জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

0
1169

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী (নেকটার) কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ (শিক্ষা মন্ত্রণালয়) কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ,শিক্ষা মন্ত্রণালয় এর অধীন জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী (নেকটার) বগুড়ার রাজস্ব খাতের অস্থায়ী পদসমূহে সরাসরি নিয়োগ প্রদান করা হবে। সার্কুলার বর্ণিত উপায়ে নিয়োগের মাধ্যমে খালি পদ পুরণের নিমিত্তে নিম্নবর্ণিত শর্তে উল্লেখিত পদের বিপরীতে যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে নিম্নে বর্ণিত উপায় অবলম্বন করিয়া আবেদন করার জন্য অনুরোধ করা হল।জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী নেকটার) নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য নিচে উল্লেখ করা হল।

আবেদনের শেষ তারিখ : ২০ জানুয়ারি ২০২২ইং

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম ও বেতনপদ সংখ্যাশিক্ষাগত যোগ্যতা
১। ইন্সট্রাক্টর০২কম্পিউটার সায়েন্স বিষয়ে
স্নাতক বা সমমান ডিগ্রী।
২। প্রশিক্ষক (আইসিটি)০১ কম্পিউটার সায়েন্স বিষয়ে
স্নাতক বা সমমান ডিগ্রী।
৩। সহাকরী ইন্সট্রাক্টর০৩ কম্পিউটার সায়েন্স বিষয়ে
স্নাতক বা সমমান ডিগ্রী।
৪। মেডিকেল অফিসার০১কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে
এমবিবিএস ডিগ্রী
৫। ভেহিক্যাল সুপারভাইজার০১উচ্চ মাধ্যমিক বা সমমান পাশ
৬। কম্পিউটার অপারেটর০২ স্নাতক বা সমমান ডিগ্রী।
৭। আটিস্ট-কাম-ক্যামেরান০১ উচ্চ মাধ্যমিক বা সমমান পাশ
৮। কম্পিউটার মুদ্রাক্ষরিক০১ উচ্চ মাধ্যমিক বা সমমান পাশ
৯। রেজিস্ট্রশন সহকারী০১ উচ্চ মাধ্যমিক বা সমমান পাশ
১০। সহকারী বাবুর্চি০১অষ্টম শ্রেণী বা জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি)
১১। কুক-কাম-বেয়ারার০১অষ্টম শ্রেণী বা জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি)

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। প্রার্থীদের সর্বনিম্ন বয়সীমা ১৮ বছর ২৫-০৩-২০২০ খ্রিঃ তারিখে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর।তবে মুক্তিযোদ্ধার এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সীমা ১৮-৩২ বছর।বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।সরকারি আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মধ্যমে আবেদন করতে হবে।

৩। অসম্পূর্ণ,ক্রুটিপূর্ণ,অসত্য তথ্য সম্বলিত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে এবং প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য নিয়োগ কার্যক্রমে যে কোন পর্যায়ে বা নিয়োগদানের পরেও অসত্য/ক্রুটিপূর্ণ/ভুয়া প্রমাণিত হলে তার দরখাস্ত/নির্বাচন বা নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

১১টি পদে নিয়োগ দিচ্ছে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি

৪। নিয়োগের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।কোন প্রকার আপত্তি গ্রহণযোগ্য হবে না। যথাযথ কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ছাড়াই কোন আবেদনপত্র বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।বিজ্ঞপ্তিতে উল্লেখিত শূন্য পদের সংখ্যা কম/বেশি হতে পারে, যা নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত হবে।

৫। মৌখিক পরীক্ষার সময়ে নিম্নোক্ত কাগজপত্রাদি দাখিল করতে হবেঃ ক) সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত অ্যাপ্লিকেশন ফরম সহ সকল সনদপত্রের ফটোকপি দাখিল করতে হবে।খ) জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ এবং প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত জাতীয় পরিচয়পত্রের ফটোকপি দাখিল করতে হবে।গ) আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে।

৬। এ ক্ষেত্রে প্রার্থীর পিতা/মাতার নাম এবং মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার নাম উল্লেখসহ মুক্তিযোদ্ধার সাথে প্রার্থীর সম্পর্কের সুস্পষ্টভাবে সনদে উল্লেখ করতে হবে।ঘ) এতিম,শারীরিক প্রতিবন্ধী,ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং আনছার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে। ঙ) সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত/অনুমোদিত বেসরকারি প্রতিষ্ঠানের কর্মরত প্রার্থীগণকে নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তিপত্র/ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী নিয়োগ সার্কুলার

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন