কাস্টমস বন্ড কমিশনারেট চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

0
1098

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাস্টমস বন্ড কমিশনারেট কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী কাস্টমস বন্ড কমিশনারেট চট্রগ্রামের অধীনে নিম্নবর্ণিত রাজস্ব খাতভুক্ত শূন্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগ প্রদান করা হবে।সরকারি বেতন বিধি ও নিয়োগ কাঠামো এবং সার্কুলার বর্ণিত সকল শর্তাদিসমূহ অনুসরণ সাপেক্ষে এই নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হবে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে কাস্টম বন্ড কমিশনারেট নিয়োগ সার্কুলার অনুসরণ করে মাধ্যমে আবেদন করার জন্য অনুরোধ করা হল।

আবেদনের শেষ তারিখ : ১৪ ফেব্রুয়ারি ২০২১ইং

কাস্টমস বন্ড কমিশনারেট চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নামপদ-সংখ্যাশিক্ষাগত যোগ্যতা
১। উচ্চমান সহকারী০৪কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী
২। সাঁট-লিপিকার কাম
কম্পিউটার মুদ্রাক্ষরিক
০১এইচএসসি অথবা সমমানের শিক্ষাগত যোগ্যতা
কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত।তৎসহ সাঁটলিপিতে
ইংরেজী ও বাংলায় যথাক্রমে ১০০ ও ৭০ শব্দের
গতি সম্পন্ন হতে হবে এবং কম্পিউটার টাইপিং
এ প্রতি মিনিটে ইংরেজীতে ৩০ ও বাংলায় ২৫
শব্দের গতি সম্পন্ন হতে হবে।
৩। অফিস সহকারী কাম
কম্পিউটার মুদ্রাক্ষরিক
০১এইচএসসি অথবা সমমানের শিক্ষাগত যোগ্যতা
কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে।তৎসহ কম্পিউটার
ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং/ডাটা এন্ট্রি ও টাইপিং
ইত্যাদি সর্বনিম্ন গতি নিম্নরুপ বাংলায়-প্রতি মিনিটে
২০ শব্দ ইংরেজি প্রতি মিনিটে ২৫ শব্দ।
৪। ড্রাইভার০২অষ্টম শ্রেণী পাস এবং ড্রাইভিং লাইসেন্সসহ তিন
বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। আবেদনপত্রের সহিত প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত নিম্নোক্ত কাগজপত্রসমূহ সংযুক্ত করতে হবে।
ক) প্রার্থীর সাম্প্রতিক ৪(চার) কপি পাসপোর্ট সাইজের ছবি। খ) সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার মূল/সাময়িক সার্টিফিকেটের সত্যায়িত সত্যায়নকারী কর্মকর্তার না ও পদবী সম্বলিত সিল কপি। গ) আবেদনকারীর আত্মীয় নন এমন গেজেটেড অফিসার হতে চারিত্রিক সার্টিফিকেট। ঘ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর/সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর এর নিকট হতে নাগরিকত্ব/জাতীয়তা সার্টিফিকেট দাখিল করতে হবে।শিক্ষাগত সার্টিফিকেট স্থায়ী বাসিন্দা ও নাগরিকত্বের সার্টিফিকেট ভুয়া প্রমাণিত হলে আবেদনকারীর আবেদন/নিয়োগপত্র সরাসরি বাতিল করা হবে।এবং ঙ) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি।

২। প্রার্থীর স্বাক্ষরযুক্ত আবেদনপত্র আগামী ১৫.০২.২০২১ খ্রিঃ তারিখ বিকাল ৫:০০ ঘটিকার মধ্যে কমিশনার কাষ্টমস বন্ড কমিশনারেট চট্রগ্রাম এর দপ্তরে পৌছাতে হবে।অসম্পূর্ণ ও ক্রটিপূর্ণ আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে।এ বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য।এ সম্পর্কে কোন আপত্তি গ্রহণযোগ্য হবে না।নির্দিষ্ট তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

৩। সাধারণ ও বিভাগীয় প্রার্থীদের বেলায় বয়সীমা ১৫/০২/২০২১ খ্রিঃ তারিখে ১৮ হতে ৩০ বৎসরের মধ্যে হতে হবে।তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য।বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৪। সরকারী নিয়োগবিধি অনুযায়ী সকল কোটা যথাঃ মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পোষা মহিলা উপজাতি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী যথাযথভাবে অনুসরণ করা হবে।

৫। ক্রমিক নং-১ হতে ৪-এর ক্ষেত্রে আবেদনকারীকে প্রতি পদে ১০০ ট্রেজারী চালানের মাধ্যমে জমা দিয়ে চালানে কপি আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

কাস্টমস বন্ড কমিশনারেট চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কাস্টমস বন্ড কমিশনারেট চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
কাস্টমস বন্ড কমিশনারেট চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন