৪৬৮টি খালি পদে নির্বাচন কমিশন সচিবালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি

0
108

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্বাচন কমিশন সচিবালয় ও এর আওতাধীন মাঠ পর্যায়ের কার্যালয়ের রাজস্ব খাতভুক্ত নিম্নে বর্ণিত শূন্য পদসমূহে সরাসরি নিয়োগের মাধ্যমে খালি পদ পূরণের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।নিম্নে উল্লেখিত খালি পদের বিপরীতে স্ব-স্ব আবেদনের জন্য সরকারি বিধি মালা অনুযায়ী নির্ধারিত তারিখের মধ্যে আবেদন করার জন্য অনুরোধ করা যা্চ্ছে। উল্লিখিত তথ্যগুলো ভালো ভাবে পর্যবেক্ষণ করে সেই মোতাবেক আবেদন করার জন্য অনুরোধ করা হল।

আবেদনের শেষ তারিখ : ১১ জুন ২০১৯ইং

নির্বাচন কমিশন সচিবালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি
নির্বাচন কমিশন সচিবালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের নিয়োগ সার্কুলার

ডাটা এন্ট্রি অপারেটর

পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর
খালি পদের সংখ্যা : ৪৬৮
বেতন : ৯,৩০০-২২,৪৯০ গ্রেড : ১৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ক) কোনো স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
খ) কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত হতে হবে।
গ) কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে টেষ্টে উত্তীর্ণ হতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়ামবলী

বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের নিয়োগ সার্কুলার
নির্বাচন কমিশন সচিবালয়ের নিয়োগ আবেদন

চাকুরির আবেদনের শর্তাবলি ও নিয়মাবলী

১। ০১/০৫/২০১৯ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে।তবে প্রতিবন্ধী,মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।বয়স প্রমাণের ক্ষেত্রে কোনো প্রকার এফিডেভিট গ্রহণয়োগ্য হবে না।
২। সরকারি/আধা-সরকারি সংস্থায় চাকরিতে নিয়োজিত প্রার্থীগণ যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করে আবেদন করবেন এবং মৌখিক পরীক্ষায় সময় অনাপত্তিপত্র দাখিল করতে হবে।এক্ষেত্রে কোনো অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।
৩। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা এবং পরিবর্তিত (প্রযোজ্য ক্ষেত্রে) বিধি-বিধান ও কোটা অনুসরণ করা হবে।
৪। লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার ভ্রমণ বা দৈনিক ভাতা (টিএ/ডিএ) প্রদান করা হবে না।
৫। মৌখিক পরীক্ষারয় দসদময় জাতীয় পরিচয় পত্রের মূলকপিসহ সকল শিক্ষাগত যোগ্যতা,বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) ও প্রশিক্ষণ সনদপত্রের মূলকপি প্রদর্শন করেত হবে।এছাড়া মৌখিক পরীক্ষায় সময় জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের মূলকপি প্রদর্শন করতে হবে।
৬। মৌখিক পরীক্ষার সময় অনলাইনে পূরণকৃত আবেদন ফরমসহ জাতীয় পরিচয়পত্র,সকল শিক্ষাগত যোগ্যতা,বিশেষ কোটা ও প্রশিক্ষণ সনদপত্রের ১ সেট সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।এছাড়াও জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের ১ সেট সত্যায়িত ফটোকপিও দাখিল করতে হবে।
৭। বিজ্ঞপ্তি উল্লেখিত পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি বা প্রত্যাহার করার ক্ষমতা নিয়োকারী কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
৮। আবেদনকারী প্রার্থীদের লিখিত,ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষার স্থান ও কর্মসূচি পরবর্তীতে জানানো হবে।
৯। ক্রটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদন কোনো কারণ দর্শানো ব্যাতিরেকেই বাতিল বলে গণ্য হবে।
১০। নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধাতাই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন