বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

0
841

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীনে রাজস্ব খাতভুক্ত “সহকারী পরিচালক ও হিসাবরক্ষক” পদে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের নিমিত্তে প্যানেল তৈরির লক্ষ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনের মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।নিয়োগ সার্কুলারে বর্ণিত সকল শর্তাদি ও পদ ভিত্তিক শিক্ষাগত যোগ্যতা পূরণ সাপেক্ষে সরকারি বেতন-বিধি মোতাবেক এই নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হবে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ৩০ সেপ্টেম্বর ২০২১ইং

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নামখালি-পদ সংখ্যঅবেতনশিক্ষাগত যোগ্যতা
সহকারী পরিচালক
হিসাব/অর্থ/অডিট/বাণিজ্যিক পরিচালন
১১২২,০০০-৫৩,০৬০বাণিজ্যে স্নাতকসহ বাণীজ্যে স্নাতকোত্তর/সিএ (ইন্টার)/সিএমএ (ইন্টার)
হিসাবরক্ষক২০১৬,০০০-৩৮,৬৪০বাণিজ্যে স্নাতকসহ বাণিজ্যে স্নাতকোত্তর

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। বোর্ডের অধীনে বিভিন্ন স্থাপনায় বিদ্যমান সহকারী পরিচালক ও হিসাবরক্ষক শূন্যপদের বিপরীতে যোগ্য প্রার্থীগণকে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।এ জন্য তাদেরকে বোর্ড কর্তৃক নির্ধারিত লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হতে হবে।নিয়োগের পর ২(দুই) বছর সময়ের মধ্যে তারা বোর্ড কর্তৃক নির্ধারিত বিভিন্ন প্রশিক্ষণ ও অন্যান্য কর্মসূচীতে অংশগ্রহণ করবেন।উক্ত কর্মসূচীতে অর্জিত ফলাফলের ভিত্তিতে প্রচলিত বিধিবিধান অনুযায়ী তাদেরকে সহকারী পরিচালক শূন্যপদের বিপরীতে নিয়মিত নিয়োগ প্রদান বোর্ড কর্তৃক বিবেচিত হতে পারে।

২। বর্ণিত পদের জন্য বয়সসীমা ২৫/০৩/২০২০ইং তারিখে ১৮-৩০ বৎসর।মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে উর্ধ্ব বয়স ৩২(বত্রিশ) বৎসর।বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিভাগীয় প্রার্থীগণের ক্ষেত্রে উর্ধ্ব বয়স ৪০ (চল্লিশ) বৎসর পর্যন্ত শিথিলযোগ্য।

৩। যে সকল প্রার্থী বিদেশ হতে ইঞ্জিনিয়ারিং এ স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেছেন তাদের বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ইকুইভ্যালেন্স সংক্রান্ত যথাযথ প্রত্যয়নপত্র থাকতে হবে।

৪। বোর্ডের পূর্বানুমতি গ্রহণ করে এ.এম.আই.ই/বিএসসি ইঞ্জিনিয়ারিং পাশ বিউবোর্ডের বিভাগীয় প্রার্থীগণ যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত করতে পারবেন।সহকারী/আধা সরকারী/স্বায়ত্তশাসিত/আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন গ্রহণপূর্বক আবেদন করতে হবে।

বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি

৫। প্রার্থীদেরকে প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না।লিখিত পরীক্ষা গ্রহণের পর উত্তীর্ণ প্রার্থীদের নিকট হতে আবেদনে উল্লিখিত তথ্যাদির সমর্থনে প্রয়োজনীয় কাগজপত্রাদি দাখিল করার জন্য বলা হবে।দাখিলকৃত দলিলাদির সঠিকতা যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।। নিয়োগের ক্ষেত্রে সরকারী নীতিমালা/বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

৬। প্রতিবন্ধী প্রার্থীদের সমাজসেবা অধিদপ্তরের অধীন জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক/সমমর্যাদা সম্পন্ন/দ্বায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত প্রতিবন্ধী সনদ থাকতে হবে। অসম্পূর্ণ/ভূল তথ্য সম্বলিত আবেদন কোনো প্রকার যোগাযোগ ব্যতিরেকে বাতিল করা হবে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ সার্কুলার ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ সার্কুলার ২০২১
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ সার্কুলার ২০২১

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন