সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় গ্রন্থকেন্দ্র এর নিয়োগ বিজ্ঞপ্তি

0
48

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় গ্রন্থকেন্দ্র কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় গ্রন্থকেন্দ্র কর্তৃক নিম্নে উল্লেখিত শূন্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে পূরণের জন্য নিম্নলিখিত শর্তসাপেক্ষে দরখাস্ত আহবান করা যাচ্ছে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায় অবলম্বন করিয়া আবেদন করার জন্য অনুরোধ করা হল।সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় গ্রন্থকেন্দ্র নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য উপস্থাপন করা হল।

আবেদনের শেষ তারিখ : ৩০ নভেম্বর ২০১৯ইং

জাতীয় গ্রন্থকেন্দ্র এর নিয়োগ বিজ্ঞপ্তি
জাতীয় গ্রন্থকেন্দ্র এর নিয়োগ বিজ্ঞপ্তি

জাতীয় গ্রন্থকেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম পদ সংখ্যাবেতন স্কেল
১। সহকারী পরিচালক ০১২২,০০০-৫৩,০৬০
২। বিবলিওগ্রাফী অফিসার ০১২২,০০০-৫৩,০৬০
৩। হিসাবরক্ষক০১১১,৩০০-২৭,৩০০
৪। সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর০১১১,০০০-২৬,৫৯০
৫। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর০১১০,২০০-২৪,৬৮০
৬। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক০২৯,৩০০-২২,৪৯০
৭। গাড়িচালক০৩৯,৭০০-২৩,৪৯০
৮। ফটোকপি অপারেটর০১৯,০০০-২১,৮০০
৯। পাঠাগার পরিচালক ০১৮.৮০০-২১,৩১০

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। নিয়োগ বিজ্ঞপ্তিটি জাতীয় গ্রন্থকেন্দ্র এর অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে।

২। শারীরিক প্রতিবন্ধী কোটায় সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

৩। ৩০.১১.২০১৯ তারিখে প্রার্থীর বয়সসীমা অনূর্ধ্ব ৩০বছর। তবে মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধাগণের পুত্র বা কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ ব*সর পর্যন্ত শিথিলযোগ্য।বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৪। সরকারি আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।চাকুরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় ডিপার্টমেন্টাল প্রার্থী এর ঘরে টিক চিহৃ দিতে হবে।অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়।তবে সকল চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি/ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

৫। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

৬। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৭। মৌখিক পরীক্ষার সময় জাতীয় পরিচয়পত্রসহ সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত অ্যাপ্লিকেশন ফরম সহ সত্যায়িত এক সেট ফটোকপি দাখিল করতে হবে।এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রশাণক হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ,জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং আবেদনকারী মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হলে অথবা আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগতযোগ্যতার বিষয়টিও উল্লেখ করতে হবে।

৮। কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

৯। নিয়োগ সংক্রান্ত বিষযে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

জাতীয় গ্রন্থকেন্দ্র নিয়োগ সার্কুলার

জাতীয় গ্রন্থকেন্দ্র নিয়োগ সম্পর্কিত তথ্য
জাতীয় গ্রন্থকেন্দ্র নিয়োগ সম্পর্কিত তথ্য

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন