কোথায় থেকে ক্রয় করবেন বাহিরের স্বল্পব্যবহৃত হাই কোয়ালিটির ল্যাপটপ ?

0
480
তথ্য প্রযুক্তির এই যুগে বর্তমানের সময়ের অতি গুরুত্বপূর্ণ্য একটি ইলেকট্রনিক ডিভাইস হচ্ছে ল্যাপটপ। ঘরে-বাইরে প্রয়োজনীয় কাজের সুবিধার্থে পিসির নতুন সংস্করণ ল্যাপটপ ব্যবহার করা অনেকটা সহজ। কেননা ডেস্কটপ কম্পিউটারে সাধারণ বিভিন্ন অংশে ভাগ করা থাকে যা ;সহজে কোথাও বহন বা ব্যবহার করা যায় না। তথ্য পরোক্ষভাবে  আদান-প্রদানের সুবিধার্থে এই ধরণের কম্পিউটার ব্যবহার করা  অনেকটাই জটিল ও কঠিন । কিন্তু অপরদিকে একটি ল্যাপটপ ব্যবহারের মাধ্যমে খুব সহজেই ডেস্কটপের মত বা কোন কোন ক্ষেত্রে ডেস্কটপের চেয়েও বেশি কার্যকরী হয়। বিশেষষত একটি ল্যাপটপ যে কোন জায়গায় খুব সহজেই স্থানান্তর ও ছোট আকৃতির বিধায় বহনযোগ্য এবং সেই সাথে যেখানে বিদুৎতের ব্যবস্থা নেই সেই সব পরিবেশেও গুরুত্বপূর্ণ্য কাজে ৩-৪ ঘন্টা ব্যাটারি চার্জ ব্যাকআপের মাধ্যেমে ব্যবহার করা যায়। তাই বর্তমান সময়ের বিভিন্ন কাজে সকল বয়সীদের কাছে জনপ্রিয় একটি ইলেকট্রনিক ডিভাইস হিসেবে রুপান্তরিত হয়েছে ল্যাপটপ।
ব্যবহৃত ল্যাপটপ
অলস্টোরবিডি ব্যবহৃত ল্যাপটপ কালেকশন
বিভিন্ন কাজে বর্তমান সময়ে ছোট-বড় সকলের একটি ল্যাপটপের প্রয়োজন হয়। কিন্তু একটি ভালো মানের  ল্যাপটপের বাজার মূল্য  দেখা যায় সর্বনিম্ন ৪০ হাজার টাকা। এর কমেও আপনি ল্যাপটপ পাবেন কিন্তু আপনার কাজের সাথে মিল রেখে স্ট্যান্ডার্ড কনফিগারেশনের ব্যান্ডের কোয়ালিটিফুল ল্যাপটপ পাওয়ার সম্ভবনা খুবই কম। তাই অনেকেই নতুন ল্যাপটপ ক্রয় করতে ইচ্ছুক হলে পরে দেখা যায় কাজের সাথে মিল রেখে সঠিক কনফিগারেশনের ল্যাপটপ সেই বাজেটের মধ্যে পাওয়া যাচ্ছে না। তখন স্বভাবতই ক্রয় করতে হয় নিম্ন কোয়ালিটির ল্যাপটপ যা কিছুদিন ব্যবহার করার পর আপনার কাজের সাথে সম্বনয় করা কঠিন হয়ে পড়ে। তাই যারা  কম প্রাইজের মধ্যে পুরাতন ল্যাপটপ ক্রয় করতে ইচ্ছুক বা  পুরাতন ব্যবহৃত ল্যাপটপ খুঁজছেন কিন্তু পাচ্ছেন  না তাদের আজ জানিয়ে দিব কোথায় থেকে ক্রয় করবেন ব্যবহৃত পুরাতন ল্যাপটপগুলো। সাধারণত নতুন ল্যাপটপের প্রাইজের চেয়ে অনেক কম প্রাইজে আপনি আপনার কাজের সাথে মিল রেখে সঠিক কনফিগারেশনের বিভিন্ন দামের বিভিন্ন ব্যান্ডের ল্যাপটপ ক্রয় করতে পারবেন।

অল স্টোর বিডি (All Store BD)

Web : www.allstorebd.com                      Facebook : www.facebook.com/groups/allstorebd
Mobile : 01626-584340
অল স্টোর বিডি সাইটটি একটি ব্যবহৃত ল্যাপটপ কালেকশন সাইট । “All Store BD”. এখানে আপনি বাহিরের দেশে কিংবা ওর্য়াকস্টেশনে সল্পব্যবহৃত বিভিন্ন ধরণের  আইটি ডিভাইস মূলত ,ল্যাপটপ,স্মার্টফোন,পিসি,ক্যামেরা ও অন্যান্য এক্সেসরিজ খুব সহজে ক্রয় করতে পারবেন। এই সাইট আপনাকে একজন ক্রেতা হিসেবে হয়রানি ও বিজ্ঞাপনমুক্ত প্রডাক্ট নির্বাচন, বেষ্ট প্রডাক্ট কোয়ালিটি, লেন-দেনের নিরাপত্তা ও নিদিষ্ট সময়ের মধ্যে আপনার হাতে প্রডাক্ট ডেলেভারির নিশ্চয়তা প্রদান করে। তৃতীয় পক্ষ হিসেবে এই সাইটটি হচ্ছে বিদেশে ওর্য়াকস্টেশনে ব্যবহৃত ল্যাপটপগুলো ইম্পোর্টারদের মাধ্যমে আমদানি করে এই সাইটের মাধ্যমে সারা দেশের যে কোন জায়গায় খুচরা ও পাইকারীভাবে বিক্রয় করে থাকে।

যে যে ব্যান্ডের ল্যাপটপগুলো অল স্টোর বিডির কালেকশনে পাবেন

 লেনেভো, আসুস, ডেল, এইচপি

ল্যাপটপের প্রসেসর কালেকশন সমূহ

ইন্টেল ডুয়েল কোর, কোর আই ৩, কোর আই ৪, কোর আই ৫, কোর আই ৬, কোর আই ৭

ল্যাপটপ সমূহের ওয়ারেন্টি কত দিন

প্রতিটি ল্যাপটপের সাথে  ৩ মাস থেকে ১ বছর পর্যন্ত ওয়ারেন্টি পাবেন

ল্যাপটপের সাথে অারও পাওয়া যাবে

ল্যাটপের সাথে একটি আকর্ষণীয় ব্যাগ, অরজিনাল চার্জার, ও অবশ্যই খুবই গুরুত্বপূর্ণ্য ইনভয়েস ও ওয়ারেন্টিকার্ড
কিছু বাস্তবিক অভিজ্ঞতা শেয়ার করা হল যা আপনাদের ল্যাপটপ ক্রয়ের পূর্বে কাজে লাগবে । প্রথমেই ল্যাপটপ ক্রয় করার আগে নিশ্চিত হয়ে নিন আপনি ল্যাপটপটি দ্বারা কি ধরণের কাজ ও কোথায় ব্যবহার করবেন। যদি আপনি বাসায় কিংবা  পড়াশোনার কাজে ব্যবহার করেন তাহলে আপনি ডুয়েল কোর থেকে কোর আই ৩ এর মধ্যে ল্যাপটপ নির্বাচন করতে পারেন। কেননা এর চেয়ে ভালো কনফিগারেশনের ল্যাপটপ উপরোক্ত কাজগুলোর জন্য সাধারণত প্রয়োজন হয় না। আপনি যদি অফিসে, প্রজেক্ট প্রেজেন্টেশন, অনলাইনে ফ্রীলেন্সিং বা  অন্যান্য গুরুত্বপূণ্য কাজে ল্যাপটপ ব্যবহার করতে চান তাহলে কোর আই ৩ থেকে কোর আই ৭ এর মধ্যে ল্যাপটপ নির্বাচন করতে পারেন। পুরাতন ল্যাপটপ ক্রয়ের ক্ষেত্রে প্রথমেই দেখবেন ল্যাপটপটি কত দিন ব্যবহার করা হয়েছে এবং কোথায় থেকে এই ল্যাপটপটি আনা হয়েছে। সাধারণ বাহিরের উন্নত দেশগুলোতে ওর্য়াকস্টেশনে প্রজেক্টের কাজে ৩ থেকে ৬ মাস ব্যবহৃত এরকম ল্যাপটপ ক্রয় করাই শ্রেয়।  ল্যাপটপটির হার্ড-ড্রাইভ ও র‌্যাম কতটুকু আছে। ব্যবহৃত ল্যাপটপের মধ্যে সবচেয়ে ভালো ব্যান্ড হচ্ছে প্রথমত লেনেভো, আসুস এবং ডেল।

ওর্য়াকস্টেশনে ল্যাপটপগুলোর হার্ড-ড্রাইভ সাধারণ ৩২০ জিবি থাকে কিন্তু আপনি ইচ্ছে করলে ৫০০ জিবি থেকে ১ জিবিতে আপগ্রেড করতে পারেন। কিন্তু আপনার কাজ হলো কোথায় নূন্যতম ৫০০ জিবি ড্রাইভ আর সর্বনিম্ন ২ জিবি র‌্যামের ব্যবহৃত ল্যাপটপ পাওয়া যায় সেটার খোঁজ করা। ল্যাপটপের ওয়ারেন্টি নূন্যতম ৬ মাস হলে ভাল । এবং অবশ্যই ব্যবহৃত ল্যাপটপ ক্রয়ের সাথে সাথে প্রতিষ্ঠান হতে ইনভয়েস ও ওয়ারেন্টি কার্ড সংগ্রহ করে নিবেন। আপনার ও আপনার প্রডাক্টির সিকিউরিটি ও সঠিক কোয়ালিটি মেইনটেন্সের জন্য অবশ্যই যে কোন নিদির্ষ্ট প্রতিষ্ঠান হতে প্রডাক্ট ক্রয় করুন। ব্যবহৃত ল্যাপটপের প্রাইজ বা দাম নির্ধারণ করা হয় সাধারণত ল্যাপটপট কতদিন ব্যবহৃত হয়েছে এবং কি কি ফিচার সংযুক্ত রয়েছে ।ল্যাপটপ যতকম ব্যবহৃত ও আপডেট ফিচার সংযুক্ত থাকবে সেই ল্যাপটপটির দাম তত বেশি হবে। তাই ব্যবহৃত ল্যাপটপট ক্রয়ের র্পূবে উপোরক্ত তথ্যগুলো অবশ্যই লক্ষ রাখবেন তাহলে আশা করি ভালো ল্যাপটপ ক্রয় করতে পারবেন।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ
উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন