নৌ-পরিবহন অধিদপ্তর ২৬টি খালি পদে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

2049

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ নৌপরিবহন অধিদপ্তর কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী নৌ-পরিবহন অধিদপ্তরের বেশকিছু খালি পদে নিয়োগ প্রদান করা হবে।নিম্নবর্ণিত স্থায়ী শূন্য পদ পূরণের জন্য বাংলাদেশ স্থায়ী নাগরিকদের মধ্যে থেকে জনবল নিয়োগ প্রদান করা হবে।সরকারি বেতন বিধি ও সার্কুলার বর্ণিত সকল শতার্দি অনুসরণ করে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।নৌ-পরিবহন অধিদপ্তর নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ২৫ মার্চ ২০২২ইং

নৌ-পরিবহন অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নাম ও বেতনপদ-সংখ্যাশিক্ষাগত যোগ্যতা
১। সাঁটলিপিকার কাম
কম্পিউটার অপারেটর
বেতন : ১১,০০০-২৬,৫৯০
০৬দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে
স্নাতক বা সমমান পাশসহ কম্পিউটার
ব্যবহারে দক্ষতা
২। সাঁটমুদ্রাক্ষরিক কাম
কম্পিউটার অপারেটর
বেতন : ১০,২০০-২৪,৬৮০
০১দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে
স্নাতক বা সমমান পাশসহ সংশ্লিষ্ট বিষয়ে দক্ষতা
কম্পিউটার ব্যবহারে অভিজ্ঞতাসম্পন্ন।
৩। অফিস সহকারী কাম
কম্পিউটার মুদ্রাক্ষরিক
বেতন : ৯,৩০০-২২,৪৯০
১০উচ্চ মাধ্যমিক বা সমমান পাশসহ
কম্পিউটার ব্যবহারে দক্ষতা
৪। ডাটা কন্ট্রোল অপারেটর
বেতন : ৯,৩০০-২২,৪৯০
০১উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের
পরীক্ষায় উত্তীর্ণ ও কম্পিউটার ব্যবহারে দক্ষতা
৫। অফিস সহায়ক
বেতন : ৮,২৫০-২০,০১০
০৮স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল
সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ

চাকরির আবেদনের শর্তাবলি ও নিয়মাবলী

১। চাকুরীর জন্য আবেদন ফরম প্রার্থী কর্তৃক নৌ-পরিবহন অধিদপ্তরের ওয়েবসাইট প্রদত্ত “আভ্যন্তরীণ ই-সেবাসমূহ এর নিচে” নিয়োগ বিজ্ঞপ্তি লিংকের মাধ্যমে অনলাইন আবেদন ফরম পূরণ পূর্বক দাখিল করতে হবে।অনলাইনের মাধ্যমে আবেদন শুরুর তারিখ ২৬-০২-২০২২ খ্রিঃ এবং আবেদনের শেষ তারিখ ২৫-০৩-২০২২ খ্রিঃ পর্যন্ত।

২। সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ২৬-০২-২০২২ খ্রিঃ তারিখে বয়স সর্বনিম্ন ১৮ বছর এবং ২২-০৩-২০২২ খ্রিঃ তারিখে আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে।(বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে উক্ত তারিখ অনুসারে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত)। বয়স গণনার ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

বেশকিছু খালি পদে নিয়োগ দিবে পানি সম্পদ মন্ত্রণালয়

৩। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর পর্যন্ত।সরকারি আধা-স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট নিয়োগকারী কর্তৃপক্ষ প্রদত্ত ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

৪। আবেদনের সাথে প্রার্থীর সদ্য তোলা রঙ্গিন ছবি (৩০০X৩০০ পিক্সেল ১০০ কিলো বাইট এর মধ্যে) ও প্রার্থীর স্বাক্ষর (৩০০X৮০ পিক্সেল ৬০ কিলো বাইট এর মধ্যে) যুক্ত করতে হবে এবং স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব ও ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক বীর মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধা/বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার পুত্র-কন্যা (প্রযোজ্যক্ষেত্রে) সনদপত্র স্ক্যান করে সংযুক্ত করতে হবে।

৫। মৌখিক পরীক্ষার সময় অনলাইনে পূরণকৃত আবেদনপত্র প্রবেশপত্র (রঙ্গিন প্রিন্ট) আবেদনে দাখিলকৃত সকল সনদ শিক্ষাগত যোগ্যতা অভিজ্ঞতা জাতীয় পরিচয়পত্র জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক এবং আবেদনকারী বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার হলে আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের মূল কপি প্রদর্শনসহ সত্যায়িত এক সেট ফটোকপি দাখিল করতে হবে।

বাংলাদেশ নৌ-পরিবহন অধিদপ্তর চাকরির নিয়োগ সার্কুলার ২০২২

বাংলাদেশ নৌ পরিবহন অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ নৌ পরিবহন অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন