বাংলাদেশ রেলওয়ে ১৫৩টি খালি পদে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

2981

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী বুকিং সহকারী পদে স্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগ প্রদান করা হবে। মাসিক সাকুল্য বেতনে জনবল নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।নিম্নে পদ অনুযায়ী প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা এবং অন্যান্য বিবরণ উপস্থাপন করা হল।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।বাংলাদেশ রেলওয়ে নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ১৭ মে ২০২২ ইং

বাংলাদেশ রেলওয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নামবেতনপদ-সংখ্যাশিক্ষাগত যোগ্যতা
বুকিং সহকারী৯,৭০০-২৩,৪৯০১৫৩টিকোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যূন
এইচ.এস.সি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ
কম্পিউটার পরিচালনায় দক্ষতা।

চাকরির আবেদনের শর্তাবলি ও নিয়মাবলী

১। প্রার্থীর বয়স ০১-০৪-২০২২ তারিখে অবশ্যই ১৮-৩০ বছরের মধ্যে থাকতে হবে।তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।উল্লেখ্যে যে,বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যার পুত্র/কন্যাদের ক্ষেত্রে ৩০ বছর।বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। সরকারি আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় ডিপার্টমেন্টাল প্রার্থী এর ঘরে টিক চিহৃ দিতে হবে।অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়।তবে,সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি জমা দিতে হবে।

৩। পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://br.teletalk.com.bd ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করবেন।আবেদনের সময়সীমা : অনলাইন আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ০৭ এপ্রিল ২০২২ সকাল ১০ ঘটিকা থেকে ১৭ মে ২০২২ বিকাল ৫ ঘটিকা পর্যন্ত।

সিভিল ইঞ্জিনিয়ার নিয়োগ দিবে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন

৪। অনলাইন আবেদনপত্র পূরণের পর প্রাপ্ত ইউজার আইডির মাধ্যমে টেলিটক প্রিপেইড মোবাইল অপারেটর মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ১০০টাকা সার্ভিস চার্জ ১২ টাকা সহ সর্বমোট ১১২ টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে।অন্যথায় আবেদনপত্রটি বাতিল বলে গণ্য করা হবে।

৫। প্রার্থী কোন রেলওয়ে কর্মচারীর পোষ্য (পোষ্য অর্থ বাংলাদেশ রেলওয়ের স্থায়ী পদে অন্যূন ২০ বৎসর চাকরি সম্পন্ন হয়েছে এরুপ কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) কর্মচারীর সন্তান ও বিধবা স্ত্রী বুঝাবে) হলে আবেদনকারীর সাথে কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত ) সম্পর্ক উল্লেখপূর্বক নিয়ন্ত্রণকারী কর্মকর্তা স্বাক্ষরিত ও বিভাগীয় প্রধানের প্রতিস্বাক্ষরসহ প্রত্যয়ন পত্র এবং পোষ্য সংক্রান্ত প্রমাণক দাখিল করতে হবে।

বাংলাদেশ রেলওয়ে চাকরির নিয়োগ সার্কুলার ২০২২

বাংলাদেশ রেলওয়ে বুকিং সহকারী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ রেলওয়ে বুকিং সহকারী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন