সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যা মামলার নতুন তারিখ ধার্য করা হয়েছে

0
350
বহুল আলোচিত ও সমালোচিত একটি খবর সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলা। এই হত্যা-মামলার পর নানা উত্থান পতন শুরু হয়েছে আদালত পাড়াতে। সেই সাথে মামলার তদন্তের হাত বদল হয়েছে পুলিশ হতে শুরু করে র‌্যাব পর্যন্ত তারপরেও বিভিন্ন কারণ বশত এই মামলার নিষ্পত্তি এখনো সম্ভব হয়ে ওঠেনি। দেশের প্রতিটি মানুষ এখনো এই মামলার শেষ নিষ্পত্তির জন্য আশা রাখে।সাংবাদিক দম্পতি সাগর-রুনি পরিবার, আত্ত্বীয়সোজন ও সাংবাদিক মহলেও রয়েছে এই মামলা নিয়ে অনেক ক্ষোভ ও হতাশা  তারপরেও মামলা তদন্তের কাজ ও বিভিন্ন দিক দিয়ে পর্যবেক্ষণ স্বাপেক্ষে ও সুষ্ঠু নিষ্পত্তির প্রত্যাশায় এখনো খুবই আশাবাদি।দুইটি পরিবারের পক্ষ হতে এখন একটাই দাবি এই রহস্যময় হত্যাকান্ডের সুষ্ঠ সমাধান ও অপারধীদের কঠিন শাস্তি নিশ্চিত করা।
সাংবাদিক দম্পতি হত্যা
সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যা মামলার
সাগর রুনি হত্যা মামলার প্রতিবেদন পিছিয়ে এখন পর্যন্ত ৫৩ বার । ২৬ ডিসেম্বর  মঙ্গলবার মামলার তদন্তের প্রতিবেদন দাখিল করার কথা ছিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) কিন্তু র‌্যাব দাখিল করতে না পারায় ঢাকা মহানগর হাকিম মাজারুল হক নতুন এক তারিখ ধার্য করেন।  আগামী ১ ফেব্রুয়ারী ধার্য করা হয়েছে এই মামলার নতুন  তারিখ।আজ হতে ৫ বছর আগে ২০১২ সালের ১১ ফেব্রুয়ারী বেসরকারী টিভি চ্যানেল মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা সম্পাদক গোলাম মোস্তফা সারোয়ার ওরফে সাগর  ও এটিএন বাংলা টিভি চ্যানেলের সিনিয়র প্রতিবেদক মেহেরুন রুনি সাংবাদিক দম্পতি রাজধানী শহরের পশ্চিম রাজাবাজারের নিজস্ব বাসায় নির্মমভাবে হত্যা করা হয় তাগের দুইজনকে। ঘটনার সময় ওই বাসায় ছিল তাদের একমাত্র সন্তান মাহি সারোয়ার মেঘ ।  সাগর-রুনি হত্যার পর দেশের মিডিয়া জগৎতে এক  বড় ধরণের আলোডন সৃষ্টি হয়। সাংবাদিকদের নিরাপত্তার দাবিতে সাংবাদিকদের বিভিন্ন মহল হতে দাবি আসতে থাকে। এক পর্যায়ে সাংবাদিকদের প্রাণের দাবিতে মোড় নেই সাগর-রুনির হত্যা মামলা। বিভিন্ন ধরনের প্রিন্ট ও টেলি মিডিয়া ঢালাও ভাবে প্রচার করতে থাকে সাগর-রুনি হত্যা মামলার খবর। অনলাইন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচার হয়েছে এই নিউজ এবং দেশের প্রান্তিক পর্যায় হতে এসেছে বিভিন্ন মতামত।
সাগর রুনি খুন হওয়ার পর মেহেরুন রুনির ছোট ভাই নওশের আলম রোমান শেরে বাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। প্রথমে মামলার তদন্তের ভার দেওয়া হয় ওই থানার উপ পরিদর্শকে কিন্তু হত্যার চারদিন পেরিয়ে গেলেও তদন্তের কোন অগ্রগতি না হওয়ায় এই মামলার তদন্তের দ্বায়-ভার দেওয়া হয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ডিবি এর ওপর । কিন্তু সেখানেও মামলা তদন্তের আশানূরূপ অদ্রগতি না দেখায় ডিবি পুলিশ এই মামলা তদন্তের দ্বায়-ভার হস্তান্তর করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান র‌্যাবকে। এখন পর্যন্ত র‌্যাব এই মামলার তদন্তের কাজ চালিয়ে যাচ্ছে কিন্তু দুঃখজনক হলেও সত্যি  র‌্যাব এর পক্ষেও এখন পর্যন্ত এই মামলার সুষ্ঠু কোন  অগ্রগতি লক্ষ্য করা যায়নি। তবে র‌্যাবের পক্ষ হতে বলা হয়েছে তারা এই তদন্তের কিছু অগ্রগতি করতে পেরেছে। বিভিন্ন ছোট ছোট পয়েন্টে তারা সমাধান খুঁজে পেয়েছে । আশা করা যায় এই ছোট ছোট পোয়েন্টের মাধ্যমেই এই রহস্যের সমাধান ঘঠবে।

সাংবাদিক দম্পতির নির্মম হত্যা কান্ডের পর পার হয়ে গেছে পাঁচ পাঁচটি বছর। কিন্তু এখন পর্যন্ত কোন সমাধান হয়নি। এমনি  এক পরিস্থিতে দিন কাটছে স্বজন হারানো দুইটি পরিবারের। প্রতিদিনই তারা প্রত্যাশা করে তাদের স্বজন হারানো হত্যা কান্ডের সঠিক বিচার ও অপরাধীদের শাস্তি। কিন্তু পরিবার দুইটি পাচ্ছেনা কোন সাত্ত্বনা । চখের সামনে একটু একটু করে বড় হচ্ছে সাগর রুনির এক মাত্র সন্তান মেঘ আর বাবা-মা ছাড়া সন্তানের বেড়ে ওঠা দেখতে হচ্ছে  পরিবারের ঘনিষ্ঠ আত্ত্বীয়-স্বজনদের । এখন হয়তো মেঘ কিছুই বোঝে না কিন্তু একদিন মেঘ বড় হবে, জানতে চাইবে তার বাবা-মায়ের  প্রকৃত হত্যা কান্ডের কথা । সেদিন কী উত্তর থাকবে এই পরিবার,সমাজ,ও রাষ্ট্রের কাছে এটিই হচ্ছে এখন সবচেয়ে বড় প্রশ্ন ।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ
উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন
পরবর্তী নিবন্ধসেরা মিথ্যাবদী হিসেবে খ্যাত হয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
নিউজ-ই-ল্যাব ( News E Lab ) ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে স্বাগতম। নিউজ-ই-ল্যাব একটি সম্পূর্ণ্য ব্যতিক্রমধর্মী অনলাইন ভিত্তিক নিউজ পোর্টাল সাইট। এই সাইটে সর্বদাই চেষ্ঠা করা হয় ঘটনার প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সরাসরি নিজস্ব প্রতিবেদক দ্বারা ঘটনার মূল উৎঘাটন করে পরিষ্কার,পরিচ্ছন্ন,নিরপেক্ষ ও আধুনিক ভাব-ধারার মতামতের ভিত্তিতে খবর প্রকাশ করা । নিউজ-ই-ল্যাবের বিভাগ-সমূহ : সরকারী চাকুরী বেসরকারী চাকুরী ব্যাংক জবস শিক্ষা বিজ্ঞান ও প্রযুক্তি বিডি অফার অন্যান্য সকল নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন