বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় ৪৭টি পদে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

0
1012

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ সার্কুলার অনুযায়ী শিক্ষা মন্ত্রণালয়াধীন বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) এবং এর আওতাধীন এর জন্য রাজস্বখাতে শূন্য ও নবসৃষ্ট নিম্নোক্ত পদে অস্থায়ীভাবে জনবল নিয়োগ প্রদান করা হবে।সরকারি বেতন বিধি ও নিয়োগ কাঠামো অনুযায়ী নিয়োগের নিমিত্ত বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে অনলাইনের মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।

আবেদনের শেষ তারিখ : ১০ মার্চ ২০২১ইং

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম ও বেতনপদ-সংখ্যাশিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা
১। কম্পিউটার অপারেটর
বেতন : ১২,৫০০-৩০,২৩০
০৪স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে বিজ্ঞান
বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।
২। সাঁটলিপিকার কাম
কম্পিউটার অপারেটর
বেতন : ১১,০০০-২৬,৫৯০
০১স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অন্যূন
দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে
স্নাততক বা সমমানের ডিগ্রি
৩। কম্পিউটার অপারেটর
বেতন : ১১,০০০-২৬,৫৯০
৩৭স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে বিজ্ঞান
বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।
৪। সাঁটমুদ্রাক্ষরিক কাম
কম্পিউটার অপারেটর
বেতন : ১০,২০০-২৪,৬৮০
০২স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অন্যূন
দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে
স্নাতক বা সমমানের ডিগ্রি
৫। অফিস সহকারী কাম
কম্পিউটার মুদ্রাক্ষরিক
বেতন : ৯,৩০০-২২,৪৯০
০৩স্বীকৃত বোর্ড হইতে অন্যুন দ্বিতীয় বিভাগ
বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক
সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ

কর কমিশনারের কার্যালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। ০১ ফেব্রুয়ারি ২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছর হতে হবে।তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা প্রার্থীর ক্ষেত্রে বয়স অনুর্ধ্ব ৩২ বছর এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যা প্রার্থীর ক্ষেত্রে বয়স অনুর্ধ্ব ৩০ বছর।বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। সরকারি/আধা সরকারি সংস্থায় চাকুরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।কোন অগ্রিম কপি গ্রহণ করা হবে না।

৩। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি এবং পরবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি অনুসরণ করা হবে।কর্তৃপক্ষ বিজ্ঞাপিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

৪। অনলাইনে আবেদনপত্র পূরণ এবং পরীক্ষার ফি জমাদান শুরু ও শেষ হওয়ার তারিখ ও সময় ক) অনলাইনের আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ১৮ ফেব্রুয়ারি ২০২১ সকাল ১০:০০ ঘটিকা।খ) অনলাইনে আবেদনপত্র ও পরীক্ষার ফি জমাদানের শেষ তারিখ ১০ মার্চ ২০২১ বিকাল ০৫:০০ ঘটিকা।

৫। অনলাইন আবেদনপত্র পূরণের জন্য banbeis.teletalk.com.bd এই ওয়েবসাইটের বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান বুর‌্যো (ব্যানবেইস) কর্তৃক নির্ধারিত আবেদনপত্র পূরণ করে অনলাইনে রেজিষ্ট্রশন কার্যক্রম এবং ফি জমা প্রদান করতে পারবেন।

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ সার্কুলার ২০২১

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন