যুব উন্নয়ন অধিদপ্তরের ১৮০টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
60

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী যুব উন্নয়ন অধিদপ্তরের রাজস্বখাতভুক্ত নিম্নবর্ণিত শূন্য পদে অস্থায়ীভাবে নিয়োগের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে অনলাইনে নির্ধারিত ছকে আবেদন করার জন্য আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে বর্ণিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।যুব উন্নয়ন অধিদপ্তরের নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ২১ নভেম্বর ২০১৯ইং

যুব উন্নয়ন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি
যুব উন্নয়ন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

যুব উন্নয়ন অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম ও বেতন পদসংখ্যাশিক্ষাগত যোগ্যতা
১। ক্রেডিট সুপারভাইজার
বেতন : ১২,৫০০-৩০,২৩০ গ্রেড-১১
১৫০স্নাতক বা সমমানের ডিগ্রী
২। সাঁট লিপিকার কাম কম্পিউটার অপারেটর
বেতন : ১১,০০০-২৬,৫৯০ গ্রেড-১৩
০১স্নাতক বা সমমানের ডিগ্রী
৩। জুনিয়র প্রশিক্ষক (পোষাক)
বেতন : ১২,২০০-২৪,৬৮০ গ্রেড-১৪
০৫উচ্চ মাধ্যমিক পাশ বা সমমান
৪। গাড়ীচালক
বেতন : ৯৭০০-২৩৪৯০ গ্রেড-১৫
০৭অষ্টম শ্রেণী পাশ
৫। প্রদর্শক
বেতন : ৯৩০০-২২৪৯০ গ্রেড-১৬
১৪উচ্চ মাধ্যমিক পাশ বা সমমান
৬। মেকানিক হেলপার
বেতন : ৯০০০-২১৮০০ গ্রেড-১৭
০২উচ্চ মাধ্যমিক পাশ বা সমমান
৭। মৎস্য সহকারী
বেতন : ৮৮০০-২১৩১০ গ্রেড-১৮
০১মাধ্যমিক পাশ বা সমমান

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। ৩০/১০/২০১৯ খ্রিঃ তারিখে সাধারণ প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সীমা ১৮-৩২ বছর।বয়স প্রমাণের ক্ষেত্রে এভিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। সকল পদের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এস.আর.ও নং-১৮৩ আইন/২০০৫/সম/বিধি-১/এস-৯/২০০০,তারিখ: ৬ই আষাঢ় ১৪১২/২০ শে জুন ২০০৫ অনুযায়ী ১ জুলাই,১৯৯৭ তারিখ হতে শুরু হওয়া উন্নয়ন বাজেটভুক্ত সরকার কর্তৃক অনুমোদিত সমাপ্ত প্রকল্পসমূহের জনবলের বয়সসীমা শিথিলযোগ্য।

৩। নিয়োগের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং ০৫.০০.০০০০.১৭০.১১.০৭.১৮-২৭৬ তারিখ: ৪ অক্টোবর ২০১৮ অনুযায়ী বিজ্ঞাপিত ক্রেডিট সুপারভাইজার (গ্রেড-১১) এবং সাঁট লিপিকার কাম-কম্পিউটার অপারেটর (গ্রেড-১৩) পদের ক্ষেত্রে কোন কোটা থাকবে না। বিজ্ঞপিত অন্যান্য পদ গ্রেড ১৪-১৮ হওয়ায় কোটা পদ্ধতি যথাযথ অনুসরণ করা হবে।

৪। যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক ২০১৩ সালে ক্রেডিট সুপারভাইজার পদের নিয়োগ বিজ্ঞপ্তি নং যুউঅ/প্র-৩০/২০১২-১৪৫ তারিখ : ৩১/০১/২০১৩ খ্রিঃ এ উল্লিখিত ১৬(ষোল) পদ এই নিয়োগ বিজ্ঞপ্তির আওতা বহির্ভূত থাকবে।

৫। সরকারি,আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

৬। পরীক্ষার সংক্রান্ত যাবতীয় তথ্য যুব উন্নয়ন অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

৭। নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যেকোনো বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

৮। নিয়োগ সরকারের প্রচলিত বিধি-বিধান ও কোটানীতি অনুসরণ করা হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

৯। কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

১০। লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১১। উপরে উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত বিধি-বিধান প্রযোজ্য হবে।

যুব উন্নয়ন অধিদপ্তরের নিয়োগ সার্কুলার

যুব উন্নয়ন অধিদপ্তরের নিয়োগ সম্পর্কিত তথ্য
যুব উন্নয়ন অধিদপ্তরের নিয়োগ সম্পর্কিত তথ্য

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন