প্রগতি ইন্ডাষ্ট্রিজ লিমিটেডে ৫২টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
379

বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের নিয়ন্ত্রণাধীন প্রগতি ইন্ডাষ্ট্রিজ লিঃ চট্রগ্রাম এর স্মারক নং-প্রগতি/প্রশাঃ/৬৯/২০১৯-১০৪ তারিখ-১৭-০১-২০১৯ইং অনুযায়ী প্রতিষ্ঠানের বিধি মোতাবেক নিম্নবর্ণিত শূন্য পদ সমূহে অস্থায়ীভিত্তিতে শ্রমিক নিয়োগের নিমিত্তে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

প্রগতি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নিয়োগ সার্কুলার ২০১৯
প্রগতি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নিয়োগ সার্কুলার ২০১৯

আবেদনের শেষ তারিখঃ ০৪ ফেব্রুয়ারী ২০১৯ ইং

প্রগতি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড (বিএসইসি)
আগ্রাবাদ,চট্রগ্রাম

সুত্র নম্বরঃ প্রগতি/প্রশাঃ/৬৯/২০১৯-১০৪ তারিখঃ ১৭-০১-২০১৯

শ্রমিক

পদের নাম : শ্রমিক
খালি পদের সংখ্যা : ৫২টি
বেতন : ৮৩০০-৮৭২০-৯১৬০-১০১১০-১০৫২০-১১১৬০-১৯১৪০
বয়স : অনুর্ধ্ব ৩০ বছর।
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেশী পাশ।

আবেদনের শর্তাবলি ও নিয়মাবলীঃ

১। আগ্রহী চাকুরী প্রার্থীদের ০৪ কপি ছবি এবং প্রয়োজনীয় তথ্য সংবলিত এক পাতার নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।আবদেন ফরম অত্র প্রতিষ্ঠানের ওয়েব সাইটে ও নিম্নবর্ণিত অফিসে পাওয়া যাবে।
ক) প্রগতি ইন্ডাষ্ট্রিজ লিঃ ফিনলে হাউজ (২য় তলা), ১১-আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা,চট্রগ্রাম।
খ) প্রগতি ইন্ডাষ্ট্রিজ লিঃ, ১৫১-১৫২ তেঁজগাও শিল্প এলাকা,তেঁজগাও,ঢাকা।

২। প্রার্থীদের চাকুরীর নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য-উপাত্ত প্রদান করতে হবে।

৩। প্রার্থীদের ফরমের সাথে অবশ্যই নিম্নলিখিত কাগজপত্র সংযুক্ত করতে হবেঃ
ক) চাকুরী প্রার্থীর সদ্য তোলা ০৪ কপি ৫X5 সে.মি সাইজের রঙ্গিন ছবি আবেদন ফরমের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে (সরকারী/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে)।
খ) চাকুরী প্রার্থীদের “প্রগতি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড” এর অনুকূলে ১০০ টাকা মূল্যের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) চাকুরীর আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।ব্যাংক ড্রাফট/পে-অর্ডার নম্বর ও তারিখ এবং তা ইস্যুকৃত ব্যাংক ও শাখার নাম আবেদন ফরমে উল্লেখ করতে হবে।
গ) সকল শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত কপি।
ঘ) সকল অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি।
ঙ) সকরকারী/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ।
চ) ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান/পৌরসভা/সিটি করপোরেশনের মেয়র বা ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রার্থীর নিজ জেলা উল্লেখপূর্বক প্রদত্ত নাগরিকত্ব সনদ।
ছ) জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদপত্র (প্রার্থী কর্তৃক চাকুরীর আবেদন ফরমে যে তথ্য প্রদান করা হবে)।
জ) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কণ্যা এবং পুত্র-কণ্যার পুত্র-কণ্যা হিসাবে চাকুরী প্রার্থীর পিতা-মাতা এবং পিতা-মাতার পিতা-মাতা,মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা হিসাবে বিবেচিত হবেন।প্রধানমন্ত্রীর কার্যালয়ের পত্র সংখ্যা ০৩.০৭৭.০১.০৪৬.০০.০৪.২০১০-৩৫৬ তারিখ:০৭-১১-২০১০ মোতাবেক যাদের নাম মুক্তিবার্তা পত্রিকায় প্রকাশিত হয়েছিল অথবা বাংলাদেশ গেজেটেড প্রকাশিত হয়েছে। অথবা যারা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্বাক্ষরযুক্ত সনদপত্র গ্রহণ করেছেন। এক্ষেত্রে প্রমাণক হিসাবে এর মূল সনদ প্রদর্শন এবং এর সত্যায়িত কপিসহ চাকুরী প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কণ্যা বা পুত্র-কণ্যার পুত্র-কণ্যা এ মর্মে ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান/পৌরসাভা/সিটি করপোরেশনের মেয়র বা ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রত্যায়ন পত্র জমা দিতে হবে।
ঝ) সকল সনদপত্র/রেকর্ডপত্র সরকারী/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের প্রথম শ্রেণীর কর্মকর্তা সত্যায়িত হতে হবে এবং সত্যায়নকারী কর্মকর্তার সু-সম্পষ্ট নাম,পদবী ও সীল মোহর থাকতে হবে।

৫। গ্রহণযোগ্য চাকুরী প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।মৌখিক পরীক্ষা গ্রহণকালে আবেদন ফরমের সাথে সংযুক্ত সকল সনদপত্র/কাগজপত্র এর মূল কপি মৌখিক পরীক্ষা গ্রহণকারী কমিটি/কর্তৃপক্ষের নিকট আবশ্যিকভাবে প্রদর্শন করতে হবে এবং ০১ সেট সত্যায়িত কপি জমা দিতে হবে।

৬। প্রার্থীর বয়স ৩১-০১-২০১৯ ইং তারিখে সর্বোচ্চ ৩০ বৎসর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র ও কণ্যাদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বৎসর।বয়স সংক্রান্ত কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৭। অত্র প্রতিষ্ঠানে নৈমিত্তিক ভিত্তিতে কর্মরত প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

৮। অত্র প্রতিষ্ঠানে নৈমিত্তিক ভিত্তিতে কর্মরত প্রার্থীদের বয়স শিথিলযোগ্য।

৯। কমপক্ষে ০৬ মাস মেয়াদী কারিগরী বা ট্রেড কোর্স (মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল) অতিরিক্ত যোগ্যতা হিসাবে বিবেচিত হবে।

১০। প্রার্থীকে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ দেয়া হবেনা।

১১। খামের উপর প্রার্থীর নিজের নাম ও ঠিকানা এবং প্রার্থীত পদের নাম স্পষ্ট অক্ষরে উল্লেখ করতে হবে।

১২। আবেদনপত্র আগামী ০৪-০২-২০১৯ইং তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে ব্যবস্থাপনা পরিচালক,প্রগতি ইন্ডাষ্ট্রিজ লিঃ,ফিনলে হাউজ (২য় তলা), ১১-আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা,চট্রগ্রাম এর ঠিকানায় ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌছাতে হবে।হাত হাতে কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।

১৩। নিয়োগপ্রাপ্তির পর শ্রমিকরা প্রথম ৩(তিন) মাস শিক্ষানবিশ হিসাবে কাজ করবেন। পরবর্তীতে সন্তোষজনকভাবে শিক্ষানবিশকাল সম্পন্ন করার পর নিয়মানুযায়ী চাকুরী স্থায়ী করণ করা হবে।

১৪। অসম্পূর্ণ,ভুল তথ্যপূর্ণ,ক্রটিপূর্ণ,কাঁটাছেড়া,ঘষা-মাঝা ও বিলম্বে প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য হবে।

১৫। কর্তৃপক্ষ যে কোন আবদেন গ্রহণ/বাতিল,পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং এ নিয়োগ কার্যক্রম/বিজ্ঞপ্তি সম্পপূর্ণ অথবা আংশিক সংশোধন,গ্রহণ বা বাতিল করার অধিকার সংরক্ষণ করেন এবং এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। তারপরেও নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখূঁত তথ্যে খুবই প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার বিনীত অনুরোধ।উল্লেখ তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যে চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্চুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন