ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

0
919

ভূমি মন্ত্রণালয়ের ০৮/১১/২০২০ তারিখের স্মারক নম্বর প্রাপ্ত ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয় ঢাকা ও এর আত্ততাধীন মহানগর রাজস্ব সার্কেল/উপজেলা ভূমি অফিস এবং মহানগর/ইউনিয়ন ভূমি অফিসসমূহে নিম্নবর্ণিত শূন্য পদসমূহ অস্থায়ীভাবে পূরণের নিমিত্ত বাংলাদেশের নাগরিক এবং ঢাকা জেলার স্থায়ী বাসিন্দাগণের নিকট হতে নিম্নোক্ত শর্ত সাপেক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নিধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।

আবেদনের শেষ তারিখ : ২০ ফেব্রুয়ারি ২০২১ইং

ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম ও বেতনপদ-সংখ্যাশিক্ষাগত যোগ্যতা
১। অফিস সহকারী কাম
কম্পিউটার মুদ্রাক্ষরিক
বেতন : ৯,৩০০-২২,৪৯০
০৭ক) অনুমোদিত শিক্ষা বোর্ড হতে উচ্চ মাধ্যমিক
বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। খ)
কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং/ডাটা এন্ট্রি ও টাইপিং
এর গতি প্রতি মিনিটে ন্যূনতম বাংলা ২০ ও
ইংরেজি ২০ শব্দ থাকতে হবে।
২। নাজির কাম ক্যাশিয়ার
বেতন : ৯,৩০০-২২,৪৯০
০৫অনুমোদিত শিক্ষা বোর্ড হতে উচ্চমাধ্যমিক
বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
৩। অফিস সহায়ক
বেতন : ৮,২৫০-২০,০১০
১১৮ম শ্রেণী উত্তীর্ণ

বস্ত্র ও পাট মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও ঢাকা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।প্রার্থীর বয়স ২০/০২/২০২১ খ্রিঃ তারিখে অবশ্যই ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে।মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে সরকারি বিধি মোতাবেক সর্বোচ্চ বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

২। জেলা প্রশাসক ঢাকা বরবার নির্ধারিত ছকে লিখিত আবেদনপত্র আগামী ২০/০২/২০২১ খ্রিঃ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে জেলা প্রশাসক ঢাকা এর কার্যালয়ে ডাকযোগে পৌছাতে হবে।সরাসরি কোন দরখাস্ত গ্রহণ করা হবে না।জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত আবেদন ফরমটি www.dhaka.gov.bd ওয়েবসাইটে এবং এ কার্যালয়েরর রাজস্ব শাখায় পাওয়া যাবে।আবেদন ফরম স্ব-হস্তে পূরণ করতে হবে।নির্ধারিত ছকে আবেদন না করলে আবেদনটি ক্রটিযুক্ত বলে গণ্য হবে।

৩। আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে। ক) প্রার্থীর সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের ০৩ কপি এবং স্ট্যাম্প সাইজের ০১ কপি ছবি। খ) শিক্ষাগত যোগ্যতার ও অন্যান্য সনদপত্রের ফটোকপি/অনুলিপি।কোন নম্বরপত্র বা প্রশংসাপত্র গ্রহণযোগ্য নয়। গ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র ঘ) প্রার্থীর আবেদনে উল্লিখিত জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধন সনদের ছায়ালিপি ঙ) সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/পৌরসভার মেয়র অথবা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত মূল নাগরিকত্ব সনদপত্র।

চ) ট্রেজারী চালানের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ (অফেরতযোগ্য) কোড নং ১-৪৬৩২-০০০১-২০৩১ তে ক্রমিক নং ০১-০২ এ বর্ণিত পদসমূহের জন্য ১০০ টাকা এবং ক্রমিক নং ০৩ এ বর্ণিত পদের জন্য ৫০ টাকা সোনালী ব্যাংকের যে কোন শাখা জমা প্রদান করে ট্রেজারী চালানের মূল কপি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।ছ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর সুবিধার্থে পদের নাম ও প্রার্থীর নাম ঠিকানা লিখিত ১০ টাকার ডাক টিকিট সম্বলিত ১০”x৪” একটি ফেরত খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।খামের উপর স্পষ্ট অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা (যদি থাকে) এবং ডান পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।

ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরির নিয়োগ সার্কুলার ২০২১

ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরির নিয়োগ সার্কুলার ২০২১
ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরির নিয়োগ সার্কুলার ২০২১

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন