনূর্ধ্ব ৩০ বৎসর

০১

গ্রেড-২০

৮২৫০-২০০১০

৮ম শ্রেণী পাস এবং সংশ্লিষ্ট কাজে কমপক্ষে দুই বৎসরের অভিজ্ঞতা থাকতে হবে।
পরিচ্ছন্নতাকর্মী

১৮ হতে অনূর্ধ্ব ৩০ বৎসর

০২

গ্রেড-২০

৮২৫০-২০০১০

শারীরিক যোগ্যতা থাকতে হবে। সুইপার সম্প্রদায়ের প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।

চাকুরীর আবেদন ফরমের নমুনা

 

 

 

চাকুরীর আবেদন ফরমের একটি নমুনা

অাবেদনের শর্ত ও নিয়মাবলী :

১. বর্ণিত পদগুলির আবেদপত্র ক্রমিক নং ০১ হতে ০৩ পর্যন্ত “সভাপতি,বিভাগীয় বাছাই কমিটি ও বিভাগীয় কমিশনার,খুলনা”কে সম্বোধন এবং ক্রমিক নং ০৪ হতে ০৬ পর্যন্ত “পুলিশ সুপার,কুষ্টিয়া” কে সম্বোধন করে আগামী ২৯/১১/২০১৮ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ের মধ্যে সরাসরি অথবা ডাকযোগে পুলিশ সুপারের কার্যালয়,কুষ্টিয়া পৌছাতে হবে। অসম্পূর্ণ,ক্রটিপূন্য ও বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

২. প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং কুষ্টিয়া জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

৩. প্রার্থীর বয়সীমা ২৯/১১/২০১৮ তারিখ পর্যন্ত ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বৎসর হতে হবে।তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৪. চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদনপত্রের কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

৫. পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং ০১ হত ০৩ পর্যন্ত অফেরতযোগ্য ১০০ টাকা এবং ক্রমিক নং ০৪ হতে ০৬ পর্যন্ত অফেরতযোগ্য ৫০ টাকা পুলিশ সুপার,কুষ্টিয়া এর অনূকুলে ট্রেজারি চালানের মাধ্যেমে কোড নং ১-২২১১-০০০০-২০৩১ এ জমা দিয়ে চালানের মূলকপি আবেদনের সাথে দাখিল করতে হবে।

৬. মোখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের ক) সকল শিক্ষাগত যোগ্যতার মূল/সাময়িক সনদপত্র খ) চেয়ারম্যান,ইউনিয়ন পরিষদ/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র গ) ১ম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র ঘ) কম্পি্টার টাইপিং এবং সাঁটলিপি গতি সনদপত্র ঙ)অভিজ্ঞতার সনদ চ)মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/নাতী-নাতনী হিসেবে চাকুরী প্রার্থীর ক্ষেত্রে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী /উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের প্রধান উপদেষ্টা মাননীয় প্রাধানমন্ত্রী/প্রধান উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত মূল সনদপত্র অথবা মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণায়ের সচিব কর্তৃক স্বাক্ষরিত এবং মাননীয় প্রধানমন্ত্রী/প্রধান উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত সাময়িক সনদপত্র ছ) এতিম প্রার্থীদের ক্ষেত্রে সমাজকল্যাণ অধিদপ্তর কর্তৃক রেজিস্ট্রিকৃত সংশ্লিষ্ট এতিমখানা/মিশুসদন কর্তৃক প্রদত্ত সনদপত্র জ) আনসার /ভিডিপি প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা এ্যাডজুট্যান্ট কর্তৃক প্রদত্ত সনদপত্র ঝ)প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে উপ-পরিচালক, সমাজসেবা কার্যালয়, কুষ্টিয়া এর নিকট থেকে তালিকাভুক্তির সনদপত্র ঞ) উপজাতীয়/তফসিলী সম্প্রদায়ভুক্ত প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত সনদপত্র ইত্যাদির মুলকপি সঙ্গে আনতে হবে।আবেদনপত্রের তথ্যের সাথে উক্ত কাগজপত্রের কোন অসংগতি বা কোন তথ্য অসত্য প্রমাণিত হলে প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৭. প্রার্থীর শারীরিক যোগ্যতা মেডিকেল টেস্ট এবং প্রাক-পরিচিতি পর্ব যাইয়ের ক্ষেত্রে কোন বিরুপ তথ্য/মন্তব্যের কারণে কর্তৃপক্ষ চূড়ান্ত নিয়োগ বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।

৮. আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত। এ বিষয়ে কোন আপত্তি উথাপন করা যাবে না।

৯. আবেদনকারীদের পরীক্ষার সময়ে যাতায়াতে জন্য কোন প্রকার টিএ/ডিএ দেওয়া হবে না।

১০. আবেদনপত্র নিম্নেবর্ণিত ফরম মোতাবেক দাখিল করতে হবে। (চালান ব্যতীত অন্য কোন কাগজপত্র সংযোজন করার প্রয়োজন নেই)।

তথ্যের উৎসঃ দৈনিক ইত্তেফাক, বিডি নিউস,পুলিশ সুপারের ওয়েবসাইট

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তগুলো ইন্টারনেট এবং বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান  করার চেষ্টা করা হয়েছে। তার পরেও নির্ধারিত কতৃপক্ষ কতৃর্ক বিভিন্ন ধরণের পরিবর্তন বা পরিমার্জন ও অনিচ্ছাকৃত ভুল-ত্রুটি হতেই পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের খুবই প্রয়োজন হয় তাহলে পুলিশ সুপারের কুষ্টিয়া ওয়েবসাইট এর ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না। নিমোক্ত তথ্যগুলো গুলো শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করতে পারবে।
আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ
উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন