বাংলাদেশ সেনাবাহিনীতে ফার্মাসিস্ট নিয়োগ বিজ্ঞপ্তি

0
79

বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে কুয়েতে ডেপুটেশন (ওকেপি-৫) এ নিয়োজিত বাংলাদেশ কন্টিনজেন্টের সাথে কাজ করার নিমিত্তে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিম্নেবর্ণিত পদে নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের (পুরুষ) নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য নিম্নে দেওয়া হল।

আবেদনের শেষ তারিখ : ১০ ডিসেম্বর ২০১৯ইং

বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সেনাবাহিনীতে ফার্মাসিস্ট নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম : ফার্মাসিস্ট

খালি পদের সংখ্যা : ২৫

বয়স : সর্বোচ্চ ৩৫ বৎসর

শারীরিক যোগ্যতা : ক। উচ্চতা সর্বনিম্ন ৫ইঞ্চি ৪ফুট খ। স্থুলতা বর্জিত গ। সম্মিলিত সামরিক হাসপাতালে ডাক্তারী পরীক্ষায় যোগ্য হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ক। স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ফার্মেসীতে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রী (উভয়ক্ষেত্রে কমপক্ষে ২য় শ্রেণী/জিপিএ ২.৭) খ। ফার্মাসিস্ট হিসাবে ৩-৫ বৎসরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। গ। সরকার কর্তৃক স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান হতে আরবি ভাষা কোর্স সম্পন্ন/কোর্সে অংশগ্রহণরত হবে।

বেতন ভাতা ও অন্যান্য সুবিধা :
১। মূল বেতনঃ ৬৭৪ কেডি (১কেডি=২৮০টাকা প্রায়)।
২। আমিরি অনুদানঃ ৫০ কেডি
৩। রিওয়ার্ড ভাতাঃ প্রতি বছরের জন্য ১.৫(দেড় মাস) মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ (প্রেষণ শেষে) এককালীন প্রদান করা হবে।
৪। বাড়ীভাড়া ভাতাঃ ক। বিবাহিতঃ ৪০০ কেডি। (যোগদানের ০৩ মাস পর হতে প্রাপ্য হবে)। খ। অবিবাহিতঃ ৩০০ কেডি।

অন্যান্য সুবিধাদিঃ
১। পদমর্যাদাঃ ক্যাপ্টেন (কুয়েত আর্মি)।
২। ছুটিঃ ক। বাৎসরিক ছুটিঃ প্রতি ক্যালেন্ডার বৎসরে ৪০ দিন। খ। ইমার্জেন্সী ছুটিঃ প্রেষণে নিয়োগকারীন শুধুমাত্র একবার ১৫ দিন। গ। হজ্জ/ওমরা ছুটিঃ প্রেষণে নিয়োগকারীন শুধুমাত্র একবার ২০ দিন।
৩। বিমান টিকিটঃ ক। ঢাকা-কুয়েতঃ প্রেষণে যোগদানকালীন এবং প্রেষণ শেষে (ফেরত) নিজ এবং পরিবারের জন্য বিমান ভাড়া কুয়েত কর্তৃপক্ষ বহন করবে। খ। কয়েত-ঢাকা-কুয়েতঃ বাৎসরিক ছুটি স্বাপেক্ষে নিজ এবং পরিবারের জন্য প্রতি ক্যালেন্ডার বৎসরে।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। প্রার্থীর স্বহস্তে নিজ নাম.পিতার নাম,বর্তমান ও স্থায়ী ঠিকানা,জন্ম তারিখ,জাতীয়তা এবং সমস্ত শিক্ষাগত যোগ্যতার বিবরণ উল্লেখ পূর্বক নিম্নলিখিত কাগজপত্রাদি দরখাস্তের সহিত সংযুক্ত করতে হবেঃ
ক। সদ্য তোলা ০৩(তিন) কপি পাসপোর্ট সাইজের ছবি (সাদা/হালকা রঙ্গেন শার্ট পরিহিত)।
খ। জাতীয়তা সনদপত্র/জাতীয় পরিচয়পত্র,সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র এবং অভিজ্ঞতা সনদপত্রের সত্যায়িত ফটোকপি।
গ। কমিশন ফান্ড,সেনাসদর,এজি শাখা (পিএ পরিদপ্তর) ঢাকা সেনানিবাস এর নামে দি ট্রাস্ট ব্যাংক লিঃ,ঢাকা সেনানিবাস,প্রিন্সিপাল শাখার অনুকূলে প্রদানযোগ্য ফার্মাসিস্ট পদের জন্য ১৫০০/- টাকার (অফেরৎ যোগ্য) ব্যাংক ড্রাফট/পে অর্ডার।

২। আগ্রহী প্রার্থীদেরকে বর্ণিত শর্তাবলী পূরণ স্বাপেক্ষে আগামী ১০ ডিসেম্বর ২০১৯ তারিখের মধ্যে ব্যাংক ড্রাফট/পে অর্ডার,দরখাস্ত ও স্তবক ২ এ বর্ণিত নথিপত্র সমূহ সেনাসদর এজি শাখা (পিএ পরিদপ্তর) ঢাকা সেনানিবাস,এই ঠিকানায় ডাকযোগে/স্বহস্তে/কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে প্রেরণ করতে হবে।নির্বাচনী পরীক্ষা (লিখিত) ১৩ ডিসেম্বর ২০১৯ তারিখ সকাল ৯:০০ ঘটিকায় ক্যান্টমেন্ট গার্লস পাবলিক স্কুল এন্ড কলেজ,ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে।লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ১৮ ডিসেম্বর ২০১৯ তারিখে মৌখিক পরীক্ষা নেয়া হবে।লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের নামীয় তালিকা যথাসময়ে ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

৩। প্রাথমিক নিয়োগকাল ০৪ বৎসর। তবে উভয় পক্ষের সম্মতিক্রমে ডেপুটেশনের মেয়াদ বৃদ্ধির সুযোগ থাকবে।নিয়োগকালে আহার,বাসস্থান,চিকিৎসা,যানবাহন,সামরিক পোষাক বিনামূল্যে প্রাপ্য হবেন এবং ওকেপি (অপারেশন কুয়েত পুণর্গঠন) এর অন্যান্য সকল শর্তাবলী এ নিয়োগের জন্য প্রযোজ্য হবে।দায়িত্ব পালন শেষে বাংলাদেশ প্রত্যাবর্তনের সাথে সাথে অস্থায়ী নিয়োগ হতে আব্যাহতি দেয়া হবে এবং পরবর্তীতে প্রেষণে নিয়োজিত সময়ের জন্য কোন ভাতা ও সুযোগ সুবিধা প্রাপ্য হবেন না।

৪। সেনাসদরের বিদ্যমান নীতিমালা আলোকে কুয়েতে নিয়োগের জন্য সামরিক/বেসামরিক ব্যাক্তিবর্গকে পদবী অনুযায়ী নির্ধারিত হারে এককালীন সার্ভিস চার্জ প্রদান করতে হবে।এছাড়া কুয়েত গমনের ন্যূনতম ০৬ মাসের মধ্যে ০১ মাসের বেতন সিকিউরিটি মানি হিসেবে জমা করতে হবে,যা কুয়েতে হতে প্রত্যাবর্তনের পর ফেরৎ প্রদান করা হবে।

৫। ১০ ডিসেম্বর ২০১৯ তারিখে আবেদনকারীর নির্ধারিত বয়সসীমা (৩৫ বৎসর) এর মধ্যে থাকতে হবে।বয়সের ক্ষেত্রে কোন অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৬। সরকারী,আধা সরকারী,স্বায়ত্ত-শাসিত ইত্যাদি প্রতিষ্ঠান চাকুরীরত যোগ্য প্রার্থীদেরকে উপরোক্তশর্তাবলী অনুসরণ পূর্বক যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে দরখাস্ত প্রেরণ করতে হবে।

৭। অসম্পূর্ণ এবং ক্রুটিপূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য হবে।যেকোন দরখাস্ত বাতিল এবং সংরক্ষণে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

৮। আদালত কর্তৃক কোন শাস্তি প্রাপ্ত হলে/মামলা অনিষ্পন্ন থাকলে এবং ইতিপূর্বে উল্লেখিত পদে দুইবার আবেদন করলে প্রার্থী অযোগ্য বিবেচিত হবেন।

৯। চূড়ান্ত নির্বাচনকালীন সকল শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

১০। নির্বাচনী লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনকারী কোন প্রকার যাতায়াত/দৈনিক ভাতা প্রাপ্য হবেন না।

১১। নির্বাচিত প্রার্থীগণকে আগামী মার্চ/এপ্রিল ২০২০ মাসে (কুয়েত কর্তৃক চূড়ান্ত তারিখ নির্ধারণের পর)মিশন এলাকায় মোতায়েনের জন্য প্রস্তুত থাকতে হবে।

বাংলাদেশ সেনাবাহিনীতে ফার্মাসিস্ট নিয়োগ সার্কুলার

বাংলাদেশ সেনাবাহিনীতে ফার্মাসিস্ট নিয়োগ সার্কুলার
বাংলাদেশ সেনাবাহিনীতে ফার্মাসিস্ট নিয়োগ সার্কুলার

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন