বাংলাদেশ তাঁত বোর্ড ৯২টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

1654

বাংলাদেশ তাঁত বোর্ড কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী রাজস্ব খাতভুক্ত ১টি ফ্যাশন ডিজাইন ট্রেনিং ইনস্টিটিউট এবং ৩টি ফ্যাশন ডিজাইন প্রশিক্ষণ উপকেন্দ্রের জন্য বেশকিছু খালি পদে জনবল নিয়োগ দেওয়া হবে।নিম্নে বর্ণিত অস্থায়ী শূন্য পদ সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ২৭ মার্চ ২০২২ইং

বাংলাদেশ তাঁত বোর্ড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নাম ও বেতনখালি পদশিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা
১। ইনস্ট্রাক্টর
বেতন ২২,০০-৫৩,০৬০
০৯টেক্সটাইল টেকনোলজিতে ডিগ্রি অথবা ৩ বৎসরের
অভিজ্ঞতাসহ টেক্সটাইল টেকনোলজিতে ডিপ্লোমা।
২। ডিজাইনার
বেতন : ২২,০০-৫৩,০৬০
০৯টেক্সটাইল টেকনোলজিতে ডিগ্রী অথবা ৩ বৎসরের
অভিজ্ঞতাসহ টেক্সটাইল টেকনোলজিতে ডিপ্লোমা।
৩। হিসাব সহকারী
বেতন : ১১,০০০-২৪,৬৮০
১৩স্নাতক ডিগ্রী এবং প্রার্থীকে
কম্পিউটারজ্ঞানসম্পন্ন হতে হবে।
৪। টেকনিশিয়ান
বেতন : ১০,২০০-২৪,৬৮০
১৪তাঁত বুননের কাজে ৫ বৎসরের
বাস্তব অভিজ্ঞতাসহ অষ্টম শ্রেণি পাস।
৫। মাষ্টার ডায়ার
বেতন : ৯,৭০০-২৩,৪৯০
১৫ন্যূনতম টেক্সটাইল সার্টিফিকেট কোর্স পাস
এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বৎসরের অভিজ্ঞতা
৬। দক্ষ তাঁতি
বেতন : ৯,৩০০-২২,৪৯০
১৬৮ম শ্রেণি পাসসহ সুতা হইতে কাপড় তৈরি পর্যন্ত
বিভিন্ন প্রক্রিয়ায় সম্যক ও বাস্তবজ্ঞান সম্পন্ন।
৭। ক্রাফটসস্যান
বেতন : ৯,৩০০-২২,৪৯০
১৬তাঁত বুননের কাজে ৩ বৎসরের বাস্তব
অভিজ্ঞতাসহ অষ্টম শ্রেণি পাস।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

০১। বাংলাদেশ তাঁত বোর্ডের গত ০১ ডিসেম্বর ২০১৯ নং স্মারকমূলে গত ০৩ ডিসেম্বর ২০১৯ খ্রিঃ দৈনিক ইত্তেফাক এবং ডেইলি স্টার পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তিতে ইনস্ট্রাক্টর ডিজাইনার হিসাব সহকারী টেকনিশিয়ান মাষ্টার ডায়ার দক্ষ তাঁতি এবং ক্রাফটসম্যান পদে আবেদনকারীদের আবেদন বহাল থাকবে।তাঁদের পুনরায় উক্ত পদে আবেদন করার প্রয়োজন নেই।

২। ২৭-০৩-২০২২ তারিখ প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ৫নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে।তবে ক্রমিক নং ১ ও ২ এ উল্লেখিত পদ ব্যতিত অন্যান্য পদের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৩। সরকারি,আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে তবে সকল চাকুরীরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

৪। নিয়োগের ক্ষে্ত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

৫২টি খালি পদে নিয়োগ দিচ্ছে কর কমিশনারের কার্যালয়

৫। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত অ্যাপ্লিকেশন ফরমসহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে।এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ,জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং প্রযোজ্যক্ষেত্রে আবেদনকারী মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টিএ উল্লেখ করতে হবে।

৬। লিখিত পরীক্ষার পর কেবলমাত্র উত্তীর্ণ প্রার্থীদের সদ্য তোলা ০৩ কপি পাসপোর্ট সাইজের ছবি,শিক্ষাগত যোগ্যতার সনদের কপি,জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ এর কপি,মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকৃতদের সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধা সনদের কপি,মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক সম্বলিত করে বাংলাদেশ তাঁত বোর্ড,বিটিএমসি ভবন (৫ম তলা),৭-৯ কাওরান বাজার,ঢাকা-১২১৫ ঠিকানায় প্রেরণ করতে হবে।দাখিলকৃত দলিলাদির সঠিকতা যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।এ সংক্রান্ত নির্দেশনা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

৭। চাকুরীরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করে আবেদন করতে হবে।লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে দলিলাদি দাখিলের সময় যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সংশ্লিষ্ট কাগজপত্র প্রেরণ করতে হবে।কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যাতিরেকেই যে কোন আবেদন বাতিল করার কিংবা নিয়োগ বিজ্ঞপ্তি সংশোধন,আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

বাংলাদেশ তাঁত বোর্ডের চাকরির নিয়োগ সার্কুলার ২০২২

বাংলাদেশ তাঁত বোর্ড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ তাঁত বোর্ড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন