জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের ৪র্থ বর্ষের পরীক্ষার সময়সূচী বা রুটিন

0
395

২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সময়সূচী জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক সংশোধন করা হয়েছে এবং নতুন পরীক্ষার সময়সূচী নির্ধারন করা হয়েছে। নতুন পরীক্ষার রুটিন নিচের লিংকে প্রদান করা হলো।এই পরীক্ষার রুটিন জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক স্থগিত করা হয়েছে।অতএব এই পরীক্ষার সময়সূচী মেনে যদি কোন পরীক্ষার্থী পরীক্ষায় ক্ষতি সাধন হয় তার জন্য নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ কোন দ্বায় ভার গ্রহণ করতে ইচ্ছুক নয়। নতুন পরীক্ষার রুটিন বা সময়সূচী দেখে নেওয়ার জন্য পরীক্ষার্থীদের অনুরোধ করা হল।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের ৪র্থ বর্ষের সংশোধিত পরীক্ষার নতুন সময়সূচী/রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন
জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন

২০১৮ সালের ৪র্থ বর্ষের অনার্স (নিয়মিত,অনিয়মিত ও গ্রেডউন্নয়ন) পরীক্ষার সময়সূচী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সময়সূচী ও কেন্দ্রতালিকা প্রকাশ করা হয়েছে। প্রকাশিত সময়সূচী অনুযায়ী অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা আগামী ১৪ মার্চ ২০১৯ রোজ বৃহ্স্পতিবার থেকে অনুষ্ঠিত হবে যা শেষ হবে আগামী ১৮ এপ্রিল ২০১৯ ইং তারিখে। পরীক্ষার প্রকাশিত সময়সূচীতে উল্লেখ করা হয়েছে প্রশ্নপত্রের উল্লেখিত সময়কাল অনুসারে পরীক্ষা গ্রহণ করা হবে। প্রতিটি পরীক্ষা বেলা ১:৩০ ঘটিকা থেকে আরম্ভ হয়ে বিকাল ৫:৩০ ঘটিকা পর্যন্ত চলবে। অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার পূণাঙ্গ সময়সূচী অথবা রুটিন নিচে দেওয়া হলো : পিডিএফ আকারে রুটিন পেতে :https://bit.ly/2GqZysu

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের ৪র্থ বর্ষের পরীক্ষার সময়সূচী/রুটিন

২০১৮ সালের অনার্স চর্তুর্থ বর্ষ পরীক্ষার সময়সূচী

পরীক্ষা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যাবলী

১। কোন কারণ দর্শানো ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানে সময়সূচী পরিবর্তন করতে পারবেন।
২। সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।
৩। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষর দেওয়া হবে।সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র প্রিন্ট করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি প্রিন্ট করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রান্ত নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।
৪। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে।ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানো হবে।পরীক্ষার্থীদের স্ব-স্ব কলেজে যোগাযগো করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।
৫। কলেজ কর্তৃক আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ৪৫০ টাকার মধ্যে ১৫০টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০ টাকা হারে মোট টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।
৬। ইনকোর্স,ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়্যার থেকে ডাউনলোড করে অন-লাইনের মাধ্যমে প্রেরণ করেতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক,চতুর্থ বর্ষ অনার্স শাখার তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ কার্যদিবস এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন