বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের নিয়োগ বিজ্ঞপ্তি

0
25

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশ পুলিশ এর এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল এর কার্যালয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেডকোয়ার্টার্স পক্ষ হতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিযোগ সার্কুলার অনুযায়ী বাংলাদেশ পুলিশের ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এর নিম্নবর্ণিত পদ সমূহ পূরণের নিমিত্তে বাংলাদেশী স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নিধারিত সময়ের মধ্যে বর্ণিত উপায় অবলম্বন করিয়া আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা জন্য অনুরোধ করা হল।

আবেদনের শেষ তারিখ : ৩০ সেপ্টেম্বর ২০১৯ইং

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেডকোয়ার্টার্স নিয়োগ সার্কুলার

পদেন নাম ও বেতন স্কেলপদসংখ্যা শিক্ষাগত যোগ্যতা
১। সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০
০১এইচএসসি বা সমমান পাশ
২।অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
বেতন স্কেল ৯৩০০-২২৪৯০
০৩এইচএসসি বা সমমান পাশ
৩। ক্যাশিয়ার
বেতন স্কেল ৯৩০০-২২৪৯০
০৩এইচএসসি বা সমমান পাশ
৪। পরিচ্ছন্নতা কর্মী
বেতন স্কেল ৮২৫০-২০০১০
০২জেডিসি বা অষ্টম শ্রেণি পাশ
৫। বাবুর্চি
বেতন স্কেল ৮২৫০-২০০১০
০২জেডিসি বা অষ্টম শ্রেণি পাশ
৬। মালি
বেতন স্কেল ৮২৫০-২০০১০
০২জেডিসি বা অষ্টম শ্রেণি পাশ
বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের নিয়োগ সার্কুলার ২০১৯
বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের নিয়োগ সার্কুলার ২০১৯

চাকুরির আবেদনের শর্তাদি ও নিয়মসমূহ

১। চাকুরির জন্য নির্ধারিত আবেদন ফরম প্রার্থী কর্তৃক স্বহস্তে পূরণ করে নিজ স্বাক্ষরে আবেদন করতে হবে।আবেদন ফরম বাংলাদেশ পুলিশে বা ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ওয়েবসাইটে পাওয়া যাবে।

২। আবেদন ফরমে ০১/০৯/২০১৯ তারিখে প্রার্থীর বয়স উল্লেখ করতে হবে এবং উক্ত তারিখে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়স সর্বনিম্ন ১৮ হতে সর্বোচ্চ ৩২ বছর : সাধারণ কোটা মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের পুত্র-কন্যা, এতিম ও অন্যান্য বিশেষ কোটার প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৮ হতে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে।

৩। আবেদনপত্র আগামী ৩০/০৯/২০১৯ তারিখের মধ্যে এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল,ইন্ডাস্ট্রিয়াল পুলিশ,ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেডকোয়ার্টাস,সেক্টর-১০,উত্তরা,ঢাকা বরাবরে অফিস চলাকালীন সময়ের মধ্যে পৌছাতে হবে।আবেদনপত্র সরাসরি অথবা ডাকযোগে প্রেরণ করতে হবে।

৪। আবেদনপত্র এর সাথে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা সত্যায়িত সম্প্রতি তোলা ৫x৫ সে.মি সাইজের ০৪ কপি রঙ্গিন ছবি,আবেদনকারীর নাম ও প্রত্র যোগাযোগের ঠিকানা (বর্তমান ঠিকানা)সম্বলিত ১০ টাকার ডাক টিকেট সংযুক্ত ১০x৪.৫ ইঞ্চি মাপের একটি ফেরত খাম দিতে হবে।এছাড়াও পরীক্ষার ফি বাবদ প্রার্থীদেরকে আবেদনপত্রের সাথে এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল,বাংলাদেশ পুলিশ,ইন্ডাস্ট্রিয়াল পুলিশ,ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেডকোয়ার্টার্স,উত্তরা,ঢাকার বরাবর কোড নং-১-২২১১-০০০০-২০৩১তে ক্রমিক নং-১ হতে ৩ এ বর্ণিত পদে জন্য ১০০টাকা এবং ক্রমিক ৪ হতে ৬ এ বর্ণিত পদের জন্য ৫০ টাকা ট্রেজারি চালানোর মাধ্যমে জমা প্রদান করে ট্রেজারি চালানের মূলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

৫। আবেদনপত্রের সাথে কোন প্রকার শিক্ষাগত যোগ্যতার সনদপত্র সংযুক্ত করা যাবে না। তবে মৌখিক পরীক্ষার সময়ে সকল শিক্ষাগত যোগ্যতার সনদ,জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদ,স্থায়ী ঠিকানা স্বপক্ষে ইউনিয়ন পরিষদের চেয়াম্যান/পৌরসভা অথবা সিটি কর্পোরেশনের কমিশনার/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্রসহ বিশেষ কোটার স্বপক্ষের সনদ ইত্যাদির মূল সনদ এবং সকল সনদপত্রের ০১ সেট সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে।

৬। আবেদনপত্রের খামে বাম পার্শ্বে উপরে অবশ্যই স্পষ্ট অক্ষরে পদের নাম ও নিজ জেলার না উল্লেখ করতে হবে।

৭। সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্দিস্ট তারিখের মধ্যে আবেদনপত্র প্রেরণ করতে হবে।

৮। অস্পষ্ট/অসম্পূর্ণ/বিলম্বে প্রাপ্ত/একই খামের মধ্যে একাধিক আবেদনপত্র বা আবেদনপত্রের সাথে কোন প্রকার সুপারিশ লিপিবদ্ধ থাকলে তা সরাসরি বাতিল বলে গণ্য হবে।

৯। আবেদনপত্রসমূহ প্রাথমিক বাছাইয়ের পর কর্তৃপক্ষের বিবেচনায় কেবল মাত্র উপযুক্ত প্রার্থীগণকে লিখিত ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হবে।

১০। লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রার্থীকে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১১। এ নিয়োগ বিজ্ঞপ্তির যে কোন অংশ সংশোধন পরিবর্ধন সংযোজন বিয়োজন ও নিয়োগ প্রক্রিয়া বাতিল করণের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করন।

১২। কোন কারণ দর্শানো ব্যাতিরেকে যে কোন আবেদনপত্র বাতিলের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন