বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

0
1683

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভূক্ত সোনালী ব্যাংক লিমিটেড ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এবং বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বাংলাদেশ ব্যাংক এর নিয়োগ সার্কুলার অনুযায়ী সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল) এর ১২টি শূন্য পদে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে নিয়োগের নিমিত্তে প্যানেল প্রস্তুতের জন্য জাতীয় বেতন স্কেল অনুসারে নিম্নবর্ণিত শর্তাধীনে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনের মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত নিয়ম অনুসারে আবেদন করার জন্য অনুরোধ করা হল।বাংলাদেশ ব্যাংক ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয় নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ২২ ফেব্রুয়ারি ২০২১ইং

বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

১। পদের নাম : সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)

২। খালি পদ সংখ্যা : ১২টি {সোনালী ব্যাংক লিমিটেড (০১টি) রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (০২টি) বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন (০৯টি)}

৩। বেতন স্কেল : জাতীয় বেতন স্কেল ২০১৫ এর টাকা ১৬,০০০-৩৮,৬৪০ স্কেল এবং তৎসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধাদি।

৪। শিক্ষাগত যোগ্যতা : ক) সরকার অনুমোদিত কোন পলিটেকনিক ইনস্টিউট/কলেজ হতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রী থাকতে হবে।খ) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহের কোন পর্যায়েই ৩য় বিভাগ/শ্রেণী গ্রহণযোগ্য হবে না।গ্রেডিং পদ্ধতির ফলাফলের ক্ষেত্রে সরকারী নীতিমালা প্রযোজ্য হবে।

এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার ক্ষেত্রে

জিপিএ ৩.০০ বা তদূর্ধবপ্রথম বিভাগ
জিপিএ ২.০০ থেকে ৩.০০ এর কমদ্বিতীয় বিভাগ
জিপিএ ১.০০ থেকে ২.০০ এর কমতৃতীয় বিভাগ

অনুমোদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ এর ক্ষেত্রে

অর্জিত সিজিপিএসমতুল্য শ্রেণি/বিভাগ
৪.০০ পয়েন্ট স্কেলে ৫.০০ পয়েন্ট স্কেলে
৩.০০ বা তদূর্ধ্ব ৩.৭৫ বা তদূর্ধ্বপ্রথম শ্রেণি/বিভাগ
২.২৫ বা তদূর্ধ্ব কিন্তু ৩.০০ এর কম ২.৮১৩ বা তদূর্ধ্ব কিন্তু ৩.৭৫ এর কমদ্বিতীয় শ্রেণি/বিভাগ
১.৬৫ বা তদূর্ধ্ব কিন্তু ২.২৫ এর কম২.০৬৩ বা তদূর্ধ্ব কিন্তু ২.৮১৩ এর কমতৃতীয় শ্রেণি/বিভাগ

জাতীয় মানব সম্পদ উন্নয়ন তহবিল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চাকরির আবেদনের শর্তাবলি ও নিয়মাবলী

১। আবেদনপত্র পূরণ ও ফি প্রদানের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি ২০২১ইং রাত ১১ :৫৯।বয়স : (০১/০৩/২০২০ তারিখ) ক) মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সকল প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর। খ) মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সকল প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

২। পরীক্ষার ফি বাবদ অফেরতযোগ্য ২০০ টাকা যা ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এর পেমেন্ট সিস্টেম “রকেট”এর মাধ্যমে প্রদান করতে হবে।

৩। অনলাইনে আবেদন করার জন্য বাংলাদেশ ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

৪। সার্কুলার বর্ণিত সকল শর্ত ও নিয়মকানুন মেনে অনলাইনের মাধ্যমে অ্যাপ্লিকেশন ফরম পূরণ করতে হবে।

৫। নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত বিস্তারিত নোটিশ ও পরবর্তী সকল বিজ্ঞপ্তি এই ওয়েবসাইট অথবা বাংলাদেশ ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটের মাধমে পাওয়া যাবে।নিয়োগ সম্পর্কিত সকল ক্ষমতা কর্তৃপক্ষ বহন করে।

বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ সার্কুলার ২০২১

বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন