জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি

0
222

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ২০.০৯.২০১৮খ্রিঃ তারিখের ৫৯.০০.০০০০.১১০.১১.০১২.১৭.৩৭৫ নম্বর স্মারকের প্রেক্ষিতে জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট) ও এর আওতাধীন পরিবার কল্যাণ পরিদর্শিকা ইনস্টিটিউট এবং আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত শূন্যপদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিমিত্ত বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

আবেদনের শেষ তারিখ : ৩১ মার্চ ২০১৯ ইং

স্বাস্ত্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়
জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট)
১৩/১, শেখ সাহেব বাজার রোড,আজিমপুর,ঢাকা-১২০৫

স্মারক নং: নিপোর্ট/প্রশা/কর্মচারী/নিয়োগ/১০৬০(২৫৩০)১৯-২৯১ তারিখ : ২৭ ফেব্রূয়ারী ২০১৯ ইং

জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট নিয়োগ সার্কুলার
জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট নিয়োগ সার্কুলার

১। নার্স-মিডওয়াইফ

পদের নাম : নার্স-মিডওয়াইফ
খালি পদের সংখ্যা : ১৪
বেতন : ১১,৩০০-২৭,৩০০ গ্রেড : ১২
বয়স : অনূর্ধ্ব ৩০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ক) কোন স্বীকৃত নার্সিং ইনস্টিটিউট থেকে নার্সিং বিষয়ে ডিপ্লোমা এবং
খ) বাংলাদেশ নার্সিং কাউন্সিল কর্তৃক রেজিস্ট্রশন প্রাপ্ত।

২। হাউজকিপার

পদের নাম : হাউজকিপার
খালি পদের সংখ্যা : ০৫
বেতন : ১০,২০০-২৪,৬৮০ গ্রেড : ১৪
বয়স : অনূর্ধ্ব ৩০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।

৩। এভি অপারেটর

পদের নাম : এভি অপারেটর
খালি পদের সংখ্যা : ০৪
বেতন : ৯,৭০০-২৩,৪৯০ গ্রেড : ১৫
বয়স : অনূর্ধ্ব ৩০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ক) কোন স্বীকৃত বোর্ড থেকে বিজ্ঞান শাখার অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
খ) অডিওভিজুয়াল ইকুইপমেন্ট পরিচালনায় অন্যূন ৩ বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।
গ) কম্পিউটার পরিচালনায় প্রয়োজনীয় দক্ষতা থাকতে হবে।

৪। লাইব্রেরি সহকারী

পদের নাম : লাইব্রেরি সহকারী
খালি পদের সংখ্যা : ০১
বেতন : ৯,৩০০-২২,৪৯০ গ্রেড : ১৬
বয়স : অনূর্ধ্ব ৩০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ক) কোন স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষারয় উত্তীর্ণ এবং
খ) কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান হতে গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ে অন্যূন ১ বৎসর মেয়াদি সার্টিফিকেট কোর্স উত্তীর্ণ।

আবেদনের শর্তাবলি ও নিয়মাবলীঃ

১। ৩১.০৩.২০১৯ খ্রিঃ তারিখের সাধারণ প্রার্থী এবং উপজাতি কোটার ক্ষেত্রে বয়সীমা ১৮-৩০ বছর।তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযো্দ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর।বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। সরকারি,আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

৩। সরকারি নীতিমালা অনুযায়ী কোটা সংরক্ষণ করা হবে।

৪। সকল প্রার্থীকে অনলাইনে ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান করতে হবে।আবেদন শুরুর তারিখ ও সময় ১১.০৩.২০১৯ সকাল ১০:০০টা এবং শেষের তারিখ ও সময় ৩১.০৩.২০১৯ খ্রিঃ বিকাল ৫:০০টা।

৫। পরীক্ষার ফি বাবদ টেলিটক এর সার্ভস চার্জসহ ১১২ টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে।

৬। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল,মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গহণ করা হবে।ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যেকোনো প্রার্থীর প্রার্থিতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংক্ষরণ করেন।মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত পর্যন্ত কাগজপত্রের মূলকপি প্রদর্শন পূর্বক প্রতিটির ০১টি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।
ক. প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র।(প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপত্র)।
খ. প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/ওয়ার্ড এর বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র।
গ. মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত ছায়ালিপি।
ঘ. শারীরিক প্রতিবন্ধী,এতিম,ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট এবং আবেদনকতারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা বা পুত্র/কন্যার পুত্র/কন্যা হলে মুক্তিযোদ্ধার সনদপত্রের ফটোকপি দাখিল করতে হবে।
ঙ. আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা বা পুত্র/কন্যার পুত্র/কন্যা হলে আবেদনকারীকে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা বা পুত্র/কন্যার পুত্র/কন্যা মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিল/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।
চ. প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদপত্র ।
ছ. জাতীয় পরিচয়পত্র/জন্ম সনদের সত্যায়িত অনুলিপি।
জ. অনলাইন এ পূরণকৃত আবেদনপত্রের কপি।

৭. সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরিক্ষা গ্রহণ করা হবে।৩নং ক্রমিকে বর্ণিত পদের জন্য লিখিত এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হবে।

৮. লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৯। নিয়োগ সংক্রানত্ যে কোনো বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

১০। উপরে উল্লেখ করা হয়নি কিন্তু প্রযোজ্যতা রয়েছে এমন ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত বিধি-বিধান প্রযোজ্য হবে।

১১। এ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ সংশোধন/বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

১২। বিজ্ঞপ্তি পত্রিকা ছাড়াও নিপোর্ট এর ওয়েবসাইট পাওয়া যাবে।

১৩ সরাসরি বা ডাকযোগে প্রেরিত কোন আবেদনপত্র গ্রহণযোগ্য নয়।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন