চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষের ৫৭টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
43

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষের নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষের এমপিবি প্রকল্পের আওতায় ১৬৬ ও ১০৩ পদের বিপরীত রাজস্বখাতে অস্থায়ীভাবে সৃজিত নিম্নলিখিত পদ পূরণের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনের মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে নিম্নলিখিত উপায় অবলম্বন করে আবেদন করার জন্য অনুরোধ করা হল।নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য নিচে উল্লেখ করা হল।

আবেদনে শেষ তারিখ : ২২ অক্টোবর ২০১৯ইং

চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষের নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম জুনিয়র অপারেটর
খালি পদের সংখ্যা ৫৭
বেতন স্কেল ১০২০০-২৪৬৮০
বয়স অনুর্ধ ৩০ বৎসর
শিক্ষাগতযোগ্যতা ও অভিজ্ঞতা ক) এসএসসি পাশ অথবা কারিগরী শিক্ষা বোর্ড কর্তৃক
প্রদত্ত জেনারেল মেকানিক/অটোমোটিভ ট্রেড কারিগরী শিক্ষা
বোর্ড প্রদত্ত ২ বছর মেয়াদী ট্রেড কোর্স সনদধারী হতে হবে।
খ) হেভী ভেহিকেল ড্রাইভিং লাইসেন্সধারী হতে হবে।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। আবেদনকারীকে চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষের ওয়েবসাইট অনলাইন চাকুরীর আবেদন ফরম পূরণ করে সাবমিট করতে হবে।অবশ্যই ইউনিকোড বাংলায় ফরমটি পূরণ করতে হবে।

২। অনলাইন আবেদন ফর্মের নির্ধারিত স্থানে প্রার্থীর ৩০০ x ৩০০ রেজুলেশনে সর্বোচ্চ ২৫ কিলোবাইটের জেপিজি/জেপিইজি ফরমেটে সদ্য তোলা রঙ্গিন ছবি ৩০০ X ৮০ সাইজের স্বাক্ষর আপলোড করতে হবে।

৩। অনলাইনে আবেদন ফরম সাবমিট করার পর প্রার্থীকে রেজিষ্টেশন নম্বর সম্বলিত তাঁর আবেদনের একাধিক প্রিন্ট কপি (হার্ড কপি) ও একই রেজিষ্ট্রেশন নম্বর সম্বলিত সোনালী ব্যাংকে সোনালী সেবার পে-স্লীপ ডাউনলোড করে প্রিন্ট নিতে হবে।সোনালী ব্যাংকের যে কোন শাখায় (পোর্ট শাখা,চট্রগ্রাম ব্যতিত) উক্ত পে-স্লীপ দিয়ে নিয়োগ পরীক্ষার ফি বাবদ নির্ধারিত অংকের ফি ও ব্যাংক চার্জ পরিশোধ করতে হবে (ব্যাংক ড্রাফট/পে-অর্ডার/ডিটি গ্রহণযোগ্য নয়) এবং আবেদনের হার্ড কপি প্রার্থীকে সংরক্ষণ করতে হবে।নিয়োগ পরীক্ষার ফি ১০০ টাকা।

৪। প্রার্থীদেরকে অন-লাইন আবেদনের কপির সাথে বয়স ও শিক্ষাগত যোগ্যতার প্রমাণ স্বরুপ সকল সনদ,ট্রান্সক্রিপ্ট/মার্কশীট,ট্রেড কোর্স সনদ,জাতীয়তা সনদ,জাতীয় পরিচয়পত্র,মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তান এর ক্ষেত্রে প্রয়োজনীয় সনদপত্রাদি (ভারতীয় তালিকা,লাল মুক্তিবার্তা,গেজেটটে,সাময়িক সনদ,বামুস সনদ ইত্যাদি),ড্রাইভিং লাইসেন্স,প্রযোজ্র ক্ষেত্রে অভিজ্ঞতা সনদ প্রভৃতির সত্যায়িত কপি সংযুক্ত করে আবেদনের ১৫ দিনের মধ্যে পরিচালক (প্রশাসন),চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষ,চট্রগ্রাম বরাবরে প্রেরণ করতে হবে।অবশ্যই খামের উপর পদের নাম উল্লেখ করতে হবে।

৫। প্রার্থীদের বয়স তাদের এসএসসি/সমমান সনদে উল্লেখিত জন্ম তারিখের ভিত্তিতে নির্ধারিত হবে।

৬। কর্তৃপক্ষ কোন প্রার্থীর আবেদন কোন কারণ দর্শানো ব্যাতিরেকে বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।প্রার্থী সংখ্যা বেশী হলে আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা/প্রাপ্ত নম্বরের ভিত্তিত সর্ট লিস্ট করতে পারবেন।নিয়োগের ক্ষেত্রে চবক এর সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

৭। প্রার্থীদের অন-লাইনে আবেদনের কপি আবশ্যিকভাবে সংরক্ষণ করতে হবে।

৮। প্রার্থী যে পরীক্ষায় উত্তীর্ণ হলে আবেদনের যোগ্য হবেন, সে পরীক্ষার ফলাফল অবশ্যই আবেদন গ্রহণের শেষ তারিখের পূর্বে প্রকাশিত হতে হবে।

৯। নিয়োগের ব্যাপারে জন প্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট ক্ষেত্রে সকল প্রকার কোটা অনুসরণ করা হবে

১০। এ পদ স্থায়ী করণের প্রক্কালে খসড়া নিয়োগ বিধিতে কোন পরিবর্তন/পরিবর্ধণ/সংশোধন হলে নির্বাচিত প্রার্থীগন তা মেনে নিতে বাধ্য থাকবেন

১১। অনলাইনে আবেদনপত্র পূরণ ও সাবমিট করতে কোন সমস্যার সম্মুখীন হলে ইমেইল ঠিকানায় সমস্যাটির বিষয়ে যোগাযোগ করা যাবে।

১২। বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি হতে পারে।

১৩। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

১৪। এ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল/সংশোধন করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

১৫। অললাইনে আবেদন গ্রহণ শুরু সময় : ২২/০৯/২০১৯ খ্রিঃ সকাল ১০:০০টা

১৬। অনলাইনে আবেদন গ্রহণের শেষ সময় : ২২/১০/২০১৯ খ্রিঃ রাত ১২:০০ টা পর্যন্ত

১৭। সোনালী ব্যাংক লিমিটেড এ ফি জমাদানের শেষ তারিখ : ২৪/১০/২০১৯ খ্রিঃ।

চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষের নিয়োগ সার্কুলার

চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষের নিয়োগ সার্কুলার
চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষের নিয়োগ সার্কুলার

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন