পটুয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি

0
15

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ,পুলিশ শাখা-২ এর স্মারক নং অনুযায়ী তারিখ ১১ এপ্রিল ২০১৯ খ্রিষ্টাব্দ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের স্মারক নং-প্রশাসন/৪৯/২০১২/৫১৪(৪) তারিখ ২৪ এপ্রিল ২০১৯ খ্রিষ্টাব্দ মোতাবেক পুলিশ সুপার,পটুয়াখালী এর কার্যালয়ের জন্য নিম্নলিখিত শূন্য পদসমূহ সরাসরি নিয়োগের মাধ্যমে পুরণের লক্ষ্যে পটুয়াখালী জেলার স্থায়ী (পুরুষ/মহিলা) বাসিন্দাদের নিকট হতে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে নির্ধারিত ফরমে আবেদন করার জন্য আহবান করা যাচ্ছে।

আবেদনের শেষ তারিখ : ৩০ সেপ্টেম্বর ২০১৯ইং

পটুয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ের নিয়োগ সার্কুলার

পদের নাম : সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা : ০৪ । গ্রেড : ১৪
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০
শিক্ষাগত যোগ্যতা : ক) অনুমোদিত শিক্ষা বোর্ড হতে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষারয় উত্তীর্ণ হতে হবে।খ) কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং/ডাটা এন্ট্রি ও টাইপিং এবং শর্টহ্যান্ড এর গতি নিম্নরুপ থাকতে হবে। (শর্টহ্যান্ড প্রতি মিনিটে ন্যূনতম বাংলা ৪৫,ইংরেজি ৭০ শব্দ এবং প্রতি মিনিটে ন্যূনতম বাংলা টাইপ ২৫ ও ইংরেজি টাইপ ৩০ শব্দ)।

পদের নাম : অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা : ০৪ । গ্রেড : ১৬
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০
শিক্ষাগত যোগ্যতা : ক) অনুমোদিত শিক্ষা বোর্ড হতে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষারয় উত্তীর্ণ হতে হবে।খ) কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং/ডাটা এন্ট্রি ও টাইপিং এর গতি প্রতি মিনিটে ন্যূনতম বাংলা ২০ ও ইংরেজি ২০ শব্দ থাকতে হবে।

পটুয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ের নিয়োগ সার্কুলার ২০১৯
পটুয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ের নিয়োগ সার্কুলার ২০১৯

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। আগ্রহী প্রার্থীগণকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৯-১২-২০১৪ খ্রিঃ তারিখের উল্লেখিত নম্বর স্মারক জারিকৃত পরিপত্র অনুযায়ী নির্ধারিত চাকরির আবেদন ফরমে স্পষ্টক্ষরে স্ব-হস্তে পূরণ পূর্বক আবেদন করতে হবে।আবেদন ফরম জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট অথবা পুলিশ সুপার,পটুয়াখালী এর কার্যালয় হতে সংগ্রহ করা যাবে।আবেদনপত্রের সাথে সদ্য তোলা ০২ কপি ছবি সংযুক্ত করতে হবে।

২। আবেদনপত্র আগামী ৩০-০৯-২০১৯ খ্রিঃ এর মধ্যে অফিস চলাকালীন সময় পুলিশ সুপার পটুয়াখালী বরাবর সরকারি ডাকযোগে পৌছাতে হবে।অসম্পূর্ণ,ক্রটিপূর্ণ,স্বাক্ষরবিহীন এবং বিলম্বে প্রাপ্ত আবেদন বাতিল বলিয়া গণ্য হবে।

৩। পরীক্ষা ফি বাবদ ১০০ টাকা ট্রেজারী চালানে সরকারি কোষাগারে/ব্যাংক কোড নং ১-২২১১-০০০০-২০৩১ বা ১২২০২০১১০৫৯৫৪১৪২২৩২৬ এ জমা প্রদান করতঃ চালানের মূল কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

৪। প্রার্থীর বয়স ৩০-০৯-২০১৯ খ্রিঃ তারিখে ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে।তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরকি প্রতিবন্ধী প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য হবে। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৫। খামের উপর প্রার্থীকে পদের নাম ও কোটার নাম (যদি থাকে) উল্লেখ করতে হবে।

৬। প্রার্থী কোন সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত/অনুমোদিত বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত থাকলে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।এ ক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহণ করা হবে না।

৭। নিয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্ট নিয়োগবিধি এবং সরকারি নির্ধারিত কোটা/বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

৮। কর্তৃপক্ষ কর্তৃক নির্দেশিত স্থানে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং এ ক্ষেত্রে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৯। কোন তথ্য গোপন করলে কিংবা তথ্যের স্বপক্ষে উপযুক্ত কর্তৃপক্ষের প্রত্যয়নপত্র দাখিলে ব্যর্থ হলে কিংবা কোন তদবিরের আশ্রয় নিলে তা প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

১০। কর্তৃপক্ষ প্রয়োজনবোধে যে কোন শর্ত সংযোজন/পরিবর্তন এবং পদসংখ্যা হ্রাস/বৃদ্ধি করতে পারবেন।

১১। চূড়ান্তভাবে বাছাইকৃত প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন এবং স্বাস্থ্য পরীক্ষায় কোন প্রকার বিরুপ তথ্য পাওয়া গেলে তিনি নিয়োগ লাভে অযোগ্য বলে বিবেচিত হবেন।

১২। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ নিয়োগ কার্যক্রম স্থগিত সময় পরিবর্তন/বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।

১৩। প্রার্থীর নাম,ঠিকানা উল্লেখপূর্বক ১০,০০০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিটযুক্ত ৯.৫x৪.৫ ইঞ্চি বিশিষ্ট একটি ফেরত খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

১৪। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় প্রার্থীগণকে মৌখিক পরীক্ষার পূর্বে আবেদন ফরমে উল্লেখিত সকল তথ্যে অনুকূলে মূল সনদসমূহ সদস্য সচিব,বিভাগীয় নির্বাচনী বোর্ড,বরিশাল বরাবর দাখিল করতে হবে।

১৫। আবেদন ফরমের ১৭ নম্বরে কলামে সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর পদের শর্টহ্যান্ড,অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের প্রার্থীরা কম্পিউটার প্রশিক্ষণ গ্রহণ সংক্রান্ত তথ্য উল্লেখ করতে হবে। (যে পদের জন্য যা প্রযোজ্য)।

১৬। আবেদন ফরমের সকল কলাম যথাযথভাবে পূরণ করতে হবে। (প্রযোজ্য ক্ষেত্রে)।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন