বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

0
46

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় অধীন বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ সার্কুলার অনুযায়ী বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট,কক্সবাজার এর রাজস্ব খাতের অধীনে নিম্নবর্ণিত পদসমূহে অস্থায়ীভাবে নিয়োগের লক্ষ্যে নিম্নলিখিত শর্তাদি পূরণ সাপেক্ষে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায় অবলম্বন করিয়া আবেদন করার জন্য অনুরোধ করা হল। নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য নিচে তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ২৪ অক্টোবর ২০১৯ইং

বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি.
বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি.

বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম ও বেতন স্কেল পদ সংখ্যাশিক্ষাগত যোগ্যতা
১। প্রিন্সিপ্যাল সাইন্টিফিক অফিসার
বেতন : ৫০,০০০-৭১,২০০
০৪সংশ্লিষ্ট বিষয়ে ডক্টরেট ডিগ্রী
২। সিনিয়র সাইন্টিফিক অফিসার
বেতন : ৩৫,৫০০-৬৭,০১০
০৭সংশ্লিষ্ট বিষয়ে ডক্টরেট ডিগ্রী
৩। সাইন্টিফিক অফিসার
বেতন : ২২,০০০-৫৩,০৬০
২১ সংশ্লিষ্ট বিষয়ে ডিগ্রীধারী
৪। একাউন্টস অফিসার
বেতন : ২২,০০০-৫৩,০৬০
০১একাউন্টিং বা ফাইন্যান্স বিষয়ে সম্মানসহ
এমবিএ বা এম কম বা স্নাতকোত্তর ডিগ্রী
৫। মেডিক্যাল অফিসার
বেতন : ২২,০০০-৫৩,০৬০
০১বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল
(বিএমডিসি)কর্তৃক স্বীকৃত কোন শিক্ষা প্রতিষ্ঠান হতে এম.বি.বি এস বা সমমান

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। প্রার্থীকে নির্ধারিত আবেদনপত্রে আবেদন করতে হবে।ক্রমিক ১,২ ও ৩ নং পদের জন্য আবেদন ফরম (পিএসও/এসএসও/এসও) এবং ৪ ও ৫নং ক্রমিক পদের জন্য আবেদন ফরম (সাধারণ) পুরণপূর্বক আবেদন করতে হবে।আবেদন ফরম বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট এর ওয়েবসাইট এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইট এর পাওয়া যাবে।খামের উপর প্রার্থীর নিজের নাম,ঠিকানাসহ আবেদনকৃত পদের নাম,নিজ জেলার নাম স্পষ্টাক্ষরে লিখতে হবে এবং ১,২ ও ৩ ক্রমিক নং পদের জন্য প্রার্থী যে বিভাগে আবেদন করতে ইচ্ছুক তা উল্লেখ করে হবে।

২। আবেদনপত্রের সঙ্গে মহাপরিচালক, বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট,রামু কক্সবাজার এর অনুকূলে ১০০০ (ক্ষুদ্র নৃ গোষ্ঠী প্রার্থীদের জন্য ২০০ টাকা) টাকার অফেরতযোগ্য সোনালী ব্যাংকের যে কোন শাখা থেকে পে-অর্ডার/ব্যাংক ড্রাফট সংগ্রহ করে দাখিল করতে হবে।

৩। মহাপরিচালক,বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট,কক্ষ নং-৩১১,প্রকৌশল ভবন,বিসিএসআইআর ক্যাম্পাস, ডঃ কুদরাত-ই-খুদা সড়ক,ধানমন্ডি,ঢাকা-১২০৫ বরাবর আগামী ২৪ অক্টোবর,২০১৯ তারিখ পর্যন্ত অফিস চলাকালীন সময়ের মধ্যে সরাসরি/ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পৌছাতে হবে।নির্ধারিত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

৪। আবেদনপত্রের সাথে প্রার্থীর সদ্য তোলা ০৪ (চার) কপি ৫x৫ সে.মি সাইজের সত্যায়িত রঙ্গিন ছবি এবং ব্যাংক ড্রাফট/পে-অর্ডারসহ সকল শিক্ষাগত যোগ্যতার সনদ অভিজ্ঞতার সনদ এবং অন্যান্য কাগজপত্রের সত্যায়িত কপি এবং প্রকাশনার ক্ষেত্রে জার্নালে প্রকাশনার প্রথমপৃষ্ঠা/একসেপ্টেন্স লেটার/সার্টিফিকেট/প্রমাণপত্র জমা দিতে হবে।স্নাতকোত্তর পর্যায়ের থিসিসি/রিপোর্টের ক্ষেত্রে টাইটেলসহ সুপারভাইজার/বিভাগের স্বাক্ষরিত পৃষ্ঠার কপি/প্রমাণপত্র জমা দিতে হবে।আবেদনে উল্লেখিত তথ্য প্রমাণের জন্য মুল সার্টিফিকেট, প্রকাশনার কপি,থিসিস বা রিপোর্ট এবং অন্যান্য রেকর্ডপত্রের মূল কপি মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে।সকল সার্টিফিকেট/রেকর্ডপত্রের ফটোকপি সরকারি প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে এবং সত্যায়নকারী কর্মকর্তার সীল-এ অবশ্যই নাম ও পদবি উল্লেখ থাকতে হবে।

৫। প্রার্থীর যোগাযোগের ঠিকানা সম্বলিত ৯.৫ x ৪.৫ সাইজের ১টি ফেরত খাম ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিটসহ আবেদনপত্রের সাথে আবশ্যিকভাবে সংযুক্ত করতে হবে।

৬। সরকারি আধা-সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং আবেদনপত্র অবশ্যই নির্ধারিত তারিখের মধ্যে পৌছাতে হবে।এক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

৭। নিয়োগ সংক্রান্ত বিষয়ে সরকারি নিয়মাবলী এবং সরকারের সর্বশেষ জারীকৃত পরিপত্র/নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হবে।

৮। প্রার্থীদের বয়স ১ সেপ্টেম্বর,২০১৯ তারিখে নিয়োগ বিজ্ঞপ্তির নির্ধারিত কলামে উল্লেখিত বয়সসীমার মধ্যে হতে হবে।তেব ৩,৪ ও ৫ নং ক্রমিকে বর্ণিত পদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা ও প্রতিবন্ধী প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ৩২ বৎসর।সংশ্লিষ্ট ক্ষেত্রে “সমাপ্ত উন্নয়ন প্রকল্প হতে রাজস্ব বাজেটের পদে নিয়োগের ক্ষেত্রে বয়স শিথিলকরণ বিধিমালা ২০০৫” প্রযোজ্য হবে।প্রার্থীর বয়স প্রমাণের ক্ষেত্রে স্বীকৃত শিক্ষাবোর্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ সার্টিফিকেটের লিপিবদ্ধ জন্ম তারিখ প্রকৃত জন্ম তারিখ হিসেবে গন্য হবে।বয়স সংক্রান্ত কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৯। ক্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

১০। কর্তৃপক্ষ যে কোন আবেদন গ্রহণ অথবা বাতিল এবং এ নিয়োগ কার্যক্রম/বিজ্ঞপ্তি সম্পূর্ণ অথবা আংশিক সংশোধন,গ্রহণ বা বাতিল করার অধিকার সংরক্ষণ করেন এবং এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

১১। নির্বাচনী পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের বর্তমান ঠিকানায় ডাকযোগে যথাসময়ে প্রবেশপত্র প্রেরণ করা হবে।লিখিত ও মৌখিক পরীক্ষার সময়সূচী নোটিশ বোর্ড,বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউটের ওয়েবসাইট এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হবে।

১২। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১৩। কোন প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

১৪। নিয়োগকৃতদের বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট,রামু কক্সবাজার এ নিয়োগ করা হবে।

বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট নিয়োগ সার্কুলার

বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট নিয়োগ সার্কুলার
বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট নিয়োগ সার্কুলার

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন