বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ চা বোর্ডের খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
681

বাণিজ্য মন্ত্রণালয়ের গত ০১ আগষ্ট ২০১৮ তারিখের ২৬.০০.০০০০.০৯০.১১.০৪১.১১.০৪১.১১ (অংশ-১)-২৬১ নং ছাড়পত্র এবং গত ২২ জানুয়ারি ২০১৯ তারিখের ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ চা বোর্ড এবং বাংলদেশ চা বোর্ড নিয়ন্ত্রণাধীণ বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট (বিটিআরআই) ও প্রকল্প উ্ন্নয়ন ইউনিট (পিডিইউ) এর নিম্নবর্ণিত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য যোগ্য এবং প্রকৃত বাংলাদেশী নাগরিকগণের কাছ থেকে দরখাস্ত আহবান করা হচ্ছে।

আবেদনের শেষ তারিখ : ২৭ ফেব্রুয়ারি ২০১৯ ইং

বাংলদেশ চা বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলদেশ চা বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ চা বোর্ড (প্রধান কার্যালয়)
১৭১-১৭২, বায়োজিদ বোস্তামী রোড,নাসিরাবাদ,চট্রগ্রাম

১। সহকারী প্রকৌশলী (পূর্ত)

পদের নাম : সহকারী প্রকৌশলী (পূর্ত)
খালি পদের সংখ্যা : ০১
বেতন : ২২,০০০-৫৩,০৬০
গ্রেড : ০৯
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : বিএসসি ই্ঞ্জিনিয়ারিং (পুরাকৌশল) ডিগ্রি প্রাপ্ত।

২। অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর

পদের নাম : অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর
খালি পদের সংখ্যা : ০১
বেতন : ৯,৩০০-২২,৪৯০
গ্রেড : ১৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : বাংলা ও ইংরেজি শব্দ টাইপিং এ যথাক্রমে ১৫ ও ২০ গতি সম্পন্ন (প্রতি মিনিটে) এবং এইচএসসি পাস হতে হবে।

৩। হিসাব সহকারী

পদের নাম : হিসাব সহকারী
খালি পদের সংখ্যা : ০১
বেতন : ৯,৩০০-২২,৪৯০
গ্রেড : ১৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : তক ডিগ্রি অথবা ২য় বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা পাস।সুন্দর হস্তাক্ষরের প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

৪। অফিস সহায়ক

পদের নাম : অফিস সহায়ক
খালি পদের সংখ্যা : ০৪
বেতন : ৮,২৫০-২০,০১০
গ্রেড : ২০
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ৮ম শ্রেণী পাস হতে হবে এবং সেই সাথে সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

আবেদনের শর্তাবলি ও নিয়মাবলীঃ

১। চাকরির আবেদন ফরম বাংলাদেশ চা বোর্ডের ওয়েবসাইট এ পাওয়া যাবে।প্রার্থীদের চাকরির নির্ধারিত আবেদন ফরমের নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় তথ্য-উপাত্ত প্রদান করতে হবে।অসম্পূর্ণ তথ্য সম্বলিত আবেদন বাতিল বলে গণ্য হবে।আবেদন সাথে সংযুক্ত কোন কিছুই ফেরতযোগ্য নয়।

২। চাকরির আবেদন ফরমে সাথে অবশ্যই ক। চাকরির প্রার্থীর সদ্য তোলা ৪ কপি ৫ বাই ৫ সি.মি সাইজের রঙ্গিন ছবি আবেদন ফরমের নিধারিত স্থানে সংযুক্ত করতে হবে (প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত হতে হবে) এবং খ) সচিব,বাংলাদেশ চা বোর্ডে,চট্টগ্রাম এর অনুকূলে ০১নং ক্রমিকে পদের জন্য ৫০০ টাকা এবং ০২-০৪নং ক্রমিকের পদের জন্য ১০০ টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) সংযুক্ত করেত হবে।ব্যাংক ড্রাফট/পে-অর্ডার এর নম্বর ও তারিখ এবং তা ইস্যুকৃত ব্যাংক শাখার নাম আবেদন ফরমে উল্লেখ করতে হবে।

৩। নিয়োগের ক্ষেত্রে কোটা সংরক্ষণ সংক্রান্ত সরকারি নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হবে।

৪। ০১ নং ক্রমিকের পদে সকল জেলার প্রার্থীগণ এবং ০২-০৪নং ক্রমিকের পদসমূহে ঢাকা,গাজীপুর,মানিকগঞ্জ,মুন্সিগঞ্জ,নারায়ণগঞ্জ,শরিয়তপুর,জামালপুর,নেত্রকোনা,টাংগাইল,চট্রগ্রাম,নওগাঁ,চাঁপাইনবাবগঞ্জ,নাটোর,ঠাকুরগাঁও,পঞ্চগড়,রংপুর,কুড়িগ্রাম,পাবনা,সিরাজগঞ্জ,খুলনা,সাতক্ষীরা,যশোর,মাগুরা,কুষ্টিয়া,চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

৫। প্রার্থীদের ব্য়স ২৭ ফেব্রুয়ারী ২০১৯ তারিখ পর্যন্ত ১৮-৩০ বছর হতে হবে তবে মহিলা,মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃ গোষ্ঠী প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে সরকার নির্ধারিত সর্বোচ্চ বয়সসীমা প্রযোজ্য হবে।

৬। প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় আবেদনে উল্লিখিত সকল কাগপত্রের মূলকপি সঙ্গে আনতে হবে এবং সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা (যদি থাকে) এর কপি,প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র,ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রার্থীর নিজ জেলা উল্লেখপূর্বক প্রদত্ত নাগরিকত্ব সার্টিফিকেট এর কপি,জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদপত্র এর কপি ও সকল সনদপত্র ও কাগজপত্রের কপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত কপি জমা দিতে হবে।

৭। বিদেশি বিশ্ববিদ্যালয় হতে অর্জিত ডিগ্রির ক্ষেত্রে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মুঞ্জরী কমিশন হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অবশ্যই জমা দিতে হবে।

৮। মুক্তিযোদ্ধা কোটা দাবীর ক্ষেত্রে প্রধানমন্ত্রীল কার্যালয়ের পত্রসংখ্যা ০৩.০৭৭.০১.০৪৬.০০.০৪.২০১০-৩৫৬, তারিখ ৭-১১-২০১০ মোতাবেক প্রত্যয়নপত্র জমা দিতে হবে।

৯। চাকরির আবেদন সচিব,বাংলাদেশ চা বোর্ড,প্রধান কার্যালয়, ১৭১-১৭২,বায়োজিদ বোস্তামী সড়ক,নাসিরাবাদ,চট্রগ্রাম-৪২১০,এই ঠিকানায় আগামী ২৭ ফেব্রুয়ারি ২০১৯ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে পৌছাতে হবে।উক্ত তারিখের পর প্রাপ্ত কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।

১০। চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং নির্ধারিত সময়ের মধ্যই তাদের আবেদন পৌছাতে হবে।কোন অগ্রিম কপি গ্রহীত হবে না।

১১। প্রার্থী যে পদের জন্য আবেদন করবেন সে পদের নাম খামের উপর লিখতে হবে।

১২। এই বিজ্ঞপ্তি প্রকাশের কারণে লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষা গ্রহণে কর্তৃপক্ষ বাধ্য নয়।এক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

১৩। বাংলাদেশ চা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাবলী সংশোধন/বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৪। লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি.এ/ডি.এ প্রদান করা হবে না।

১৫। আবেদনকারীর নাম ও আবেদনপত্রের উল্লিখিত বর্তমান ঠিকানা লিপিবদ্ধ করে ১০ টাকার ডাকটিকেট সম্বলিত ১০ বাই ৪.৫ মাপের একটি ফেরত খাম আবেদনের সঙ্গে প্রেরণ করতে হবে।

১৬। যে কোন প্রকারের তদবির/সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। তারপরেও নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখূঁত তথ্যে খুবই প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার বিনীত অনুরোধ।উল্লেখ তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যে চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্চুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন