২২টি খালি পদে নিয়োগ দবাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)

1243

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি’র বিআরটিএ কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সাকুলার অনুযায়ী নিম্নবর্ণিত ৭টি ক্যাটাগরির মোট ২২টি শূন্য পদে জনবল নিয়োগ প্রদান করা হবে।সম্পূর্ণ অস্থায়ীভাবে লোকবল নিয়োগের নিমিত্ত বিজ্ঞপ্তিতে বর্ণিত নিয়মাবলী ও শর্তসাপেক্ষ প্রার্থীদের নির্দেশনা প্রদান করা হল।সরকারি নিয়োগ বিধি ও প্রতিষ্ঠান প্রদত্ত বেতন ভাতাদি ও সুযোগ সুবিধা অনুসরণ করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।বাংলাদেশের প্রকৃত স্থায়ী নাগরিকদের নিকট হতে অনলাইনের মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ কর্তৃক নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ২৮ মার্চ, ২০২২ইং

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম ও বেতনপদ-সংখ্যাশিক্ষাগত যোগ্যতা
১। উচ্চমান সহকারী/
কম্পিউটার অপারেটর
বেতন : ১১,০০০-২৬,৫৯০
০২
অস্থায়ী
কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন স্নাতক
ডিগ্রিসহ কম্পিউটার বিষয়ে দক্ষতা সম্পন্ন।
২। কম্পিউটার অপারেটর
বেতন : ১১,০০০-২৬,৫৯০
০২ স্থায়ী
০১ অস্থায়ী
কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে
স্নাতক ডিগ্রিসহ কম্পিউটার বিষয়ে দক্ষতা সম্পন্ন।
৩। অডিটর
বেতন : ১১,০০০-২৬,৫৯০
০১
অস্থায়ী
কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে
স্নাতক ডিগ্রিসহ কম্পিউটার বিষয়ে দক্ষতা সম্পন্ন।
৪। মেকানিক্যাল এসিস্ট্যান্ট
বেতন : ১০,২০০-২৪,৬৮০
০৭
অস্থায়ী
মাধ্যমিক বা সমমান অথবা
সংশ্লিষ্ট ট্রেডে ভোকেশনাল পাশ
৫। অফিস সহকারী কাম-
কম্পিউটার মুদ্রাক্ষরিক
বেতন : ৯,৩০০-২২,৪৯০
০৩
অস্থায়ী
কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা
সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক
সার্টিফিকেট বা সমমান
৬। অফিস সহায়ক
বেতন : ৮,২৫০-২০,০১০
০৫
অস্থায়ী
মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ
৭। নিরাপত্তা প্রহরী
বেতন : ৮,২৫০-২০,০১০
০১
অস্থায়ী
অষ্টম শ্রেণী বা জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ
এবং শারীরিক যোগ্যতা সম্পন্ন হতে হবে।

চাকরির আবেদনের শর্তাবলি ও নিয়মাবলী

১। আবেদনকারীর বয়স ০১-০৩-২০২২খ্রিঃ তারিখে সর্বনিম্ন ১৮ বৎসর এবং সর্বোচ্চ ৩০ বৎসর হতে হবে।তবে, শুধুমাত্র মুক্তিযোদ্ধার/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

২। সরকারি/আধা-সরকারি/স্বায়িত্বসাশিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উক্ত অনুমতিপত্র প্রদর্শন করতে হবে।

৩। আবেদনপত্রে প্রার্থী কর্তৃক কোনরুপ অসত্য বিবরণ/তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল,মিথ্যা বা ভূয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে,এমনকি আবেদনকারী চূড়ান্তভাবে মনোনীত হওয়া সত্ত্বে আবেনদনপত্র বাতিল বলে গণ্য হবে ।

৪। এবং ঐ প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে।চাকুরী প্রাপ্তির পরও যে কোন পর্যায়ে তার সনদপত্র/প্রদত্ত তথ্য অসত্য প্রমাণিত হলে তাকে চাকুরী থেকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে কর্তৃপক্ষ সকল ক্ষমতা সংরক্ষণ করবে।

প্রতিরক্ষা মন্ত্রণালয় ২০টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

৫। লিখিত পরীক্ষায় এবং প্রযোজ্য ক্ষেত্রে কম্পিউটার বিষয়ক ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণের পর মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অনলাইনে দাখিলকৃত অ্যাপ্লিকেশন ফরম এর প্রিন্ট কপিসহ নিম্নোক্ত পত্রাদি দাখিল করতে হবে।

৬। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নিয়োগ সার্কুলার বর্ণিত সকল নির্দেশনা অনুসরণ করার জন্য প্রার্থীদের অনুরোধ করা হল।

৭। পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক প্রার্থীগণ http://brta.teletalk.com.bd অথবা www.brta.gov.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।আবেদনের সময়সীমা : অনলাইন আবেদনপত্র শুরু তারিখ ২০ মার্চ ২০২২ সকাল ১০ ঘটিকা হতে ২৮ এপ্রিল ২০২২ বিকাল ৫ ঘটিকা পর্যন্ত।

৮। অনলাইন আবেদনপত্র পুরণের পর প্রাপ্ত ইউজার আইডি মাধ্যমে টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে পরীক্ষা ফি বাবদ চার্জ প্রদান করতে হবে।নিয়োগ সার্কুলার অনুযায়ী ক্রমিক ১নং থেকে ৫নং পদ পর্যন্ত পরীক্ষা ফি ও সার্ভিস চার্জ ১১২ টাকা ও ৬নং ও ৭নং পদের জন্য ৫৬ টাকা পরিশোধ করতে হবে। অন্যথায় অনলাইন আবেদনপত্রটি ৭২ ঘন্টা পর বাতিল হয়ে যাবে।

বিআরটিএ চাকরির নিয়োগ সার্কুলার ২০২২

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন