ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডে খালি পদে নিয়োগ সার্কুলার

0
213

শতভাগ সরকারি মালিকানাধীন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড এর আওতায় জুলাই ২০১৮ হতে জুন ২০২২ মেয়াদে বাস্তবায়নাধীন ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রান্জিট ডেভেলপমেন্ট প্রজেক্ট (লাইন-১) (ই/এস) এর নিম্নলিখিত শূন্য পদসমূহ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে পূরণের লক্ষ্যে কোম্পানির আকর্ষণীয় বেতন স্কেলে বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদনের শেষ তারিখ : ১৯ মার্চ ২০১৯ ইং

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড
(মেট্রোরেলের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান)
৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড,ইস্কাটন গার্ডেন,ঢাকা-১০০০

স্মারক নং : ৩৫.০৫.০০০০.১০১.১১.০০৯.২০১৮.১৬০ তারিখ : ১৯ ফেব্রুয়ারি ২০১৯ খ্রিষ্টাব্দ

ঢাকা মেট্রোরেল চাকরির নিয়োগ সার্কুলার
ঢাকা মেট্রোরেল চাকরির নিয়োগ সার্কুলার

আবেদনের শর্তাবলি ও নিয়মাবলীঃ

১। শুধুমাত্র প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য সম্পূর্ণ অস্থায়ীভাবে নিয়োগ করা হবে।তবে পারফরমেন্সের ভিত্তিতে ঢাকা ম্যাস ট্রান্সজিট কোম্পানি লিমিটেড এর নিয়োগে অগ্রাধিকার পাবে।

২। সকল প্রার্থীকে সরকার নির্ধারিত চাকুরীর আবেদন ফরমে আবেদন দাখিল করতে হবে।আবেদন ফরমের নমুনা জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সংগ্রহ করা যাবে।

৩। আবেদনপত্রের সাথে আবেদনকারীকে অবশ্যই নিম্নলিখিত কাগজপত্রাদি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা (কর্মকর্তার নাম ও সীলযুক্ত) কর্তৃক সত্যায়িত করে সংযুক্ত করতে হবে :
ক। সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের ০৩ কপি রঙ্গিন ছবি
খ। জাতীয় পরিচায় পত্রের ছায়াপলিপি
গ। সকল শিক্সগত যোগ্যতার সনদের ছায়ালিপি এবং
ঘ। প্রার্থীর নিজ এলাকার স্থানীয় পরিষদ প্রধান (যেমন: সিটি কর্পোরেশনের মেয়র বা কাউন্সিলর,পৌরসভার মেয়র বা কমিশনার অথবা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান) কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ।

৪। আবেদনপত্রের সাথে আবেদনকারীকে অবশ্যই চারিত্রিক সনদপত্রের মূল কপি সংযুক্ত করতে হবে।

৫। শিক্ষাক্ষেত্রে কোন পর্যায়ে ৩য় শ্রেণী/বিভাগ এবং সমমানের জিপিএ/সিজিপিএ ফলাফল প্রাপ্তদের আবেদন করার প্রয়োজন নেই।

৬। আবেদন করার সময় অবশ্যই পদের নাম উল্লেখ করতে হবে। (যেমন-সহকারী প্রকল্প ব্যবস্থাপক মেকানিক্যাল বা সহকারী প্রকল্প ব্যবস্থাপক (সিভিল) বা সহকারী প্রকল্প ব্যবস্থাপক (ইলেকট্রিক্যাল) বা সহকারী প্রকল্প ব্যবস্থাপক (আইসিটি) বা সহকারী প্রকল্প ব্যবস্থপক (ইনভায়রনমেন্ট) বা নিরীক্ষা ও হিসাবরক্ষণ কর্মকর্তা। পদনামের বামপার্শ্বে কলামে উল্লিখিত ক্রমিক ক,খ ও গ এর বিপরীতে সার্বিকভাবে উত্তীর্ণ প্রার্থীকে পদনামের নিম্নে উল্লিখিত পদসমূহের মধ্যে যেকোন একটি পদে পরবর্তিতে নিয়োগ/পদায়ন করা হবে।

৭। সকল পদের জন্য পরীক্ষার পী বাবদ “ব্যবস্থাপনা পরিচালক,ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড” এর অনূকুলে ১০০০ (এক হাজার) টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (জনতা/সোনালী ব্যাংকের যে কোন শাখা হতে) এর মূল কপি (অফেরতযোগ্য) আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

৮। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) বা সমমানের পরীক্ষার সনদপত্রে উল্লিখিত জন্ম তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স গগণা করা হবে।বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৯। মনোনীত প্রার্থীকে কোম্পানির নির্ধারিত চিকিৎসক/চিকিৎসা প্রতিষ্ঠান কর্তৃক স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

১০। খামের উপর বাম দিকে পদের না ও নিজ জেলার নাম উল্লেখ করতে হবে।

১১। সরকারি/স্বায়ত্তশাসিত/প্রকল্প/কোম্পানিতে নিয়োজিত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

১২। আবেদনপত্র বাছাই ও নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গন্য হবে এবং কর্তৃপক্স ই্চ্ছা করলে পদ সংখ্যা হ্রাস/বৃদ্ধি করতে পারবে।

১৩। আবেদনপত্র বাছাইয়ের পর কেবলমাত্র উপযুক্ত বিবেচিত প্রার্থীদের লিখিত পরীক্ষায় এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মোখি পরীক্ষায় ডাকা হবে।নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১৪। লিখিত পরীক্ষায় সময় প্রয়োজনীয় প্রস্তুতিসহ কলম/পেন্সিল/অন্যাণ্য প্রয়োজনীয় সরঞ্জাম আনতে হবে।

১৫। মৌখিক পরীক্ষর সময় প্রার্থীদের অবশ্যই সকল শিক্ষাগত যোগ্যতার সনদ,জাতীয় পরিচয় পত্র ও নাগরিকত্ব সনদ এর মূল কপি প্রদর্শন করতে হবে।

১৬। যে কোন বা সকল দরখাস্ত ব আ নিয়োগ কার্যক্রম বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

১৭। কর্তৃপক্ষ,সরকারি বিধি-বিধানের সাথে সাংঘর্ষিক নয় এমন কোন শর্ত পরিবর্তন বা অতিরিক্ত শর্ত সংযোজন করতে পারবে। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগ বিজ্ঞপ্তির আংশিক সংশোধন বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

১৮। কোন তথ্য গোপন করে বা ভূল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়োগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১৯। ক। আবেদনপত্র আগামী ১৯ মার্চ ২০১৯ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে কেবলমাত্র ডাকযোগে বা কুরিয়ার সার্ভসে “ব্যবস্থাপনা পরিচালক,ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড,প্রবাসী কল্যাণ ভবন,লেভেল-১৪,৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড,ইস্কাটন গার্ডেন,ঢাকা-১০০০” এর বরাবরে পৌছাতে হবে।
খ। হাতে হাতে কোন দরখাস্ত দাখিল করা যাবে না। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত কোন আবেদনপত্র গ্রহণযো্গ্য হবে না। গ। প্রার্থীকে নিজ বর্তমান ঠিকানা স্পষ্টভাবে ৯” X ৪” আকারের খামের উপরে লিখে বা টাইপ করে উহাতে ১০ টাকা মূল্যমানের আবেদনপত্রের সাথে অবশ্যই দাখিল করতে হবে।

২০। উপরের ক্রমিক-১ থেকে ক্রমিক-১৯ তে বর্ণিত শর্তসমূহে পূরণকারী নন-রেসিডেন্ট বাংলাদেশী গণও আবেদন করতে পারবেন। এক্ষেত্রে আবেদনের সাথে প্রার্থীকে নন-রেসিডেন্ট বাংলাদেশী হিসেবে প্রমাণপত্রের ছায়ালিপি সংশ্লিষ্ট বাংলাদেশ মিশন হতে সত্যায়িত করে আবেদনের সাথে অবশ্যই দাখিল করতে হবে।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। তারপরেও নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখূঁত তথ্যে খুবই প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার বিনীত অনুরোধ।উল্লেখ তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যে চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্চুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন


একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন