অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে আজ

0
1560

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ৩য় বর্ষ ২০১৭-১৮ সেশনের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আজ ৬ আগষ্ট ২০১৮ সাল বিকাল ৫টায় জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর হতে এ তথ্য জানানো হয়। পরে জাতীয় বিশ্বিবদ্যালয়ের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে তা বিজ্ঞতি আকারে প্রকাশ করা হয়। গত ১৩ ই ফেব্রুয়ারী ২০১৮ হতে ১৮ই মার্চ ২০১৮ পর্যন্ত সারাদেশে একযোগে পুরো ১ মাস যাবৎ অনার্স তৃতীয় বর্ষের ২০১৭-১৮ সেশনের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর পূর্বে গত ০৫/১২/২০১৭ সাল রবিবার হতে ০৮/০১/২০১৮ সাল সোমবার পর্যন্ত অনার্স ৩য় বর্ষের অনলাইন ফরম ফিলাপ কার্যক্রম পরিচালিত হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন গ্রেডিং পদ্ধতি সম্পর্কে জেনে নিনি

অনার্স পরীক্ষার ফলাফল
অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল

অনার্স ৩য় বর্ষ  ২০১৭-১৮ সেশনের পরীক্ষার ফলাফল

অনার্স ৩য় বর্ষ  ২০১৭-১৮ সেশনের পরীক্ষায় সারাদেশ হতে ২৭টি বিষয়ের ওপর ১৫৭ টি কলেজ ও বিশ্ববিদ্যালযের মোট ১ লক্ষ ৫৭ হাজার ৬৪২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। রেজাল্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট অথবা মোবাইল এস.এম.এসে মাধ্যমে জানা যাবে। এই দুইটি পদ্ধতির মাধ্যমে কীভাবে অনার্স তৃতীয় বর্ষের ২০১৮ সালের রেজাল্ট জানতে পারবেন তার জন্য প্রতিবারের ন্যায় এবারও সহযোগীতা প্রদান  করবে “নিউজ-ই-ল্যাব” বাংলদেশে নিউজ পোর্টাল সাইট ।
জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল
অনলাইনের মাধ্যমে অনার্স ৩য় বর্ষের ফলাফল

অনলাইনের মাধ্যমে দেখুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফলাফল

অনলাইনে মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফলাফল দেখার জন্য আপনাকে প্রথমেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইট লিংক >>> http://www.nu.ac.bd/results/ <<<  প্রথমে এই লিংকটি এখান থেকে কপি করে আপনার স্মাটফোন অথবা পিসির যে কোন একটি ব্রাউজারের সার্চ বক্সে পেষ্ট করে দিতে হবে।পরে উপরোক্ত ছবির মত একটি ওয়েবসাইট ইন্টারফেস দেখতে পাবেন । সেখান থেকে প্রথমেই আপনাকে “অনার্স” এরপর “৩য় বর্ষ” অপশন সিলেক্ট করে ক্লিক করতে হবে। ক্লিক করার পর আপনি দেখতে পাবেন আপনার রোল / রেজিষ্ট্রেশন প্রদানের একটি খালি ঘর দেওয়া আছে প্রথমে সেই খালি ঘরে আপনার প্রদত্ত রোল অথবা রেজিষ্ট্রেশন নম্বর প্রবেশ করার। তারপর নিচের খালি ঘরটিতে আপনার পরীক্ষার বছর এরপর সঠিকভাবে ক্যাপচাটি পূরণ করে নিন। সর্বশেষ সার্চ রেজাল্ট বাটনে ক্লিক করুন যদি আপনি উপরোক্ত কাজগুলো সঠিকভাবে ক্রমান্বয়ে করতে পারেন তাহলে আপনার প্রকাশিত রেজাল্ট দেখতে পারবেন। সেখান থেকে ইচ্ছে করলে প্রকাশিত রেজাল্ট শিটটি ডাউলোড অথবা প্রিন্ট করতে পারবেন।

মোবাইল এস.এম.এস মাধ্যমে দেখুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফলাফল

মোবাইল এস.এম.এস এর মাধ্যমেও খুব সহজে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফলাফল দেখতে পারবেন। সেজন্য প্রথমেই আপনাকে মোবাইলে এস.এম.এস এর ম্যাসেজ অপশনে গিয়ে লিখতে হবে NU  <  স্পেস > H3 < স্পেস > অাপনার পরীক্ষার রোল অথবা রেজিষ্ট্রেশন নম্বর লিখে পাঠিয়ে ডিন ১৬২২২ নম্বরে । ধরুন ঢাকা কলেজের একজন অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী তার রেজাল্ট মোবাইল এস.এম.এস মাধ্যমে জানতে চাই। তার রেজিষ্ট্রেশন নম্বর ১৪২১৯৮৬১৬৩৮ উদাহরণ : NU  <  স্পেস > H3 < স্পেস > ১৪২১৯৮৬১৬৩৮ পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল সংশোধন / পুনঃমূল্যায়ন নিয়মাবলী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল প্রকাশের পর যদি কোন পরীক্ষার্থী তার আশানুরূপ ফলাফল পেতে ব্যর্থ বা ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোন আপত্তি / অভিযোগ থাকে তাহলে ফলাফল প্রকাশের ৩০ দিনের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরে আবেদন করতে পারেন। কি্ন্তু এর আগে নিজস্ব কলেজ বা বিশ্ববিদ্যালযেরর কতৃপক্ষের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করা  যেতে পারে ( তবে বাধ্যতামূলক নয়)।
বি:দ্র: বাংলাদেশের গুরুত্বপূর্ণ্য চাকরীর খবর, একাডেমিক স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ভর্তি-রেজাল্ট সহ বিভিন্ন আপডেট খবরা খবর জানতে আমাদের পেইজ ও গ্রুপে জয়েন করতে পারেন।
আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

পোষ্ট-টি শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন।

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন