বাংলাদেশ বিমান বাহিনীর অফিসার ক্যাডেট পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
152

বাংলাদেশ বিমান বাহিনীর অফিসার ক্যাডেট নিয়োগ সার্কুলার প্রকাশিত হয়েছে। বিমান বাহিনীর ৮১ বিএএফএ কোর্সের অফিসার নিয়োগ প্রদান করা হবে।বাংলাদেশ বিমান বাহিনীর জিপি(পি),ইঞ্জিনিয়ারিং,লজিস্টিক/এটিসি/এডিডব্লিউসি/মিটিওরলজীক্যাল,এডমিন ও ফিন্যান্স সর্বমোট ৫টি ব্রাঞ্চে নিয়োগ জনবল নিয়োগ করা হবে।বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগ দিতে উল্লেখিত যোগ্যতা ও শর্ত সাপেক্ষে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদনের শেষ তারিখ : ২৫ সেপ্টেম্বর ২০১৯ ইং

বাংলাদেশ বিমান বাহিনীর অফিসার ক্যাডেট নিয়োগ বিজ্ঞপ্তি

বিমান বাহিনীর অফিসার ক্যাডেট নিয়োগ সার্কুলার
বিমান বাহিনীর অফিসার ক্যাডেট নিয়োগ সার্কুলার

আবেদনপত্র জমাদানের নিয়মাবলী

১। সকল শিক্ষাগত যোগ্যতার সাময়িক সনদ,প্রশংসাপত্র এবং নম্বরপত্র সমূহের ফটোকপি।
২। নাগরিকত্ব,চারিত্রিক সনদ,বৈবাহিক অবস্থা ও স্থায়ী ঠিকানার সনদ জমা দিতে হবে।উক্ত সনদ স্ব স্ব ইউনিয়ন পরিষদ/মিউনিসিপ্যাল চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার অথবা প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার নিকট হতে আনতে হবে।উক্ত সনদের সাথে সনাক্তকারীর মোবাইল নম্বর সংযুক্ত করতে হবে।
৩। সম্প্রতি তোলা পাসপোর্ট আকারের ১২ কপি সত্যায়িত ছবি(অবশ্যই ল্যাব প্রিন্ট ও কলারসহ হতে হবে)।
৪। বর্তমান অথবা সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ।
৫। চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে স্ব স্ব কর্মস্থল/প্রতিষ্ঠানের প্রধানের নিকট হতে প্রাথীতার জন্য অনুমতিপত্র।
৬। স্থায়ী ঠিকানার প্রমাণ স্বরুপ জন্ম নিবন্ধন/জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি।
৭। জেলা বা বিভাগীয় পর্যায়ে খেলাধুলার কোন কৃতিত্বের সনদ থাকলে তার সতায়িত ফটোকপি।
৮। দাবীকৃত সমমানের শিক্ষাগত যোগ্যতার বিষয়ে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের সত্যায়িত ফটোকপি।

অনলাইনে আবেদনের নিয়মাবলী

১। সরাসরি ওয়েবসাইট হতে অনলাইনে আবেদনপত্র পূরণ করে জমা দেয়া যাবে।অনলাইন পদ্ধতিতে বাংলাদেশ বিমান বাহিনীর অফিসিয়াল ওয়েব সাইটে লগইন করে অথবা “জয়েন বিএএফ” অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে নির্দেশনাসমূহ অনুযায়ী আবেদনপত্র পূরণ করতে হবে।এক্ষেত্রে প্রার্থীকে আবেদনপত্রের নির্ধারিত অংশ অনলাইনের মাধ্যমে পূরণ করে অনলাইন হতে আবেদনপত্র সংগ্রহ করার প বাকি অংশ স্বহস্তে পূরণ করে প্রাথমিক লিখিত পরীক্ষার সময় পরীক্ষা কেন্দ্রে জমা দিতে হবে।

২। আবেদনপত্র পূরণের সময় আবেদনকারীগণ আবেদনপত্রের মূল্য বাবদ “টি-ক্যাশ” এর মাধ্যমে ১ হাজার টাকা জমা দিতে পারবেন।এছাড়া গ্রামীণফোন,রবি,বাংলালিংক এবং এয়ারটেল গ্রাহকগণ ব্যাক্তিগত বিকাশ ওয়ালেট এর মাধ্যমে বিএএফ বিকাশ ওয়ালেট ০১৭৬৯৯৯০২৮৯ অথবা ব্যাক্তিগত রকেট ওয়ালেট বা ডিবিবিএল এজেন্ট পয়েন্ট থেকে ২৫২৫ ডিলার আইডি করে আবেদনপত্রের মূল্য বাবদ ১ হাজার টাকা জমা দিতে পারবেন।

বাংলাদেশ বিমান বাহিনীর অফিসার ক্যাডেট নিয়োগ সার্কুলার

বাংলাদেশ বিমান বাহিনীর অফিসার ক্যাডেট নিয়োগ সার্কুলার
বাংলাদেশ বিমান বাহিনীর অফিসার ক্যাডেট নিয়োগ সার্কুলার

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন