জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের ৪র্থ বর্ষের সংশোধিত পরীক্ষার নতুন সময়সূচী/রুটিন

0
53

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সময়সূচী সংশোধন বা পরিবর্তন করা হয়েছে।জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের এক বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে জানানো হয়েছে : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের ২০১৮ সালের পূর্বের রুটিন বা সময়সূচী সংশোধন করে নতুন একটি সময়সূচী প্রদান করা হয়েছে।২০১৪-২০১৫ শিক্ষাবর্ষ হতে কার্যকর সিলেবাস অনুযায়ী পরীক্ষার্থীদের পরীক্ষার নিমোক্ত সংশোধিত নুতন সময়সূচী অনুযায়ী তারিখ,বিষয়,বিষয়-কোড ও সময়সূচী মোতাবেক পরীক্ষা অনুষ্ঠিত হবে।কোন কারণ দর্শানো ব্যাতিরেকে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়সূচী যে কোন সময় পরিবর্তন বা সংশোধন করার ক্ষমতা অধিকার করে।

২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষের সংশোধিত রুটিন
২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষের সংশোধিত রুটিন

২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষের সংশোধিত নতুন পরীক্ষার সময়সূচী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সময়সূচী সংশোধন করা হয়েছে। এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ৭ মার্চ ২০১৯ ইং আনুমানিক বেলা ১২:৩০ মিনিটে সংশোধিত নতুন পরীক্ষার সময়সূচী বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হয়। প্রকাশিত নতুন সময়সূচী অনুযায়ী ২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা আগামী ০৭ এপ্রিল ২০১৯ রোজ রবিবার থেকে অনুষ্ঠিত হবে যা শেষ হবে আগামী ২২ মে ২০১৯ ইং তারিখে।পরীক্ষার প্রকাশিত সময়সূচীতে উল্লেখ করা হয়েছে প্রশ্নপত্রের নির্ধারিত সময়কাল অনুসারে পরীক্ষা গ্রহণ করা হবে।০৭/০৪/২০১৯ হতে ০৪/০৫/২০১৯ তারিখ পর্যন্ত পরীক্ষা বেলা ২:০০ ঘটিকা থেকে আরম্ভ হবে। এবং ০৯/০৫/২০১৯ হতে ২২/০৫/২০১৯ তারিখ পর্যন্ত পরীক্ষা সকাল ৯:০০ ঘটিকা থেকে আরম্ভ হবে। পিডিএল আকারে রুটিন পেতে : https://bit.ly/2VIZYO6

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের ৪র্থ বর্ষের সংশোধিত পরীক্ষার নতুন সময়সূচী/রুটিন

২০১৮ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার সংশোধিত সময়সূচী
২০১৮ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার সংশোধিত সময়সূচী

পরীক্ষা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যসমূহঃ

১। কোন কারণ দর্শানো ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানে সময়সূচী পরিবর্তন করতে পারবেন।
২। সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।
৩। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষর দেওয়া হবে।সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র প্রিন্ট করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি প্রিন্ট করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রান্ত নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।
৪। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে।ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানো হবে।পরীক্ষার্থীদের স্ব-স্ব কলেজে যোগাযগো করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।
৫। কলেজ কর্তৃক আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ৪৫০ টাকার মধ্যে ১৫০টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০ টাকা হারে মোট টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।
৬। ইনকোর্স,ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়্যার থেকে ডাউনলোড করে অন-লাইনের মাধ্যমে প্রেরণ করেতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক,চতুর্থ বর্ষ অনার্স শাখার তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ কার্যদিবস এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন