ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার সময়সূচী/রুটিন প্রকাশিত

0
483

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার সময়সূচী বিজ্ঞপ্তি আকারে প্রকাশিত হয়েছে। ২৪/০৩/২০১৯ইং তারিখে আনুমানিক বেলা ১২:০০ ঘটিকার সময় জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করেন।আগামী ২০ এপ্রিল ২০১৯ তারিখ থেকে ২০১৮ সালের নিয়মিত/অনিয়মতি/প্রাইভেট শিক্ষার্থীদের ১স বর্ষ পরীক্ষা আরম্ভ হবে।২০১৯ সালের ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন সম্পর্কে বিস্তারিত জানতে নিচের প্রদত্ত তথ্যগুলো ভালো ভাবে দেখে নিন।

২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট ১ম বর্ষ পরীক্ষার সময়সূচি

সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষা আগামী ২০/০৪/২০১৯ তারিখ হতে নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।পরীক্ষার সময়সূচি পরিবর্তন করার অধিকার জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। পরীক্ষা আরম্ভের সময় : বেলা ২:০০ ঘটিকা(২০/০৪/২০১৯ হতে ০৪/০৫/২০১৯ তারিখ পর্যন্ত) । রমজান মাসের পরীক্ষা আরম্ভের সময় : সকাল ৯:০০ ঘটিকা (০৫/০৫/২০১৯ হতে ২৩/০৫/২০১৯ তারিখ পর্যন্ত)।পরীক্ষার প্রশ্নপত্রে উল্লিখিত সময়কাল অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন পিডিএফ আকারে পেতে :https://bit.ly/2FzMJJr

২০১৯ সালের ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন

ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন
ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার রুটিন

পরীক্ষা সম্পর্কিত গুরুত্বপূণ্য তথ্যসমূহ

১। পরীক্ষার্থীদের প্রবেশপত্র কলেজের অধ্যক্ষণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হতে কলেজের পাসওয়ার্ড ব্যবহার কের ডাউনলোড করে প্রিন্ট করে পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন।বিতরণের পূর্বে প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পরীক্ষার্থীর ছবি আইকার গাম দিয়ে লাগিয়ে ছবির উপর এবং অধ্যক্ষের নির্ধারিত স্থানে সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষ স্বাক্ষর করবেন।

২। পরীক্ষার্থীরা প্রবেশপত্রে উল্লিখিত বিষয় কোড অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

৩। ওয়েবসাইট হতে পরীক্ষার্থীর রোল বিবরণী ডাউনলোড করে ২ কপি প্রিন্ট আউট নিয়ে ১ কপি সংশ্লিষ্ট কলেজে সংরক্ষণ পূর্বক ১ কপি কেন্দ্র ফি বাবদ আদায়কৃত ৪৫০ টাকার মধ্যে ৩০০ টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার (যে কেন্দ্রে সংশ্লিষ্ট কলেজের পরীক্সার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে কেন্দ্রের) নিকট পরীক্ষানুষ্ঠানের ০৩ দিন পূর্বেই জমা দিতে হবে।অবশিষ্ট ১৫০ টাকা দিয়ে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা সংক্রান্ত ব্যয় নির্বাহ করতে হবে।

৪। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে পাওয়া যাবে।পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালিন নিয়মিত ওয়েবসাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হল।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

পূর্ববর্তী নিবন্ধগ্রামীণফোন ইন্টারনেট অফার/প্যাকেজ ২০১৯
পরবর্তী নিবন্ধবাংলালিংক ইন্টারনেট অফার প্যাকেজ ২০১৯
নিউজ-ই-ল্যাব ( News E Lab ) ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে স্বাগতম। নিউজ-ই-ল্যাব একটি সম্পূর্ণ্য ব্যতিক্রমধর্মী অনলাইন ভিত্তিক নিউজ পোর্টাল সাইট। এই সাইটে সর্বদাই চেষ্ঠা করা হয় ঘটনার প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সরাসরি নিজস্ব প্রতিবেদক দ্বারা ঘটনার মূল উৎঘাটন করে পরিষ্কার,পরিচ্ছন্ন,নিরপেক্ষ ও আধুনিক ভাব-ধারার মতামতের ভিত্তিতে খবর প্রকাশ করা । নিউজ-ই-ল্যাবের বিভাগ-সমূহ : সরকারী চাকুরী বেসরকারী চাকুরী ব্যাংক জবস শিক্ষা বিজ্ঞান ও প্রযুক্তি বিডি অফার অন্যান্য সকল নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন