বাংলাদেশ রেলওয়ের ১৯০টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
944

রেলপথ মন্ত্রণালয়,উন্নয়ন-২ শাখার পত্র নং-৫৪.০০.০০০০.০১৪.০১৪.৬৫.২০১৫-২১৯ তারিখঃ ২১-০৫-২০১৮ এবং মহাপরিচালকের কার্যালয় বাংলাদেশ রেলওয়ে,রেল ভবন,ঢাকার পত্র নং-৫১.০১.০০০০.০০৬.১১.০১৩.১৬-৭৩৩ তারিখ: ৩০-০৫-২০১৮ মোতাবেক রেলপথ মন্ত্রণালযের অধীনে “বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের লেভেলে ক্রসিং গেইটসমূহের পূনর্বাসন ও মান উন্নয়ন শীর্ষক” প্রকল্পের বিপরীতে নিয়োগের তারিখ হতে ৩০ জুন ২০১৯ তারিখ পর্যন্ত মেয়াদে অস্থায়ীভাবে সৃজনকৃত নিম্নবর্ণিত পদে অস্থায়ী ভিত্তিতে চুক্তিভিত্তিক নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী সকল জেলার নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে। উল্লেখ্য, উক্ত পদসমূহের যাবতীয় ব্যয়ভার ২০১৮-১৯ অর্থবছরের মঞ্জুরী নং-৪৬, রেলপথ মন্ত্রণালযের কোড নং-৫১, বাংলাদেশের রেলওয়ের কোড নং-৫১৩১ “বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের লেভেল ক্রসিং গেইটসমূহের পূর্নাবাসন ও মান উ্ন্নয়ন” শীর্ষক প্রকল্পের কোড নং-৫০০২ এ বরাদ্দকৃত অর্থ হতে নির্বাহ করা হবে। নিম্নেবর্ণিত পদে নিয়োগের জন্য প্রকতৃ বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে ।

আবেদনের শেষ সময় : ২০ জানুয়ারী ২০১৯ ইং

বাংলাদেম রেলওয়ের চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেম রেলওয়ের চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ রেলওয়ে
পশ্চিমাঞ্চল/রাজশাহী

নিয়োগ বিজ্ঞপ্তহি নং- ৫৪.০১.৮১০০.১৫৫.০১.৪৭০.১৮ তারিখ : ২৭-১২-২০১৮ খ্রিঃ

গেইট কিপার

পদের নাম : গেইট কিপার
খালি পদের সংখ্যা : ১৯০
বেতন : পশ্চিমাঞ্চল রেলওয়ের আওতাধীন রাজশাহী ও মেট্রোপলিটন এলাকা-১৪৯৫০ টাকা। অনন্যান্য স্থানের জন্য ১৪,৪৫০ টাকা।
গ্রেড : ২০
বয়স : ১৮-৩০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি সমমান পাস।

আবেদনের শর্তাবলি ও নিয়মাবলীঃ

১। চুক্তিভিত্তিক নিয়োজিত জনবলের সাকুল্যে বেতন ও অন্যান্য সুবিধা অর্থ বিভাগের স্মারক নং ০৭.১৫৩.০১৫.০৭.০০.০২.২০০৭-২৮ তারিখ ২৭-০১-২০১৬ ইং এর পরিপত্র অনুযায়ী নির্ধারিত হয়েছে। এ বিষয়ে অর্থ বিভাগে কর্তৃক পরবর্তীতে অন্য কোন পরিপত্র জারি হলে তা অনুসরণ করা হবে।

২। এ সকল অস্থায়ী কর্মচারীগণ “বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের লেভেল ক্রসিং গেইটসমূহের পূর্নবাসন ও মান উন্নয়ন” শীর্ষক প্রকল্পের বিপরীতে গেইটসমূহে পদায়িত হবেন।

৩। আবেদন ফরম,লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট এ পাওয়া যাবে। উক্ত ওয়েবসাইট হতে আবেদন ফরম এ/৪ সাইজের কাগজের কাগজে ডাউনলোড করে সংগ্রহ করা যাবে।

৪। সম্প্রতি তোলা ৩ কপি পাসপোর্ট সাইটের ছবি আবেদনপত্র ও প্রবেশপত্র নির্ধারিত স্থানে পেষ্ট করে লাগাতে হবে।

৫। ক) প্রার্থী বাছাইকালে সরাসরি নিয়োগের বিদ্যমান বিধি-বিধান অনুসরণ করা হবে।
খ) নিয়োগের ক্ষেত্রে সরকার নির্দেশিত কোটা অনুসরণ করা হবে।

৬। ক) পরীক্ষার ফি বাবদ ৫০ টাকা ডিডি/বিডি/পে-অর্ডার মূল কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।
খ) ডিডি/বিডি/পে-অর্ডার এফএফএন্ডসিএও/প্রকল্প, বাংলাদেশ রেলওয়ে,ঢাকা বরাবর ইস্যুকৃত হতে হবে।

৭। মৌখিক পরীক্ষার পূর্নমান-৫০। ৫০% নম্বর পাশ নম্বর হিসাবে বিবেচিত হবে।

৮। পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীগণকে কোন প্রকার দৈনিক ভাতা অথবা যাতায়াত ভাতা দেওয়া হবে না।

৯। আবেদনপত্র প্রেরণকালে খামের বাদ দিকের উপরের অংশে পদের নাম ও প্রার্থীর জেলার নাম স্পষ্টভাবে লিখতে হবে। নিয়োগ সংক্রান্ত সকল তথ্য রেলওয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

১০। মুক্তিযোদ্দা এবং উপযুক্ত মুক্তিযোদ্ধা প্রাথী পাওয়া না গেলে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র-কন্যা পাওয়া না গেলে পুত্র-কন্যার পুত্র-কন্যা এবং এতিম/শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

১১। সরকারী সংস্থা/আধাসরকারী সংস্থায় চাকরিরত প্রার্থীর দরখাস্ত সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে দাখিল করতে হবে।

১২। ক্রটিপূর্ণ বা অসম্পূর্ণ আবেদন কোন কারণ দর্শানো ব্যতিরেকেই বাতিল বলে বিবেচিত হবে। আবেদনপত্রে ওভাররাইটিং কিংবা ফ্লুইড ব্যবহার করা যাবে না।

১৩। আবেদনপত্র আগামী ২০-০১-২০১৯ ইং তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে প্রধান প্রকৌশলী (পশ্চিম), বাংলাদেশ রেলওয়ে,রাজশাহী এর দপ্তরে পৌছাতে হবে।

১৪। পরীক্ষা রাজশাহী ও চট্রগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

১৫। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম বাতিল বা পদ সংখ্যা হ্রাস/বৃদ্ধি করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৬। কোন তথ্য গোপন করে বা ভূল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়োগপ্রাপ্ত হলে এবং পরবর্তীতে যে কোন সময় তা প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১৭। এ অস্থায়ী নিয়োগ উক্ত প্রকল্পের মেয়াদকাল পর্যন্ত বলবৎ থাকবে। প্রকল্পে নিয়োজিত গেইট কিপারদের চাকুরি সংক্রান্ত সরকারী অন্য কোন সিদ্ধান্ত না হলে প্রকল্পের কার্যক্রম সমাপ্তির পর তাদের চাকুরি আপনা-আপনি অবসান হয়েছে মর্মে গণ্য হবে। উক্ত চাকুরির ধারাবাহিকতায় তাদের রাজস্ব খাতে চাকুরি স্থায়ীকরণের দাবি গ্রহণযো্গ্য হবে না।

১৮। মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সকল সনদের যেমন শিক্ষাগত যোগ্যতা,জাতীয়তা,জাতীয় পরিচয়পত্র/ভোটার আইডি কার্ড,প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদ,মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা,রেলওয়ে পোষ্য অবর্তমানে নির্ভরশীল ভ্রাতা-ভগ্নী,এতিমখানা নিবাসী,শারীরিক প্রতিবন্ধী,ক্ষুদ্র নৃ-গোষ্ঠী,আনসার ভিডিপি,বিশেষ যোগ্যতা ইত্যাদির সনদ সরকারি নির্দেশ অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত) মূল কপি দেখাতে হবে এবং সকল সনদের ১ সেট সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যার ক্ষেত্রে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্দার পুত্র-কন্যার পুত্র-কন্যার এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন এর ওয়ার্ডে কাউন্সিলর ও পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে।পোষ্য সনদের ক্ষেত্রে স্থায়ী পদে কর্মকর্তা/কর্মচারীর চাকুরিকাল নূন্যতম ১৫ বছর হতে হবে এবং অন্য কোন পোষ্য রেলওয়েতে কর্মরত থাকলে তার পূণাঙ্গ বিবরণ সংযুক্ত করতে হবে।

১৯। পাঁচ টাকার ডাক টিকেটসহ আবেদনকারীর ঠিকানা লেখা দুইটি খাম আবেদনের সাথে দাখিল করতে হবে।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। তারপরেও নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখূঁত তথ্যে খুবই প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার বিনীত অনুরোধ।উল্লেখ তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যে চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্চুক নয়।

আবেদনপত্র, আবেদন খাম, ফেরত খাম, সিভি, চালানপত্র ও অনলাইন কাজে যোগাযোগ করুন

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন