বাংলাদেশ জাতীয় জাদুঘর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

0
1294

বাংলাদেশ জাতীয় জাদুঘর কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী বাংলাদেশ জাতীয় জাদুঘর এবং এর নিয়ন্ত্রণাধীন আহসান মঞ্জিল জাদুঘর ও জিয়া স্মৃতি জাদুঘরে নিয়োগের জন্য জনবল নিয়োগ প্রদান করা হবে।সার্কুলার বর্ণিত সকল শর্তাদি ও বেতন বিধি অনুসরণ করে এই সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।বাংলাদেশ জাতীয় জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ০৭ ফেব্রুয়ারি ২০২১ইং

বাংলাদেশ জাতীয় জাদুঘর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নামপদ-সংখ্যাবেতন
১। সহকারী কীপার (সংস্কৃত/পালি)০১২২,০০০-৫৩,০৬০
২। সহকারী কীপার (উদ্ভিদবিদ্যা)০১২২,০০০-৫৩,০৬০
৩। সহকারী রয়ায়নবিদ০১২২,০০০-৫৩,০৬০
৪। সহকারী রেজিস্ট্রেশন০১১৬,০০০-৩৮,৬৪০
৫। ড্রাফটসম্যান০১১১,৩০০-২৭,৩০০
৬। স্টোর সহকারী (ল্যাবঃ)০১১০,২০০-২৪,৬৮০
৭। উচ্চমান সহকারী০২১০,২০০-২৪,৬৮০
৮। ফটোগ্রাফার০১১০,২০০-২৪,৬৮০
৯। ড্রাইভার০১৯,৩০০-২২,৪৯০
১০। বিক্রয় সহকারী০২৯,৩০০-২২,৪৯০

আহসান মঞ্জিল জাদুঘর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নামপদ-সংখ্যাবেতন
১। নিরাপত্তা পরিদর্শক০১১০,২০০-২৪,৬৮০
২। হিসাব সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক০১৯,৩০০-২২,৪৯০

জিয়া স্মৃতি জাদুঘর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নামপদ-সংখ্যাবেতন
১। উপ-সহকারী প্রকৌশলী০১১৬,০০০-৩৮,৬৪০
২। ইলেকট্রিশিয়ান০১৯,৩০০-২২,৪৯০
৩। ড্রাইভার০১৯,৩০০-২২,৪৯০

বাংলাদেশ নৌবাহিনীতে সরাসরি কমিশন্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। বাংলাদেশ জাতীয় জাদুঘর অফিসিয়াল ওয়েবসাইট এবং টেলিটক নির্ধারিত ওয়েব লিংক থেকে নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য সংগ্রহ করা যাবে।২৫/০৩/২০২০ তারিখে প্রার্থীর বয়স ৩০ বছর হতে হবে।তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। সরকারি আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।তবে চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় ডিপার্টমেন্টাল প্রার্থী এর ঘর পূরণ করতে হবে।অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়।তবে সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

৩। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।কর্তৃপক্ষ এ বিষয়ে নিয়মমাফিক যে কোন পদক্ষেপ গ্রহণের ক্ষমতা সংরক্ষণ করে।শূন্য পদ পূরণের বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

৪। লিখিত পরীক্ষা/মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।শুধুমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ ব্যবহারিক পরীক্ষায় (প্রযোজ্য ক্ষেত্রে) অংশগ্রহণ করতে পারবেন এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

৫। মৌখিক পরীক্ষার সময় জাতীয় পরিচয়পত্রসহ সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত অ্যাপ্লিকেশন ফরম সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে।এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং আবেদনকারী মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা /পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌর মেয়র/সিটি কর্পোরেশন ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে এবং এতিম নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী উপজাতীয় এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে।

বাংলাদেশ জাতীয় জাদুঘর চাকরির নিয়োগ সার্কুলার ২০২১

বাংলাদেশ জাতীয় জাদুঘর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ জাতীয় জাদুঘর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন