প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল দ্রুত জানতে

0
357

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।গত ১৫ সেপ্টেম্বর রোজ রোববার সন্ধ্যায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এই ফলাফল প্রকাশ করা হয়।প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় এ বছর ৫৫ হাজার ২৯৫ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।উত্তীর্ণ প্রার্থীদের নির্ধারিত মোবাইল নম্বরে ক্ষুদে বার্তা বা এসএমএস মাধ্যমে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক পরীক্ষার ফলাফল জানিয়ে দেওয়া হচ্ছে।প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা কয়েকটি ধাপে অনুষ্ঠিত হয়।প্রথম ও দ্বিতীয় ধাপে যথারীতি ২৪মে ও ৩১মে অনুষ্ঠিত হয়।তৃতীয় ও চতুর্থ ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয় ২১ জুন ও ২৮ জুন।

প্রা্থমিক সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল
প্রা্থমিক সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল জানার উপায়

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।দেশের মোট ৬৩ জেলার প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগের জন্য ৫৫ হাজার ২৯৫ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ১৭ লাখ ৭৩ হাজার ৯১৭ জন।২৪ লাখ ৫জন প্রার্থী আবেদনের বিপরীতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার আসন সংখ্যা ছিল ১২ হাজার। আর সে হিসাব করলে দেখা যায় প্রতি ১ আসনের জন্য পরীক্ষায় প্রতিযোগী সংখ্যা ২০০জন পরীক্ষার্থী। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরীক্ষার প্রবেশপত্র ও প্রয়োজনীয় অন্যান্য কাগজপত্রসহ ৩০ সেপ্টেম্বর মধ্যে নিজ নিজ জেলার প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল জানার উপায় সম্পর্কে নিম্নে বিস্তারিত তথ্য দেওয়া হল।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট (জেলা ভিত্তিক)

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল এখানে জেলাভিত্তিক ডকুমেন্ট আকারের প্রদত্ত করা হল।এখানে পাবর্ত্য ৩ জেলা ছাড়া মোট ৬১ জেলার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।আপনার কাঙ্খিত জেলার নাম সিলেক্ট করে প্রবেশ করলেই উক্ত জেলার পিডিএফ ফাইল ওপেন হবে।সেখানে থকে খুঁজে নিতে আপনার রোল নম্বর।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল জানতে

বাগেরহাটররগুনাবরিশাল
ভোলাবগুড়াব্রাহ্মণবাড়িয়া
চাঁদপুরচাঁপাইনবাবগঞ্জচট্রগ্রাম
চুয়াডাঙ্গাকক্সবাজারকুমিল্লা
ঢাকাদিনাজপুরফরিদপুর
ফেনীগাইবান্ধাগাজীপুর
গোপালগঞ্জহবিগঞ্জজয়পুরহাট
জামালপুরযশোরঝালকাঠি
ঝিনাইদহখুলনাকিশোরগঞ্জ
কুড়িগ্রামকুষ্টিয়ালালমনিরহাট
লহ্মীপুরমাদারীপুরমানিকগঞ্জ
মাগুরামেহেরপুরমৌলভীবাজার
মুন্সিগঞ্জময়মনসিংহনওগাঁ
নড়াইলনারায়ণগঞ্জনরসিংদী
নাটোরনেত্রকোণানীলফামারি
নোয়াখালীপাবনাপঞ্চগড়
পটুয়াখালীপিরোজপুররাজশাহী
রংপুররাজবাড়ীসাতক্ষীরা
শরীয়তপুরশেরপুরসিরাজগঞ্জ
সুনামগঞ্জসিলেটটাঙ্গাইল
ঠাকুরগাঁও

প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল (ওয়েবসাইটের মাধ্যমে)

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল জানা যাবে।চার ধাপের পরীক্ষার ফলাফল পিডিএফ আকারে পাওয়া যাবে।প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট http://www.dpe.gov.bd অথবা http://www.dpe.gov.bd/site/view/notices

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন