ঔষধ প্রশাসন অধিদপ্তরের নিয়োগ সার্কুলার ২০১৯

0
1583

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ঔষধ প্রশাসন অধিদপ্তর এবং এর অধীন অন্যান্য কার্যালয়ের স্মারক নং-ডিজিডিএ/প্রশা-২৬/০৮-১০১ তারিখ : ১৮/০২/২০১৯ খ্রিঃ প্রতিষ্ঠানের বিধি মোতাবেক নিম্নলিখিত পদসমূহে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের নিমিত্তে নিম্নবর্ণিত শর্তে প্রকতৃ স্থায়ী বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত “ছক” মোতাবেক দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদনের শেষ তারিখ : ১০ মার্চ ২০১৯ ইং

ঔষধ প্রশাসন অধিদপ্তরের নিয়োগ সার্কুলার
ঔষধ প্রশাসন অধিদপ্তরের নিয়োগ সার্কুলার

ওষধ প্রশাসন অধিদপ্তর
ঔষধ ভবন,মহাখালী,ঢাকা-১২১২

১। ইন্সট্রুম্যান্ট মেকানিক

পদের নাম : ইন্সট্রুম্যান্ট মেকানিক
খালি পদের সংখ্যা : ০১
বেতন : ১০,২০০-২৪,৬৮০ গ্রেড : ১৪
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোন স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান হতে মেকানিক্যাল বা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ট্রেড কোর্স উত্তীর্ণসহ কোন র্স্বীকৃত বোর্ড হতে উ্চ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

২। টেকনিক্যাল এসিসটেন্ট

পদের নাম : টেকনিক্যাল এসিসটেন্ট
খালি পদের সংখ্যা : ০১
বেতন : ১০,২০০-২৪,৬৮০ গ্রেড : ১৪
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোন স্বীকৃত স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে অন্যূন দ্বিতীয় শ্রেণীর স্নাতক বা সমমানের ডিগ্রী।

৩। ল্যাবরেটরী এসিসটেন্ট

পদের নাম : ল্যাবরেটরী এসিসটেন্ট
খালি পদের সংখ্যা : ০৪
বেতন : ৯,৩০০-২২,৪৯০ গ্রেড : ১৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোন স্বীকৃত স্বীকৃত বোর্ড হতে বিজ্ঞান বিভাগের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

৪। অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
খালি পদের সংখ্যা : ০৬
বেতন : ৯,৩০০-২২,৪৯০ গ্রেড : ১৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোন স্বীকৃত স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং বা ডাটা এন্ট্রি ও টাইপিং এর গতি প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজীতে ২০ শব্দ হতে হবে।

৫। অফিস সহায়ক

পদের নাম : অফিস সহায়ক
খালি পদের সংখ্যা : ০৩
বেতন : ৮,২৫০-২০,০১০ গ্রেড : ২০
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোন স্বীকৃত স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

৬। গার্ড

পদের নাম : গার্ড
খালি পদের সংখ্যা : ০১
বেতন : ৮,২৫০-২০,০১০ গ্রেড : ২০
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোন স্বীকৃত স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

ঔষধ প্রশাসন অধিদপ্তেরর নিয়োগ সার্কুলার
ঔষধ প্রশাসন অধিদপ্তেরর নিয়োগ সার্কুলার

আবেদনের শর্তাবলি ও নিয়মাবলীঃ

১। আবেদনকারীকে ঔষধ প্রশাসন অধিদপ্তের ওয়েবসাইট হতে নির্ধারিত “ছক ও প্রবেশপত্র” ডাউনলোড করে স্বহস্তে ফরম পূরণ করে আবেদনপত্র সর্বশেষ ১০ মার্চ,২০১৯ খ্রিঃ তারিখে অফিস চলাকালীন পরিচালক, ঔষধ প্রশাসন অধিদপ্তর,ঔষধ ভবন,মহাখালী,ঢাকা-১২১২ বরাবর ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌছাতে হবে।নমুনা অনুযায়ী প্রবেশপত্রের ২ কপি (যার ডান পার্শ্বের সম্পূর্ণ অংশ প্রার্থী কর্তৃক পূরণীয়) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।সরাসরি বা হাতে হাতে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না এবং বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদসমূহের মধ্যে যে কোন একটি পদে আবেদন করতে পারবেন।

২। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীকে মৌখিক পরীক্ষার দিন আবেদনপত্রে উল্লিখিত সকল প্রকার প্রমাণপত্র/সনদপত্রের মূলকপি ও ১ কপি সত্যায়িত অনুলিপি মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে।

৩। (ক) নির্ধারিত ছকে প্রদত্ত কোন তথ্য অসত্য প্রমাণিত হলে তার প্রার্থীতা বাতিল এবং তার বিরু্দ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
(খ) আবেদনকারীর নাম ও পত্র যোগাযোগের ঠিকানা (বর্তমান ঠিকানা) লেখা ৬(ছয়)টাকার অব্যবহৃত ডাকটিকেট সংবলিত আনুমানিক ১০ X ৪.৫ ইঞ্চি মাপের ২টি ফেরৎখাম আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে এবং খামের উপরে পদের নাম, নিজ জেলা ও বিশেষ কোটা প্রযোজ্য ক্ষেত্রে উল্লেখ থাকতে হবে।
(গ) পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং ১ হতে ৬ পর্যন্ত পদের জন্য ১০০ টাকা এবং ক্রমিক ৭ হতে ৮ নং পদের জন্য ৫০ টাকা ট্রেজারী চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে কোড নং-১.২৭১৫.০০০০.১৮৬৩ এ জমা দিয়ে ট্রেজারী চালানের মূলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।
(ঘ) মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধা পোষ্য কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/পুত্র কন্যাদের পুত্রকন্যা হিসেবে আবেদনকারী প্রার্থীকে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী কর্তৃক স্বাক্ষরিত ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের প্রধান উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিস্বাক্ষরিত মূল সনদপত্র অথবা মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কর্তৃক স্বাক্ষরিত এবং মাননীয় মন্ত্রী কর্তৃক প্রতিস্বাক্ষরিত মূল সনদপত্র অথবা মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কর্তৃক স্বাক্ষরিত সনদপত্র দাখিল করতে হবে।এরুপ সনদপত্র ব্যতিত অন্য কোন সনদপত্র সনদপত্র হিসেবে গণ্য হবে না।
(ঙ) উপজাতি কোটা,আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীল কোটা,এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটাসহ অন্যান্য বিশেষ কোটায় নিয়োগ লাভে প্রত্যাশী প্রার্থীদেরকে সরকার কর্তৃক ঘোষিত যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত সনদ ব্যতীত অন্য কোন কর্তৃপক্ষ/ব্যক্তি কর্তৃক প্রদত্ত সনদ গ্রহণ করা হবে না।
(চ) এতিমখানা নিবাসী/শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষের প্রত্যয়নপত্র ব্যতীত অন্য কোন কর্তৃপক্ষ/ব্যক্তি কর্তৃক প্রদত্ত সনদ গ্রহণ করা হবে না।

৪। সরকারি-আধাসরকারি ও স্বায়ত্বশাসিত সংস্থায় চাকুরীরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ঊল্লিখিত নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে হবে।

৫। অস্পষ্ট অথবা অসম্পূর্ণ অথবা বিলম্বে প্রাপ্ত অথবা একই খামের মধ্যে একাধিক আবেদনপত্র অথবা আবেদনপত্রে কোন প্রকার সুপারিশ থাকলে তা সরাসরি বাতিল করা হবে।

৬। লিখিত,মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন টিএ/ডিএ অথবা ভাতা প্রদান করা হবে না।

৭। কোন কারণ দর্শানো ব্যতিরকে কর্তৃপক্ষ যে কোন আবেনদপত্র বাতিলের অধিকার সংরক্ষণ করেন।নিয়োগ সংক্রান্ত সকল বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। তারপরেও নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখূঁত তথ্যে খুবই প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার বিনীত অনুরোধ।উল্লেখ তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যে চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্চুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন