জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ডিগ্রি ভর্তি ফলাফল প্রকাশিত

0
1338

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ডিগ্রির প্রথম বর্ষ ভর্তির ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ সোমবার ১০ ডিসেম্বর ২০১৮ ইং তারিখে ডিগ্রি ভর্তির ১ম মেধা তালিকার ফলাফল বিকাল ৪:০০ ঘটিকা নাগাদ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত অফিসিয়াল ওয়েবসাইটে মাধ্যমে প্রকাশ করা হয়েছে। ডিগ্রির ১ম বর্ষের ১ম মেধা তালিকায় যারা ভর্তি হওয়ার সুযোগ পাবে না তারা ২য় মেধা তালিকার রেজাল্ট প্রকাশ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। আজকে আমরা ডিগ্রি ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম মেধাতালিকা নিয়ে বিস্তারিত আলোচনা করব।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ডিগ্রি ভর্তি ফলাফল প্রকাশিত
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ভর্তি ফলাফল প্রকাশিত

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি ফলাফল

এ বছর ডিগ্রি ভর্তির আবেদন শেষ হয়েছে গত ২৭ নভেম্বর ২০১৮ তারিখে। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নোটিশ বরাতে,আজ ১০ ডিসেম্বর রোজ সোমবার বিকাল ৪ ঘটিকা নাগাদ ডিগ্রি ১ম বর্ষ ভর্তির ১ম মেধাতালিকা প্রকাশ করা হয়।যারা এই ডিগ্রি ১ম মেধাতালিকা ভর্তি হওয়ার সুযোগ পাবে না। তাদের নিরাশ হওয়ার কোন কারণ নেই। জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতি বছরের মত এইবছরও ডিগ্রি ভর্তি ২য় মেধা তালিকার ফলাফল প্রকাশ করবে। ২য় মেধাতালিকাও যারা ভর্তি হওয়ার সুযোগ পাবে না তাদের পুণরায় “ডিগ্রি রিলিজ স্লিপ” এর মাধ্যমে আবেদন করার সুযোগ পাবে।

অনলাইনের মাধ্যমে যেভাবে পাওয়া যাবে  ডিগ্রি রেজাল্ট 

  • প্রথমে এই লিংকটি https://goo.gl/hKdMqg কপি করুন।এরপর
  • আপনার স্মার্টফোন অথবা পিসির যে কোন ব্রাউজারের সার্চ বক্সে গিয়ে পেষ্ট করে দিন।
  •  সার্চ করার সাথে সাথে একটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ডিগ্রি ফলাফর দেখার ইন্টারফেস পাবেন। 
  • সেখানে থাকা “অ্যাপ্লিকেশন রোল নং” এর খালি ঘরে আপনার নির্ধারিত রোল নম্বর প্রদান করুন।
  • এরপর “পিন নাম্বার” নিচের খালি ঘরে আপনার প্রদত্ত পিন নাম্বার প্রদান করুন। এরপর লগইন বাটনে ক্লিক করুন।
  • উপরোক্ত কাজগুলো সঠিকভাবে করতে পারলে আপনার ডিগ্রি রেজাল্ট দেখতে পাচ্ছেন এখন। 

এসএমএস মাধ্যমে যেভাবে পাওয়া যাবে ডিগ্রি রেজাল্ট

  • এস.এম.এস মাধ্যমে রেজাল্ট জানতে প্রয়োজন হবে যে কোন অপারেটরের সংযোগ সহ একটি মোবাইল।
  • মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করেত হবে : নিম্নরুপ।
  • nu লিখে স্পেস দিয়ে atdg আবার স্পেস আপনার রোল নম্বর।
  • এরপর পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে।
  • উপরোক্ত কাজ সঠিকভাবে সম্পন্ন করতে পারলে পরবর্তী বার্তায় আপনার রেজাল্ট প্রকাশিত হবে।  

১ম মেধা তালিকায় সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তির গুরুপূর্ণ তারিখ ও তথ্য

তথ্যতারিখ
সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয় নির্দিষ্ট ওয়েবসাইট(www.nu.ac.bd/admissions) থেকে “অ্যাপ্লিকেশন লগ-ইন” অপশনে “ডিগ্রি পাশ লগ-ইন” ক্লিক করে উক্ত ভর্তি ফরম পূরণ করতে হবে।১০/১২/২০১৮ থেকে ১৭/১২/২০১৮ ইং
১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন ফি বাবদ ৪৮৫ টাকাসহ চূড়ান্ত ভর্তি ফরমের রঙ্গিন প্রিন্ট কপি সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষের নিকট জমা দেওয়ার তারিখ১১/১২/২০১৮ থেকে ১৮/১২/২০১৮ ইং পর্যন্ত
কলেজ কর্তৃক ১ম মেধা তালিকায় সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়নের তারিখ১১/১/২০১৮ থেকে ২০/১২/২০১৮ ইং
কলেজকে ভর্তিকৃত প্রার্থীদের রেজিষ্ট্রশন ফি বাবদ (প্রতি শিক্ষার্থীকে ৪৮৫টাকা হারে সোনালী সেবার মাধ্যমে যে কোন সোনালী ব্যাংক শাখায় জমা দেওয়ার তারিখ)

এ লক্ষ্যে কলেজ “লগ-ইন” এর মাধ্যমে “এডমিশন পেমেন্ট ইনফো” (পাশ) অপশনে ক্লিক করে “পে-স্লিপ” ডাউলোড করবে। পে-স্লিপ এ ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক(পাস)শ্রেণির ভর্তি কার্যক্রমে”রেজিষ্ট্রশন”ফি খাতের সঞ্চায়ী হিসাব নম্বর : ০২১৮১০০০০০১৩৪ উল্লেখপূর্বক মোট টাকার অংক লেখা থাকবে এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকঠস্থ সোনালী ব্যাংকের যে কোন শাখায় জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে।
২৩/১২/২০১৮ থেকে ২৬/১২/২০১৮ ইং পর্যন্ত

জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ মোতাবেক কোন শিক্ষার্থী যদি দুইটি ভিন্ন শিক্ষাবর্ষে স্নাতক(সম্মান),স্নাতক প্রফেশনাল ও স্নাতক(পাস) নিয়মিত/প্রাইভেট কোর্সে দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তগুলো ইন্টারনেট এবং বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান  করার চেষ্টা করা হয়েছে। তার পরেও নির্ধারিত কতৃপক্ষ কতৃর্ক বিভিন্ন ধরণের পরিবর্তন বা পরিমার্জন ও অনিচ্ছাকৃত ভুল-ত্রুটি হতেই পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের খুবই প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না। নিমোক্ত তথ্যগুলো গুলো শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করতে পারবে।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

পূর্ববর্তী নিবন্ধফ্রন্ট অফিস সুপারভাইজার (এস.আর) পদে নিয়োগ 
পরবর্তী নিবন্ধবাংলাদেশ চা বোর্ডের খালি পদে নিয়োগ
নিউজ-ই-ল্যাব ( News E Lab ) ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে স্বাগতম। নিউজ-ই-ল্যাব একটি সম্পূর্ণ্য ব্যতিক্রমধর্মী অনলাইন ভিত্তিক নিউজ পোর্টাল সাইট। এই সাইটে সর্বদাই চেষ্ঠা করা হয় ঘটনার প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সরাসরি নিজস্ব প্রতিবেদক দ্বারা ঘটনার মূল উৎঘাটন করে পরিষ্কার,পরিচ্ছন্ন,নিরপেক্ষ ও আধুনিক ভাব-ধারার মতামতের ভিত্তিতে খবর প্রকাশ করা । নিউজ-ই-ল্যাবের বিভাগ-সমূহ : সরকারী চাকুরী বেসরকারী চাকুরী ব্যাংক জবস শিক্ষা বিজ্ঞান ও প্রযুক্তি বিডি অফার অন্যান্য সকল নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন