পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ৪৯০টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
213

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন “সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি(সিভিডিপি)-৩য় পর্যায়”শীর্ষক প্রকল্পের নিম্নলিখিত পদসমূহে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্প মেয়াদে লোকবল নিয়োগ প্রদান করা হবে।এ উদ্দ্যেশে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে নিমোক্ত শর্ত সাপেক্ষে দরখাস্ত আহবান করা যাচ্ছে।নির্ধারিত সময়ের মধ্যে আগ্রহী প্রার্থীদের সার্কুলারের বর্ণিত নিয়ম অনুযায়ী আবেদনপত্র প্রেরণের জন্য অনুরোধ করা হল।

আবেদনের শেষ তারিখ : ১৪ মে ২০১৯ইং

সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি (সিভিডিপি)-৩য় পর্যায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ
সমবায় ভবন,আগারগাঁও,ঢাকা-১২০৭

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি

১। মাঠ সংগঠক

পদের নাম : মাঠ সংগঠক
খালি পদের সংখ্যা : ২৫৮
বেতন : ১০,২০০ গ্রেড : ১৪
শিক্ষাগত যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড হতে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ বা সমমানের শিক্ষাগত যোগ্যতা এ ধরণের প্রকল্পে কাজ করার অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে অগ্রাধিকার ও বয়স শিথিলযোগ্য।

২। হিসাব রক্ষক

পদের নাম : হিসাব রক্ষক
খালি পদের সংখ্যা : ৩১
বেতন : ১০,২০০ গ্রেড : ১৪
শিক্ষাগত যোগ্যতা : বাণিজ্য বিভাগে ন্যূনতম স্নাতক ডিগ্রী এবং সংশ্লিষ্ট কাজে ০৩ বছরের অভিজ্ঞতা।এ ধরণের প্রকল্পে কাজ করার অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে অগ্রাধিকার ও বয়স শিথিলযোগ্য।

৩। হিসাব সহকারী

পদের নাম : হিসাব সহকারী
খালি পদের সংখ্যা : ৩৪
বেতন : ৯,৩০০ গ্রেড : ১৬
শিক্ষাগত যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড হতে ন্যূনতম উচ্চ মাধ্যমিক (বাণিজ্য) পাশ এবং সংশ্লিষ্ট কাজে ০৩ বৎসরের অভিজ্ঞতা। এ ধরণের প্রকল্পে কাজ করার অধিকার সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে অগ্রাধিকার ও বয়স শিথিলযোগ্য।

৪। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
খালি পদের সংখ্যা : ১৬৭
বেতন : ৯,৩০০ গ্রেড : ১৬
শিক্ষাগত যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড হতে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ।টাইপের গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজীতে ২৫ শব্দ এ ধরণের প্রকল্পে কাজ করার অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে অগ্রাধিকার ও বয়স শিথিলযোগ্য।

আবেদনের শর্তাবলি ও নিয়মাবলীঃ

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের নিয়োগ সার্কুলার
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের নিয়োগ সার্কুলার

১। ২৩/০৪/২০১৯খ্রিঃ তারিখে বয়স ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে।
২। আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ২৩/০৪/২০১৯খ্রিঃ তারিখে বয়স ১৮ হতে ৩২ বছর।বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।
৩। সরকারি,আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।
৪। নিয়োগের ক্ষেত্রে প্রকল্পের/সরকারি বিদ্যমান বিধি বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।।
৫। অফিস সহকারী কম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের কম্পিউটার কম্পিটেন্সী (ব্যবহারিক) পরীক্ষায় অবতীরণ হতে হবে।কম্পিউটার কম্পিটেলী পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।
৬। লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
৭। চাকুরিকাল শুধুমাত্র প্রকল্পের মেয়াদ পর্যন্ত বলবৎ থাকবে এবং প্রকল্পের মেয়াদ শেষে নিয়োগ পত্রই অব্যাহতি পত্র হিসেবে গণ্য হবে।
৮। এই নিয়োগ বিজ্ঞপ্তি এবং এর শর্তাবলী কর্তৃপক্ষ যে কোন সময় সংশোধন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন