গণপূর্ত অধিদপ্তর ৪৪৯টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

2010

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আত্তাধীন গণপূর্ত অধিদপ্তর কর্তৃক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী ১৪ হতে ১৬ গ্রেডভুক্ত নিম্ন বর্ণিত ৩য় শ্রেণীর শূন্য পদসমূহ পূরণের লক্ষ্যে বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে অনলাইনের মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।গণপূর্ত অধিদপ্তর নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ৩১ মে ২০২২ইং

প্রধান প্রকৌশলীর কার্যালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নাম ও বেতনপদ-সংখ্যাশিক্ষাগত যোগ্যতা
১। টেনোটাইপিষ্ট কাম কম্পিউটার অপারেটর
বেতন : ১০,২০০-২৪,৬৮০
২৪টিকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যুন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রিহ সংশ্লিষ্ট বিষয়ে দক্ষতা ও অভিজ্ঞতা।
২। জরিপকারী
বেতন : ১০,২০০-২৪,৬৮০
১৪টিসরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান হইতে জরিপ বিষয়ে ডিপ্লোমাধারী
৩। নকশাকার
বেতন : ৯,৭০০-২৩,৪৯০
১০৬টিসংশ্লিষ্ট ক্ষেত্রে ড্রাফটিং সনদপত্রসহ এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ।অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হইবে।
৪। কার্য সহকারী
বেতন : ৯,৩০০-২২,৪৯০
২৩টিমাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড হতে এইচ.এস.সি অথবা এইচ.এস.সি ভোকেশনাল পরীক্ষায় উত্তীর্ণসহ সংশ্লিষ্ট কাজে ৫ বৎসরের বাস্তব অভিজ্ঞতা।
৫। অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
বেতন : ৯,৩০০-২২,৪৯০
১৮০টিকোন স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকে টবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ
৬। হিসাব সহকারী
বেতন : ৯,৩০০-২২,৪৯০
১০১টিমাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড হইতে বাণিজ্য বিষয়সহ এইচ.এস.সি পরীক্ষায় ২য় বিভাগ/সমমানের জিপিএসহ উত্তীর্ণ
৭। ট্রেসার
বেতন : ৯,৩০০-২২,৪৯০
০১টিড্রয়িং বিষয়সহ এস.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। ১৭ এপ্রিল ২০২২ খ্রিঃ তারিখে আবেদনকারীর বয়স ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে।মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স অনুর্ধ্ব ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।ক্রমিক নম্বর ১ ও ৫ পদের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীদের বয়সসীমা ৪০ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য।গণপূর্ত অধিদপ্তরে কেবলমাত্র সেটআপ ভুক্ত পদে (মাস্টার রোল,ওয়ার্কচার্জড,অস্থায়ী নিয়মিত,ভাউচার,আউটসোসিং ব্যতীত) কর্মরত কর্মচারীগণ বিভাগীয় প্রার্থী হিসেবে গণ্য হবেন।

২। বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদনকারীগণ তার নিয়ন্ত্রকারী কর্তৃপক্ষের (নির্বাহী প্রকৌশলীর নিম্নে নয়) নিকট হতে নাম,পদবী,কর্মস্থল এবং কোন তারিখ হতে কর্মরত আছেন সে বিষয়ে সনদ গ্রহণপূর্বক আবেদনের সাথে আপলোড করবেন।বয়স প্রমাণে জন্ম নিবন্ধন/জাতীয় পরিচয়পত্র বিবেচনা করা হবে।বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।(জন্ম নিবন্ধন ওয়েবসাইট হতে পরীক্ষা করা হবে।)

রুরাল পাওয়ার কোম্পানী লিমিটেড চাকরির নিয়োগ সার্কুলার ২০২২

৩। একজন ব্যক্তি উপরে উল্লিখিত পদসমূহের যেকোন একটির জন্য আবেদন করতে পারবেন।মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত আবেদন প্রিন্ট কপিসহ সত্যায়িত এক সেট সনদপত্রাদি দাখিল করতে হবে।

৪। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত আবেদনের প্রিন্ট কপিসহ সত্যায়িত এক সেট সনদপত্রাদি দাখিল করতে হবে।

৫। আবেদন করতে আগ্রহী প্রার্থী http://recruitment.pwd.gov.bd ওয়েবসাইট-এ আবেদনপত্র পূরণ করতে পারবেন।আবেদনের সময়সীমা নিম্নরুপ অনলাইন আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় ১৭ এপ্রিল ২০২২ খ্রিঃ সকাল ১০টা হতে শেষ তারিখ ৩১ মে ২০২২ খ্রিঃ বিকাল ৫টা পর্যন্ত।

গণপূর্ত অধিদপ্তর চাকরির নিয়োগ সার্কুলার ২০২২

গণপূর্ত অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
গণপূর্ত অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন