বাংলাদেশ রেলওয়ে ২৩৫টি খালি পদে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

0
2281

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী সহকারী স্টেশন মাষ্টার পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগ প্রদান করা হবে। মাসিক সাকুল্য বেতনে জনবল নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।নিম্নে পদ অনুযায়ী প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা অভিজ্ঞতা এবং অন্যান্য বিবরণ উপস্থাপন করা হল।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ হল।বাংলাদেশ রেলওয়ে নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ০৬ অক্টোবর ২০২১ ইং

বাংলাদেশ রেলওয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নামবেতনপদ-সংখ্যাশিক্ষাগত যোগ্যতা
সহকারী স্টেশন মাষ্টার৯,৭০০-২৩,৪৯০২৩৫কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে যে
কোনো বিষয়ে অন্যূন ২য় শ্রেণি বা
সমমানের সিজিপিএ-সহ স্নাতক ডিগ্রি।

বাংলাদেশ নৌবাহিনীতে নাবিক ও মহিলা নাবিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চাকরির আবেদনের শর্তাবলি ও নিয়মাবলী

১। যে সকল প্রার্থীর বয়স ১লা সেপ্টেম্বর ২০২১ তারিখে ১৮ বছর পূর্ণ হবে এবং ২৫ মার্চ ২০২০ তারিখে যাদের বয়স ৩০ বছর হয়েছে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন।তবে, যে সকল মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ২৫ মার্চ ২০২০ তারিখে ৩২ বছর পূর্ণ হয়েছে তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন।বসয় প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। পরীক্ষার অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি ওয়েবসাইটে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত ছকে আবেদনপত্র পূরণ করতে পারবেন।আবেদনের সময়সীমা নিম্নরুপ অনলাইন আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ : ২৯/০৮/২০২১ এবং জমাদানের শেষ তারিখ : ০৬/০৯/২০২১ খ্রিঃ।

৩। বিজ্ঞাপন প্রকাশের তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে।কেবলমাত্র মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর।

৪। বিভাগীয় প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইন এ আবেদন করতে হবে।তবে তাদের মৌখিক পরীক্ষার সময় প্রত্যয়নপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

৫। উল্লেখিত ৭ ক্যাটাগরির নিয়োগ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে।প্রকল্পের মেয়াদ শেষে পদসমূহ স্বয়ংক্রিয়ভাবে বিলুপ্ত হবে এবং নিয়োগ পত্রই অব্যাহতিপত্র হিসেবে গণ্য হবে।

বাংলাদেশ রেলওয়ে চাকরির নিয়োগ সার্কুলার ২০২১

বাংলাদেশ রেলওয়ে চাকরির নিয়োগ সার্কুলার ২০২১
বাংলাদেশ রেলওয়ে চাকরির নিয়োগ সার্কুলার ২০২১

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন