দক্ষিণ কোরিয়া জেনারেল সিবিটি রেজিস্ট্রেশন সিডিউল-২০১৯ (দক্ষিণ কোরিয়া চাকরির লটারি)

0
851

কোরিয়া প্রজাতন্ত্রে (দক্ষিণ কোরিয়া) চাকরির জন্য সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, কোরীয় ভাষা পরীক্ষায় অংশগ্রহণের লক্ষ্যে নিম্নবর্ণিত যোগ্যতা ও শর্তপূরণ সাপেক্ষে আগামী ১১ মার্চ সকাল ১০টা থেকে ১২ মার্চ ২০১৯ খ্রিঃ তারিখ বিকাল ৫টা পর্যন্ত বোয়েসেলের রেজিস্ট্রেশন নির্ধারিত ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি প্রাথমিক রেজিস্ট্রেশন করা যাবে।এ সংক্রান্ত বিস্তারিত তথ্য বোয়েসেল ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লি, (বোয়েসেল)
প্রবাসী কল্যাণ ভবন(৫তম তলা),ইস্কাটন গার্ডেন,রমনা,ঢাকা-১০০০

দক্ষিণ-কোরিয়া-চাকরির-লটারি-২০১৯
দক্ষিণ কোরিয়া চাকরির লটারি ২০১৯

আবেদনের যোগ্যতা ও নিয়মাবলি

১। আবেদনকারীর জন্মতারিখ ২৫ মার্চ,১৯৭৯ খ্রিঃ থেকে ২৪ মার্চ ২০০১ খ্রিস্টাব্দের মধ্যে হতে হবে।
২। রাস্ট্রের কোন আদালত কর্তৃক সাজা প্রাপ্ত নন এবং ইতোপূর্বে দক্ষিণ কোরিয়ার ইমিগ্রেশন কর্তৃক ভিসা/সিসিভিআই বাতিল হয়নি।
৩। পূর্বে দক্ষিণ কোরিয়ায় অবৈধভাবে অবস্থান বা কোরিয়া থেকে ফেরত পাঠানো হয়নি।
৪। দক্ষিণ কোরিয়ার অবস্থানকালে কারাদন্ড,শাস্তি বা জরিমানা হয়নি।
৫। ই-৯/১০ ভিসায় দক্ষিণ কোরিয়ার সর্বমোট ৫ বছরের বেশি অবস্থান করেনি।
৬। যাদের উপর বিদেশ যাত্রায় বাংলাদেশ সরকারের কোনো নিষেধাজ্ঞা নেই।
৭। কোরীয় ভাষায় দক্ষতাসম্পন্ন এবং যাদের কালার ব্লাইন্ডনেস ও কালার উইকনেস নেই।

দক্ষিণ কোরিয়া জেনারেল সিবিটি রেজিস্ট্রেশন সিডিউল -২০১৯

দক্ষিণ কোরিয়া জেনারেল সিবিটি রেজিস্ট্রেশন সিডিউল -২০১৯
দক্ষিণ কোরিয়া জেনারেল সিবিটি রেজিস্ট্রেশন সিডিউল

উল্লেখ যে, ডিস্ক বিচ্যুতি,হাতের আঙ্গুল কাটা ইত্যাদি শারীরিক সমস্যাযুক্ত ব্যাক্তিরা কোরীয় ভাষা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে,তবে ২য় রাউন্ড পরীক্ষার সময় তার কর্মসক্ষমতার উপর চূড়ান্ত নির্বাচন নির্ভর করবে। আরোও উল্লেখ্য যে, অনলাইন রেজিস্ট্রেশনের সময় বৈধ মেশিন রিডেবল পাসপোর্ট অনুযায়ী পাসপোর্ট নম্বর,নাম,জন্মতারিখ ও অন্যান্য তথ্যসহ ইনপুট দিতে হবে এবং পাসপোর্টের ছবিযুক্ত স্ক্যানকপি (৪৫-৬০কেবি) আপলোড করতে হবে।মেয়াদ উত্তীর্ণ পাসপোর্ট দিয়ে আবেদন করা যাবে না।

প্রাথমিক নিবন্ধন (রেজিস্ট্রেশন) সম্পন্নের পর ৮০০০(আট হাজার) জনের অধিক-সংখ্যাক প্রার্থী নিবন্ধিত হলে আগামী ১৯ মার্চ,২০১৯ খ্রিঃ তারিখ মঙ্গলবার ০২ টার পর নির্ধারিত কম্পিউটারাইজড পদ্ধতিতে লটারির মাধ্যমে ইপিএস-টপিক সিবিটি এর চূড়ান্ত রেজিস্ট্রেশনের জন্য প্রার্থী নির্বাচন করা হবে।চূড়ান্ত রেজিস্ট্রেশনের জন্য লটারিতে নির্বাচিত প্রার্থীদের আগামী ২২-৩১ মার্চ ২০১৯ খ্রিঃ তারিখের মধ্যে বৈধ মূল পাসপোর্ট, পাসপোর্টের রঙ্গিন কপি ও পাসপোর্ট সাইজের ২ কপি রঙ্গিন ছবিসহ (ব্যাকগ্রাউন্ড সাদা) বোয়েসেল উপস্থিত হয়ে চূড়ান্ত রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।তবে চূড়ান্ত রেজিস্ট্রশনের সময় লটারিতে উত্তীর্ণ ব্যক্তির পাসপোর্ট নম্বরের সাথে মূল পাসপোর্ট নম্বর না মিললে তার রেজিস্ট্রেশন বাতিল হবে।চূড়ান্ত রেজিস্ট্রেশনের তারিখ ও সময় লটারির দিন বোয়েসেলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

কোরিয়া প্রজাতন্ত্রের (দক্ষিণ কোরিয়া) চাকরির অনলাইন রেজিস্ট্রেশন সার্কুলার

উল্লেখ্য,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং কোরিয়া প্রজান্তের মধ্যকার সমঝোতা স্মারক মোতাবেক ইপিএস-টপিক-সিবিটি এর আওতায় রেজিস্ট্রেশন,পরীক্ষায় পাশ এবং জব রোস্টারে নাম অন্তর্ভুক্তি দক্ষিণ কোরিয়াতে চাকরির নিশ্চয়তা বহন করে না। সম্পূর্ণ সার্কুলার পিডিএফ আকারে পেতে এবং দেখতে https://bit.ly/2H4vMd3

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন