জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

0
92

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিগত ২৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখের সংখ্যক স্মারকের প্রেক্ষিতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর-এর নিম্নবর্ণিত স্থায়ী পদসমূহে অস্থায়ীভাবে নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ১২ ডিসেম্বর ২০১৯ইং

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি

১। সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
খালি পদের সংখ্যা : ০১ বয়সসীমা : ১৮-৩০
বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০
শিক্ষাগত যোগ্যতা : কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রী এবং সাঁটলিপি ও টাইপিং এ ইংরেজি ও বাংলাতে প্রতি মিনিটে অন্যূন ৮০/৫০ এবং ৩০/২৫ শব্দের গতি থাকতে হবে।তবে,শর্ত থাকে যে,ইংরেজি ও বাংলা ভাষায় ভাল জ্ঞানসম্পন্ন এবং কম্পিউটার চালনায় পারদর্শী প্রার্থীগণকে অগ্রাধিকার প্রদান করা হবে।

২। গাড়ী চালক
খালি পদের সংখ্যা : ০১
বয়সসীমা : ১৮-৩০
বেতনস্কেল : ৯,৩০০-২২,৪৯০
শিক্ষাগত যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং কার,বাস,ট্রাক ইত্যাদি চালানোর ক্ষেত্রে অন্যূন ২ বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতাসহ উত্তরুপ গাড়ী চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে।

৩। পরিচ্ছন্নতা কর্মী
খালি পদের সংখ্যা : ০১
বয়সসীমা : ১৮-৩০
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী উত্তীর্ণ বা সমমানের শিক্ষাগত যোগ্যতাসহ সুঠাম স্বাস্থ্যের অধিকারী হতে হবে।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। আবেদনপত্র ডাকযোগে মহাপরিচালক,জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর,আগারগাঁও,শেরেবাংলা নগর,ঢাকা-১২০৭ বরাবর আগামী ১২-১২-২০১৯ তারিখ অফিস সময়ের মধ্যে পৌছাতে হবে।সরাসরি দাখিলকৃত কোন আবেদনপত্র এবং নির্ধারিত তারিখ উত্তীর্ণের পর ডাকযোগে বা অন্য কোনভাবে প্রাপ্ত আবেদন গ্রহণযোগ্য হবে না।

২। সরকার নির্ধারিত চাকুরির আবেদন ফরমে আবেদন দাখিল হবে।আবেদন ফরমের নমুনা এবং সাক্ষাৎকার পত্রের নমুনা এ অফিসের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে বা অফিসের নোটিশ বোর্ডেও পাওয়া যাবে।

৩। আবেদনপত্রের খামের উপরের ডান পাশে পদের নাম,বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে এবং আবেদনপত্রের সাথে প্রার্থীর যোগাযোগের ঠিকানা উল্লেখপূর্বক ৫০০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাক টিকিক সংযুক্ত ৯.৫” x ৪.৫” পরিমাপের একটি খাম দিতে হবে।আবেদনপত্রের সাথে নমুনা সাক্ষাৎকার পত্রটি পূরণ করে দাখিল করতে হবে।

৪। প্রার্থীর বয়সসীমা ১২.১২.২০১৯ তারিখে ১৮-৩০ বছর এবং মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান,প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রার্থীদের বেলায় ৩২ বছরের মধ্যে হতে হবে।বয়সের এফিডেভিট গ্রহণযোগ্য নয়।মহিলা ও অন্যান্য কোটার ক্ষেত্রে প্রচলিত সরকারি নীতিমালা/বিধিবিধান প্রযোজ্য হবে।

৫। সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত/সংবিধিবদ্ধ সংস্থায় চাকুরিরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।অগ্রিম কপি গ্রহণযোগ্য নয়।

৬। আবেদনপত্রের সাথে বাংলাদেশের যে কোন তফসিলি ব্যাংক থেকে “মহাপরিচালক,জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর,ঢাকা” এর অনুকূলে প্রার্থীদের ১০০ টাকার অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার জমা দিতে হবে।এছাড়া ৫ সে.মি x ৫ সে.মি আকারে ৩ কপি ছবি ব্যতীত আর কোন কাগজপত্রের অনুলিপি জমা দিতে হবে না।

৭। অসম্পূর্ণ ও ক্রটিপূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য হবে।

৮। নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৯। কর্তৃপক্ষ যে কোন বা সকল আবেদন বাতিল করতে পারেন।এ বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত ।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ সার্কুলার

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ সম্পর্কিত তথ্য
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর নিয়োগ সম্পর্কিত তথ্য

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন