বাংলাদেশের বেসরকারী উন্নয়ন সংস্থা “উদ্দীপন” এর ১১৪টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
227

বাংলাদেশের শীর্ষস্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা “উদ্দীপন” প্রতিষ্ঠানের বিধি মোতাবকে ধারাবাহিক কার্যক্রম সম্প্রসারিত করণের লক্ষ্যে বেশ কিছু খালি পদসমূহে জনবল নিয়োগে জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে উল্লেখিত যোগ্যতা ও শর্ত সাপেক্ষে পরিশ্রমী প্রার্থীদের দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদনের শেষ তারিখ : ২৪ ফেব্রুয়ারি ২০১৯ ইং

উন্নয়ন সংস্থা উদ্দীপনে নিয়োগ বিজ্ঞপ্তি
উন্নয়ন সংস্থা উদ্দীপনে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশী বেসরকারি উন্নয়ন সংস্থা (উদ্দীপন)
জনতা কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ,রিং রোড আদাবর,ঢাকা-১২০৭

১। উর্ধ্বতন সহকারী পরিচালক

পদের নাম : উর্ধ্বতন সহকারী পরিচালক-১(অর্থ ও হিসাব)
খালি পদের সংখ্যা : ০১
মাসিক বেতন : ৬১,৩৮৩ টাকা লেলেভ -১২
শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীকে স্নাতকোত্তর (হিসাব বিজ্ঞান)/এমবিএ (একাউন্টিং) সহ সিএ লেভেল-১ এবং বয়স সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে তবে অধিকতর অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
অভিজ্ঞতা : বাজেট তৈরি ও মনিটরিং,তহবিল ব্যবস্থাপনা,ট্যাক্স,ভ্যাট ও ব্যবসায়িক আইনের প্রয়োগ জ্ঞান,হিসাবমান অনুযায়ী আর্থিক হিসাব প্রস্তুতকরণ,আর্থিক বিশ্লেষণ ও সিদ্ধান্ত গ্রর্হণের সহায়তা,দেশী বিদেশী নিরীক্ষা ও মূল্যায়ন চাহিদা ও ব্যাখ্যা প্রদানের অভিজ্ঞতা,আর্থিক বিষয়ে দেশী বিদেশী বিভিন্ন পক্ষকে তথ্য উপস্থাপন ও ব্যাখ্যা প্রদান,সংস্থার আর্থিক কৌশল নির্ধারনে ভূমিকা রাখা,নিয়মিত অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ব্যবস্থাকে সুদৃঢ় করা ইত্যাদি কাজে কোন জাতীয়/আন্তর্জাতিক পর্যায়ের স্বনামধন্য সংস্থায় ১০ বছর কাজ করার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।এছাড়াও প্রার্থীকে অবশ্যই কম্পিউটারে এমএস ওয়ার্ড,এক্সেল ও পাওয়ার পয়েন্টে ভাল জ্ঞান এবং ইংরেজি বলা ও লেখায় পারদর্শী হতে হবে।

২। ম্যানেজার (অর্থ ও হিসাব)

পদের নাম : ম্যানেজার (অর্থ ও হিসাব)-১
খালি পদের সংখ্যা : ০১
মাসিক বেতন : ৩৯,০২৮ টাকা লেলেভ -০৯
শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীকে স্নাতকোত্তর (হিসাব বিজ্ঞান)সহ সিএ সিসি/এমবিএ (একাউন্টিং) এবং বয়স সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে
অভিজ্ঞতা : আর্থিক ব্যবস্থাপনা,ট্যাক্স ও ভ্যাট সম্পর্কে জ্ঞান,বিভিন্ন হিসাবমান ও এনালাইনসিস এবং বিভিন্ন ধরণের আর্থিক হিসাব ও প্রতিবেদন তৈরীর কাজে কোন জাতীয়/আন্তর্জাতিক পর্যায়ের প্রতিষ্ঠানের “সঞ্চয় ও ঋণ কার্যক্রমে” ৫ বছর কাজ করার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।এছাড়াও প্রার্থীকে অবশ্যই কম্পিউটারে এমএস ওয়ার্ড,এক্সেল,পাওয়ার পয়েন্ট সম্পর্কে ভাল জ্ঞান এবং সংস্থার প্রধান কার্যালয়ের সকল পর্যায়ে টীমভিত্তিক কাজ করার মানসিকতা থাকতে হবে।

৩। ডেপুটি ম্যানেজার ও আঞ্চলিক ব্যবস্থাপক

পদের নাম : ডেপুটি ম্যানেজার ও আঞ্চলিক ব্যবস্থাপক (ক্ষুদ্র ঋণ কর্মসূচী)
খালি পদের সংখ্যা : ০৫
মাসিক বেতন : ৩০,০২১ টাকা লেলেভ -০৮
ভাতা: মটর সাইকেল ভাতা ২১০০ টাকা, দায়িত্বভার ভাতা-৬৫০টাকা, মোবাইল বিল-১২৫০টাকা
শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীকে যে কোন বিষয়ে স্নাতকোত্তর পাশ এবং বয়স সর্বোচ্চ ৪০ বছর হতে হবে তবে অধিকতর অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।
অভিজ্ঞতা : সুপ্রতিষ্ঠিত জাতীয়/আন্তর্জাতিক পর্যাযের প্রতিষ্ঠানে “সঞ্চয় ও ঋণ কার্যক্রমে” কমপক্ষে ৫-৭ বছর আঞ্চলিক ব্যবস্থাপক হিসেবে কাজ করার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

৪। সিনিয়র প্রোগ্রাম অফিসার ও ব্র্যাঞ্চ ম্যানেজার (ক্ষুদ্র ঋণ কর্মসূচী)

পদের নাম : সিনিয়র প্রোগ্রাম অফিসার ও ব্র্যাঞ্চ ম্যানেজার (ক্ষুদ্র ঋণ কর্মসূচী)
খালি পদের সংখ্যা : ৩০
মাসিক বেতন : ২২,২০২ টাকা লেলেভ -০৬
ভাতা: মটর সাইকেল ভাতা ২১০০ টাকা, দায়িত্বভার ভাতা-৪৫০টাকা, মোবাইল বিল-৩০০টাকা
শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীকে যে কোন বিষয়ে স্নাতকোত্তর পাশ এবং বয়স সর্বোচ্চ ৪০ বছর হতে হবে তবে অধিকতর অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।
অভিজ্ঞতা : সুপ্রতিষ্ঠিত জাতীয়/আন্তর্জাতিক পর্যাযের প্রতিষ্ঠানে “সঞ্চয় ও ঋণ কার্যক্রমে” কমপক্ষে ২-৫ বছর শাখা ব্যবস্থাপক হিসেবে কাজ করার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

৫। ফাষ্ট প্রোগ্রাম অফিসার ও ব্রাঞ্চ একাউনটেন্ট (অর্থ ও হিসাব)

পদের নাম : ফাষ্ট প্রোগ্রাম অফিসার ও ব্রাঞ্চ একাউনটেন্ট (অর্থ ও হিসাব)
খালি পদের সংখ্যা : ১০
মাসিক বেতন : ১৬,৬০৬ টাকা লেলেভ -০৪
ভাতা: মোবাইল বিল-৩০০টাকা
শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীকে বাণিজ্য বিভাগ থেকে স্নাতকোত্তর পাশ এবং বয়স সর্বোচ্চ ৩২ বছর হতে হবে তবে অধিকতর অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।
অভিজ্ঞতা : প্রয়োজন নেই, তবে প্রার্থীকে অবশ্যই কম্পিউটারে এমএস ওয়ার্ড ও এক্সেলে কাজের দক্ষতা থাকতে হবে এবং দরিদ্র মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করার মানসিকতা থাকতে হবে।

৬। ফাষ্ট ক্রেডিট অফিসার (ক্ষুদ্র ঋণ কর্মসূচী)

পদের নাম : ফাষ্ট ক্রেডিট অফিসার (ক্ষুদ্র ঋণ কর্মসূচী)
খালি পদের সংখ্যা : ৬৭
মাসিক বেতন : ১৪,৭১৩ টাকা লেলেভ -০১
ভাতা: মোবাইল বিল-১৫০টাকা
শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীকে এইচএসসি/সমমান পাশ এবং বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে।
অভিজ্ঞতা : প্রয়োজন নেই, তবে প্রার্থীকে মাঠ পর্যায়ে দরিদ্র জনগণকে উদ্ধুদ্ধ ও সংগঠিত করা,তাদের মাঝে সঞ্চয়ী মনোভাব গড়ে তোলা,ক্ষুদ্র ঋণ বিতরণ ও আদায় করা,এছাড়াও দারিদ্র বিমোচনের লক্ষ্যে বিভিন্ন সামাজিক উন্নয়ন ও অর্থনৈতিক কার্যক্রম পরিচালনায় অংশগ্রহণ করার মানসিকতা থাকতে হবে।

আবেদনের শর্তাবলি ও নিয়মাবলীঃ

১। সকল পদের ক্ষেত্রে বর্ণিত মাসিক বেতন ছাড়াও সংস্থার মানব সম্পদ ব্যবস্থাপনা নীতিমালা ও কার্যপ্রক্রিয়া অনুযায়ী অন্যান্য ভাতা এবং সুযোগ সুবিধাদি যেমন-কন্ট্রিবিউটরী প্রভিডেন্ট ফান্ড,গ্র্যাচ্যুইটি,বাৎসরিক ইনক্রিমেন্ট,২টি উৎসব বোনাস,কর্মী কল্যাণ তহবিল,কর্মী ঋণ,মোটর সাইকেল ঋণ,দুরুত্ব ভাতা এবং ফ্রি বাসস্থান (শুধুমাত্র মেট্রোপলিটন সিটির বাহিরে কর্মরত কর্মীদের জন্য) প্রভৃতি পাবেন।

২। কর্মস্থল : ১নং ও ২নং পদের কর্মস্থল উদ্দীপনের প্রধান কার্যালয় এবং ৩নং হতে ৬নং পদের কর্মস্থল উদ্দীপনের কর্মএলাকা বাংলাদেশের যে কোন জেলা/উপজেলায়।

৩। সংস্থার প্রয়োজনে আবেদনকারীর সাথে সরাসরি এবং তাৎক্ষণিকভাবে যোগাযোগ করার জন্য সঠিক মোবাইল নম্বর ও যোগাযোগের ঠিকানা দরখা্স্তে অবশ্যই উল্লেখ করতে হবে।

৪। খামের উপর অবশ্যই পদের নাম এবং ৬নং পদের জন্য প্রার্থী যে এলাকায় (ঢাকা,কুমিল্লা,চট্রগ্রাম,নোয়াখালী,বরিশাল,পিরোজপুর,পটুয়াখালী,কুষ্টিয়া,বগুড়া,সুনামগঞ্জ,রাজশাহী,চাঁদপুর,যশোর এবং রংপুর) পরীক্ষা দিতে ইচ্ছুক লিখতে হবে।

৫। আবেদনপত্রের সাথে ২০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার/পোস্টাল অর্ডার (অফেরতযোগ্য) “উদ্দীপন” এর অনুকূলে জমা দিতে হবে।

৬। আবেদনকারীকে ২ কপি পাসপোর্ট সাইজের ছবি,পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত,শিক্ষাগত যোগ্যতা ও জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত কপি এবং ২ জন পরিচয় দানকারী ব্যাক্তির নাম,যোগাযোগের ঠিকানা ও ফোন নম্বর উল্লেখসহ উর্ধ্বতন সহকারি পরিচালক ও প্রধান,মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগ,উদ্দীপনা-প্রধান কার্যালয়,বাড়ী নং-৯,রোড নং-০১,ব্লক-এফ,জনতা কো অপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ,রিং রোড,আদাবর,ঢাকা-১২০৭ বরাবর ২৪/০২/২০১৯ ইং তারিখের মধ্যে আবেদন করার জন্য অনুরোধ করা হচ্ছে।

৭। শুধুমাত্র বাছাইকৃত যোগ্য প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। তারপরেও নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখূঁত তথ্যে খুবই প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার বিনীত অনুরোধ।উল্লেখ তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যে চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্চুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন