বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের ২৬টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
1143

বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি নম্বর : ০২/২০১৯ তারিখ : ০৩/০৩/২০১৯ খ্রিঃ সরকারি বিধি মোতাবেক নিম্নলিখিত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে পূরণের নিমিত্তে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদনের শেষ তারিখ : ১৮ মার্চ ২০১৯

হাইকোর্ট বিভাগে নিয়োগ সার্কুলার
বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগ সার্কুলার

বাংলাদেশ সুপ্রীম কোর্ট (সাধারণ ও সংস্থাপন শাখা)
হাইকোর্ট বিভাগ ঢাকা

মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী

পদের নাম : মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী
খালি পদের সংখ্যা : ২৬
বেতন : ৯,৩০০-২২,৪৯০
গেড : ১৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ন্যূনতম এইচএসসি পাস অথবা সমমানের শিক্ষাগত যোগ্যতা এবং কম্পিউটার প্রশি্ক্ষণপ্রাপ্ত হতে হবে। ইংরেজী ও বাংলায় কম্পিউটার টাইপিং এ প্রতি মিনিটে সর্বনিম্ন যথাক্রমে ২০ ও ২০ শব্দের গতিসম্পন্ন হতে হবে।

আবেদনের শর্তাবলি ও নিয়মাবলীঃ

১। নির্ধারিত ফরমে আবেদনপত্র এবং ০২ কপি প্রবেশপত্র ও মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীদের নির্ধারতি ফরমে অতিরিক্ত তথ্যাদি স্বহস্তে পূরণ করে আগামী ১৮/০৩/২০১৯ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে সভাপতি,মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী নিয়োগ সংক্রান্ত বাছাই কমিটি,সাধারণ ও সংস্থাপন শাখা, কক্ষ নং-১১২, বাংলাদেশ সুপ্রীম কোর্ট,হাইকোর্ট বিভাগ,ঢাকা-১০০০ বরাবরে ডাকযোগে,কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অথবা সরাসরি পৌছাতে হবে।বাংলাদেশ সুপ্রীম কোর্টের ওয়েবসাইট হতে ডাউনলোডকৃত নির্ধারিত ফরম ও প্রবেশপত্র অথবা উক্ত ডাউনলোডকৃত ফরম/প্রবেশপত্র ফটোকপি ব্যবহার করে আবেদন করা যাবে।

২। প্রার্থীর বয়সীমা দরখাস্ত দাখিলের জন্য নির্ধারিত সর্বশেষ তারিখে ১৮/০৩/২০১৯ ১৮ হতে ৩০ বৎসরের মধ্যে হতে হবে।মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য।বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য এবং চাকুরীরত প্রার্থীগণকে নির্ধারিত তারিখের মধ্যে স্বীয় কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করেত হবে।বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযগো্য হবে না।

৩। আবেদনপত্রের সাথে ৩ কপি পাসপোর্ট সাইজ রঙ্গিন ছবি,শিক্ষাগত যোগ্যতার সনদপত্র,অভিজ্ঞতার সনদপত্র প্রত্যেকটির সত্যায়িত ফটোকপি এবং পরীক্ষা ফি বাবদ ১০০ টাকা ট্রেজারী চালানোর মাধ্যমে ১-৬১২১-০০২০-২০৩১ নং কোডের বিপরীতে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে জমা করে ট্রেজারী চালানের মূল কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।এক্ষেত্রে পোস্টার অর্ডার বা ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার কোন অবস্থাতেই গ্রহণযোগ্য হবে না। আবেদনকের সাথে কোনো পোস্টাল অর্ডার,ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার দাখিল করা হলে তা সুপ্রীম কোর্টের অনুকূলে বাজেয়াপ্ত হবে।

৪। আবেদনপত্রের সাথে ৩ নং ক্রমিকে বর্ণিত কাগজপত্র ব্যতিত অন্য কোন কাগজপত্র দাখিলের প্রয়োজন নেই।তবে মৌখিক পরীক্ষার সময় শিক্ষাগত যোগ্যতা,অভিজ্ঞতার সনদপত্র এবং নিয়োগ বিজ্ঞপ্তিতে ও আবেদনপত্রে উল্লেখিত অন্যান্য কাগজপত্রের মূল কপি এবং উক্ত সনদপত্র ও কাগজপত্রের এক সেট ফটোকপি ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক তার নামযুক্ত সীলসহ সত্যায়নপূর্বক দাখিল করতে হবে।

৫। উল্লেখ্য যে,নিয়োগ বিজ্ঞপ্তি নম্বর ০১/২০১৭ তারিখ ০৬/০৭/২০১৭ খ্রিঃ মোতাবেক দৈনিক ভোরের কাগজ এবং দৈনিক ইত্তেফাক পত্রিকায় যথাক্রমে বিগত ০৭/০৭/২০১৭ খ্রিঃ এবং বিগত ০৮/০৭/২০১৭ খ্রিঃ তারিখে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক উপরিক্ত পদে ইতোপূর্বে যারা আবেনদনপত্র দাখিল করেছেন তাদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই।

৬। নির্ধারিত তারিখ ও সময়ের পরে প্রাপ্ত দরখাস্ত গ্রহনযোগ্য হবে না। অসম্পূর্ণ ও ক্রটিপূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত দরখাস্ত সরাসরি বাতিল বলে গণ্য হবে।পরীক্ষায় অংশগহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৭। অত্র নিয়োগ বিজ্ঞপ্তি কোন চাকুরীর নিম্চয়তা প্রদান করে না। নিয়োগকারী কর্তৃপক্ষ প্রয়োজন সাপেক্ষে পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি,বিলুপ্ত করা এবং আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ও উৎকর্ষতার ভিত্তিতে সীমিত সংখ্যক প্রার্থীকে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রদানের সর্বময় ক্ষমতা সংরক্ষণ করেন।নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন