দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিমিটেড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

0
735

দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিমিটেড গাজীপুর-১৭০৩ এ নিম্নোক্ত পদসমূহে নির্ধারিত বেতনস্কেল এবং প্রচলিত বিধি অনুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধাদিতে অস্থায়ীভাবে নিয়োগের নিমিত্তে বাংলাদেশের স্থায়ী বাসিন্দাদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।উক্ত পদসমূহে আবেদনের জন্য আবশ্যকীয় শিক্ষাগত যোগ্যতা,বেতনস্কেল,বয়স ও অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদি নিম্নে প্রদত্ত হলো।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিমিটেড নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ০২ জানুয়ারী ২০২০ইং

দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি
দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি

দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি

১। পদের নাম : প্রধান প্রকৌশলী
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ৫৬,৫০০-৭৪,৪০০
বয়সসীমা : ন্যূনতম ৫০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : যন্ত্রকৌশল/তড়িৎকৌশল বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি।বৃহৎ শিল্প প্রতিষ্ঠানে ৪র্থ গ্রেড/সমমানের পদে ২ বৎসরের চাকুরীসহ ১ম শ্রেণীর কর্মকর্তা পদে কমপক্ষে ১৫ বৎসরের চাকুরীর অভিজ্ঞতা।সকল পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগ/শ্রেণীসহ যে কোন ২টিতে ১ম শ্রেণী/বিভাগ থাকতে হবে।কোন পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী গ্রহণযোগ্য হবে না।

২। পদের নাম : মহাব্যবস্থাপক,উৎপাদন (ব্যাংকনোট/আদার সিকিউরিটি প্রোডাক্টস)
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ৫৬,৫০০-৭৪,৪০০
বয়সসীমা : ন্যূনতম ৫০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : যন্ত্রকৌশল/তড়িৎকৌশল/শিল্প উৎপাদন বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি।বৃহৎ উৎপাদন/প্রকাশনা শিল্প প্রতিষ্ঠানে ৪র্থ গ্রেড/সমমানের পদে ২ বৎসরের চাকুরীসহ ১ম শ্রেণীর কর্মকর্তা পদে কমপক্ষে ১৫ বৎসরের চাকুরীর অভিজ্ঞতা।সকল পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগ/শ্রেণীসহ যে কোন ২টিতে ১ম শ্রেণী/বিভাগ থাকতে হবে।কোন পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী গ্রহণযোগ্য হবে না।

৩। পদের নাম : ব্যবস্থাপক,উৎপাদন (ব্যাংকনোট/আদার সিকিউরিটি প্রোডাক্টস)
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ৪৩,০০০-৬৯,৮৫০
বয়সসীমা : ন্যূনতম ৪০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : যন্ত্রকৌশল/তড়িৎকৌশল/শিল্প উৎপাদন বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি।বৃহৎ উৎপাদন/প্রকাশনা শিল্প প্রতিষ্ঠানে ৬ষ্ঠ গ্রেড/সমমানের পদে ২ বৎসরের চাকুরীসহ ১ম শ্রেণীর কর্মকর্তা পদে কমপক্ষে ১০ বৎসরের চাকুরীর অভিজ্ঞতা।সকল পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগ/শ্রেণীসহ যে কোন ২টিতে ১ম শ্রেণী/বিভাগ থাকতে হবে।কোন পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী গ্রহণযোগ্য হবে না।

৪। পদের নাম : জুনিয়র কেয়ারটেকার (সার্ভিস বয়)
খালি পদের সংখ্যা : ০১ (সাধারণ জেলা কোটায়)
বেতনস্কেল : ৮,২৫০-২০,০১০
বয়সসীমা : ন্যূনতম ১৮-৩০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : এসএসসি/সমমান পাস।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে শিক্ষামন্ত্রণালয়ের ০২/০৬/২০০৯ ও ০২/০৩/২০১০ তারিখের প্রজ্ঞাপন নং-শিম/শাঃ১১/৫-১(অংশ)/৫৮২ ও শিম/শাঃ১১/১৯-১/২০০৭/১৭৪ অনুযায়ী বর্তমান প্রচলিত জিপিএ বা ক্ষেত্রমত, সিজিপিএ এর বিপরীতে পূর্বে ১ম,২য় ও ৩য় বিভাগ/শ্রেণী নিম্নরুপে নির্ধারিত হবে।

ক) এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় ফলাফলের ক্ষেত্র

জিপিএ ৩.০০ বা তদূর্ধ্বপ্রথম বিভাগ
জিপিএ ২.০০ থেকে ৩.০০ এর কমদ্বিতীয় বিভাগ
জিপিএ ২.০০ থেকে ২.০০ এর কমতৃতীয় বিভাগ

খ) অনুমোদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ এর ক্ষেত্রে

অর্জিত সিজিপিএসমতুল্য শ্রেণী/বিভাগ
৪.০০ পয়েন্ট স্কেলে৫.০০ পয়েন্ট স্কেলে
৩.০০ বা তদূর্ধ্ব৩.৭৫ বা তদূর্ধ্বপ্রথম শ্রেণী/বিভাগ
২.২৫ বা তদূর্ধ্ব কিন্তু ৩.০০ এর কম২.৮১৩ বা তদূর্ধ্ব কিন্তু ৩.৭৫ এর কম
দ্বিতীয় শ্রেণী/বিভাগ
১.৬৫ বা তদূর্ধ্ব কিন্তু ২.২৫ এর কম২.০৬৩ বা তদূর্ধ্ব কিন্তু ২.৮১৩ এর কমতৃতীয় শ্রেণী/বিভাগ

২। “0” Level ও “A” Level এর ক্ষে্ত্রে এদেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট এবং বিদেশী বিশ্ববিদ্যালয় হতে প্রাপ্ত ডিগ্রির ক্ষেত্রে দেশীয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন/উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের (শ্রেণী/বিভাগ/জিপিএ/সিজিপিএ উল্লেখসহ) তথ্য প্রদান করতে হবে।

৩। ১,২ ও ৩ নং ক্রমিকে উল্লিখিত পদসমূহের ক্ষেত্রে সকল জেলার স্থায়ী বাসিন্দারা এবং ৪নং ক্রমিকের পদের জন্য ঢাকা,মুন্সিগঞ্জ,নারায়ণগঞ্জ,নরসিংদী,ফরিদপুর,মাদারীপুর,শরিয়তপুর,কিশোরগঞ্জ,ময়মনসিংহ,নেত্রকোনা,শেরপুর,চট্রগ্রাম,বান্দরবন,কক্সবাজার,বি-বাড়িয়া,চাঁদপুর,কুমিল্লা,ফেণী,লক্ষীপুর,নোয়াখালী,রাজশাহী,পাবনা,সিরাজগঞ্জ,নওগাঁ,নাটোর,চাঁপাইনবাবগঞ্জ,বগুড়া,রংপুর,দিনাজপুর,গাইবান্ধা,কুড়িগ্রাম,নীলফামারী,পঞ্চগড়,ঠাকুরগাঁও,যশোর,ঝিনাইদহ,নড়াইল,সাতক্ষীরা,চূয়াডাঙ্গা,কুষ্টিয়া,মেহেরপুর,পটুয়াখালী,সিলেট,মৌলভীবাজার,সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন।

৪। জীবন বৃত্তান্তে নিম্নে বর্ণিত তথ্যসমূহ সন্নিবেশ করতে হবে: নাম,পিতার নাম,মাতার নাম,স্বামীর নাম (বিবাহিতা প্রার্থীর ক্ষেত্রে), বর্তমান ঠিকানা,স্থায়ী ঠিকানা (মহিলা প্রার্থীর ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা), জন্ম তারিখ, বয়স (০২/০১/২০২০ তারিখে),জাতীয়তা,শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা,বৈবাহিক অবস্থা,আবেদনকারীর স্বাক্ষর।

৫। আবেদনপত্রের সাথে আবশ্যকীয় দলিলাদিসমূহ : ক) সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদ/সাময়িক সনদপত্রের সত্যায়িত কপি খ) সম্প্রতি তোলা ৪ কপি (ছবির পিছনে প্রার্থীর নামসহ) পাসপোর্ট আকারের সত্যায়িত ছবি। গ) গেজেটেড অফিসার অথবা দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিমিটেড অথবা বাংলাদেশ ব্যাংক এর যে কোন ২(দুই) জন প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদেয় ২(দুই)টি চারিত্রিক সনদ ঘ) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি ঙ) অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত কপি।

৬। আবেদনপত্র দাখিল : আগ্রহী প্রার্থীদেরকে ব্যবস্থাপনা পরিচালক, দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন (বাংলাদেশ) লিঃ,গাজীপুর-১৭০৩ বরাবর লিখিত দরখাস্ত প্রেরণ করতে হবে যা সর্বশেষ আগামী ০২/০১/২০২০ইং তারিখ পর্যন্ত (অফিস সময়ের মধ্যে) গ্রহণ করা হবে।চাকুরীরত প্রার্থীদের তাদের স্ব-স্ব নিয়োগ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত করতে হবে।খামের উপরে পদের নাম লিখতে হবে।উল্লিখিত তারিখের পর প্রাপ্ত দরখা্স্ত গ্রহণযোগ্য হিসেবে বিবেচিত হবে না। অসম্পূর্ণ/ভূল তথ্য সম্বলিত দরখাস্ত কোন প্রকার যোগাযোগ ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে। কোন প্রকার কারণ দর্শানো ব্যাতিরেকেই এসপিসিবএল কর্তৃপক্ষ নিয়োগ কার্যক্রম বাতিল করার অধিকার সংরক্ষণ করে।বিজ্ঞপ্তিটি করপোরেশনের এবং বাংলাদেশ ব্যাংকের ওয়েবাসইটে পাওয়া যাবে।

দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন লিমিটেড নিয়োগ সার্কুলার

দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন লিমিটেড নিয়োগ সম্পর্কিত তথ্য
দি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন লিমিটেড নিয়োগ সম্পর্কিত তথ্য

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন