সৌদি গায়িকা লিজার র‌্যাপ ভিডিও ইউটিউবে ভাইরাল (ভিডিওসহ)

0
729

গত ২৪ জুন হতে সৌদি আরবে নারীদের গাড়ি চালানোর উপর  নিষেধাজ্ঞা আনুষ্ঠানিকভাবে স্থগিত করা হয়েছে। তার মাধ্যমে গত ত্রিশ দশকের সৌদি-আরবের শাসন নীতির যে পরিবর্তনে হাওয়া বইছে সেটা খুব সহজেই বোঝা যাচ্ছে। বর্তমান সৌদি বাদশা সালমান তিনি সৌদি নারীদের জীবন-মান উন্নয়নে লক্ষ্যে  পুরাতন ধ্যান-ধারণাকে পরিবর্তন করে নতুন রপে সাজাতে চাচ্ছেন। এরই ধারাবাহিকতায় প্রথমে সৌদি আরবে সিনেমা হল নির্মাণ ও পড়ে নারীদের গাড়ি চালানোর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হল।

সৌদি গায়িকা
সৌদি গায়িকা লিজার র‌্যাপ ভিডিও

২৪ জুন ভোর না হতেই সৌদি আরবের রাস্তায় দেখা যায় অসংখ্য নারীরা তাদের লাইসেন্সসহ নিজস্ব গাড়ী নিয়ে ড্রাইভিং করছেন। তাদের মধ্যে ছিল এক বাধ-ভাঙ্গা উচ্ছাস। নারীদের মধ্যে গাড়ি চালানোর যে এক অমৃত স্পৃহা ছিল তা সৌদি-আরববাসী নিজ চক্ষে তা অবলপোন করল। সোদি নারীরা তাদের নিজস্ব গাড়ী করে নিজ নিজ স্টাইলে গাড়ীর স্টিয়ারিং কন্ট্রোল করল। তাদের মধ্যে অনেকেই আছে যারা গাড়ী চালোনায় বেশ দক্ষ হয়ে ওঠেছে। আবার কিছু আছে এখনো বেশ কাঁচা ড্রাইভিং এর হাত। তাই তারা গাড়ী নিয়ে শুধু তাদের উল্লাস উৎযাপন করল গাড়ীতে বসে ও গাড়ীর স্টিয়ারিং হাতে ছবি তুলে। সৌদি আরবে নারীদের গাড়ি চালানোর খবর পুরো বিশ্বকে যখন চমকিয়ে দিয়েছে তখনি ঘটল আরেকটি ঘটনা যা দ্বারা তোলপাড় করে দিয়েছে পুরো বিশ্বকে।

সৌদি আরবের গায়িকা লিসা ২৪ জুন একটি গাড়ির ড্রাইভিং সিটে বসে একটি র‌্যাপ গান ভিডিও রেকর্ড করেন। ভিডিওটি পরে ইউটিউবে ও ইনস্টাগ্রাম পোষ্ট করা হয়্। ভিডিওটি প্রকাশের পর পর সামাজিক মাধ্যমে অসংখ্য বার শেয়ার করা হয়। যার ফলে ভিডিওটি কিছু দিনের মধ্যেই  ইউটিউবে ভাইরাল হয়ে যায়। মাত্র কিছু দিনের মধ্যেই লিসার গাওয়া র‌্যাপ সংঙ্গীতটি ১৬ লাখ বারেরও  বেশি ভিউ হয়।  এই মিউজিক ভিডিওটি প্রসঙ্গে একটি টুইট করা হয়েছিল। সেই টুইট বার্তাটি টুইটারে ১ লাখেরো বেশি বার শেয়ার ও ৩ লাখের উপরে লাইক পেয়েছে। লিসার গানের কথা ছিল এরকম : আমাকে কেউ গাড়ি করে ঘুরতে নিয়ে যাবে, তার আর দরকার নেই, আমার সাথে আছে ড্রাইভিং লাইসেন্স। লিসা তার গান শেষ করেছেন অন্য পথচারীদের লিফট দেওয়ার প্রস্তাবের সাথে। কিন্তু সাবধান করেছেন, খবরদার জোরে দরজা বন্দ করো না, আমি তাহলে তোমাকে সিটবেল্ট দিয়ে বেঁধে ফেলবো।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ
উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন