বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ১৩৯টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
335

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর আওতাধীন বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতিতে সহকারি জেনারেল ম্যানেজার (প্রশাসন/মানব সম্পদ),সহকারি জেনারেল ম্যানেজার (অর্থ-রাজস্ব/অর্থ-হিসাব) ও মিটার টেস্টার এর শূন্য পদে নিয়োগ প্রদান/প্যনেল তৈরীর জন্য প্রকৃত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।নির্বাচিত প্রার্থী যোগদানে সম্মত হলে তাকে প্রথম ০১ বছরের জন্য অন-প্রবেশনে নিয়োগ করা হবে।অন-প্রবেশন উত্তীর্ণ হওয়ার পর সন্তোষজনক কর্মসম্পাদন ও আচরণ,প্রয়োজনীয় প্রশিক্ষণ এবং মোটর সাইকেল চালানোর লাইসেন্স (প্রযোজ্য ক্ষেত্রে) থাকা সাপেক্ষে নিয়মিতকরণ করা হবে।বর্ণিত পদে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।পদের নামের পাশে শূন্য পদের সংখ্যা,প্রার্থীর বয়সসীমা,প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা,বেতনস্কেল এবং আবেদন করার যোগ্যতা উল্লেখ করা হলো। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ০৩ ফেব্রুয়ারি ২০২০ইং

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি

১। পদের নাম : সহকারি জেনারেল ম্যানেজার
বিভাগ : অর্থ রাজস্ব/অর্থ হিসাব
খালি পদের সংখ্যা : ১৩
বয়সীমা : অনূর্ধ্ব ৩০ বছর । মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী প্রার্থীদের জন্য সর্বোচ্চ ৩২ বছর
বেতনস্কেল : অন-প্রবেশনকালীন ৪১,৮০০টাকা । নিয়মিত করণের পর ৪৩,৫০০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা : এমবিএ ইন একাউন্টিং/ফাইনেন্স অথবা বিবিএ (৪ বছরের কোর্স)

২। পদের নাম : সহকারি জেনারেল ম্যানেজার
বিভাগ : প্রশাসন/মানব সম্পদ
খালি পদের সংখ্যা : ১৮
বয়সীমা : অনূর্ধ্ব ৩০ বছর । মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী প্রার্থীদের জন্য সর্বোচ্চ ৩২ বছর
বেতনস্কেল : অন-প্রবেশনকালীন ৪১,৮০০টাকা । নিয়মিত করণের পর ৪৩,৫০০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা : এমবিএ অথাব মাস্টার্স ডিগ্রি পাশ।

৩। পদের নাম : মিটার টেস্টার
খালি পদের সংখ্যা : ১০৮
বয়সীমা : অনূর্ধ্ব ৩০ বছর । মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী প্রার্থীদের জন্য সর্বোচ্চ ৩২ বছর
বেতনস্কেল : অন-প্রবেশনকালীন ১৮,৩০০টাকা । নিয়মিত করণের পর ১৯,০৬০ টাকা।
শিক্ষাগত যোগ্যতা : এইচএসসি পাশ (শুধুমাত্র বিজ্ঞান বিভাগ থেকে পাশকৃত হতে হবে)

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

০১। শুধুমাত্র ক্রমিক নং ০১ ও ০২ এ বর্ণিত পদের জন্য প্রযোজ্যঃ ক) পল্লী বিদ্যুৎ সমিতির বিভিন্ন পদে যোগদানের সময় নিয়োগ প্রার্থী কর্তৃক ৩০০টাকা প্রযোজ্য মূল্যের নন-জুডিসিয়্যাল স্ট্যাম্পে ৫ বছরের জন্য ৫ লক্ষ্ টাকার সার্ভিস বন্ড প্রদান করতে হবে।চাকুরির মেয়াদ পাঁচ বছর পূর্ণ হওয়ার পূর্বে কেউ চাকুরী হতে অব্যাহতি গ্রহণ করলে সার্ভিস বন্ড অনুযায়ী তিনি পাঁচ লক্ষ টাকা বাপবিবোর্ডে প্রদানে বাধ্য থাকবেন। খ) বাপবিবোর্ড যোগদানের সময় শিক্ষাগত যোগ্যতার সকল মূল সনদপত্র অবশ্যই জমা প্রদান করতে হবে।

০২। প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযো্দ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে অথবা অন্য কোন কোটায় আবেদন করতে চাইলে এ আবেদন ফরমের নির্ধারিত ঘর পূরণ করতে হবে।

০৩। অনলাইন এ আবেদনের ক্ষেত্রে প্রদেয় পরীক্ষা ফিঃ ক্রমিক নং ০১ ও ০২ বর্ণিত পদের জন্য ২২৩ এবং ক্রমিক ০৩ এ বর্ণিত পদের জন্য ১১২ টাকা টেলিটক প্রিপেইড নাম্বার থেকে এসএমএস এর মাধ্যমে প্রদান করতে হবে।

০৪। নিয়োগের ক্ষেত্রে সরকারি নির্দেশবলী, কোটা ও নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হবে।

০৫। ১৮ বছর এর কম বয়সীদের আবেদন করার প্রয়োজন নেই।কোন পরীক্ষায় অ্যাপিয়ার্ড প্রার্থীগণের আবেদন বিবেচনা করা হবে না।

০৬। আবেদনপত্র নির্ধারিত তারিখ ও সময়ের পর গ্রহণ করা হবেনা।

০৭ সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত সংস্থায় কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং এ সংক্রান্ত নির্ধারিত ঘর পূরণ করতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে।

০৮। নির্ধারিত সময়ের মধ্যে প্রাপ্ত আবেদনপত্রসমূহ থেকে কেবলমাত্র বাছাইকৃত প্রার্থীদের প্রয়োজন মত লিখিত ব্যবহারিক ও মৌখিক সাক্ষাৎকারের জন্য ডাকা হবে।

০৯। প্রতিটি পদের বিপরীতে বর্ণিত শূন্য পদের সংখ্যা নিয়োগ প্রদানকালে কম/বেশি হতে পারে

১০। প্রার্থী কর্তৃক তার শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা, পঠিত বিষয়, জন্ম তারিখ,বয়স, স্থায়ী ঠিকানা নিজ জেলাসহ আবেদনপত্রে প্রদত্ত অন্যান্য তথ্য অসম্পূর্ণ বা অসত্য বা অসঙ্গতিপূর্ণ প্রমাণিত হলে তার প্রার্থিতা বাতিল করা হবে এবং এরুপ অসত্য ও উদ্দেশ্যমূলক তথ্য প্রদানের মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হলেও পরবর্তী যে কোন সময় বিষয়টি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃপক্ষের গোচরীভূত হলে তাকে চাকুরী হতে বিনা নোটিশে বরখাস্ত এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১১। যদি কোন কর্মকর্তা/কর্মচারী কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত চাকুরী ছেড়ে চলে যান তবে তাকে বিধি অনুযায়ী চাকুরীচ্যুত করা হবে এবং বিষয়টি বাপবিবোর্ড এর ওয়েবসাইটে ছবিসহ প্রকাশ করা হবে এবং সংশ্লিষ্ট কর্মকর্তার নিজ জেলার পুলিশ সুপার,জেলা বিশেষ শাখা/ডিআইজি,শহর বিশেষ শাখাকে অবহিত করা হবে।

১২। চাকুরীর জন্য যে কোন ব্যক্তিগত যোগযোগ বা তদবির বা সুপারিশ চাকুরি লাভের ক্ষেত্রে অযোগ্যতা বলে গণ্য হবে।

১৩। বাংলাদেশের নাগরিক নয় এরকম কোন ব্যক্তিকে বিয়ে করলে বা বিয়ে করার প্রতিশ্রুতিবদ্ধ হয়ে থাকলে অথবা যদি তিনি পূর্ববর্তী নিয়োগকারী কর্তৃক সততা, নৈতিকম্বলন এর কারণে অপসারিত বা বরখাস্তকৃত হয়ে থাকেন অথবা যদি দেশের কোন ফৌজদারী আদালত কর্তৃক দন্ডপ্রাপ্ত হয়ে থাকেন তাহলে উক্ত প্রার্থী বা আবেদনকারী নিয়োগ লাভের জন্য বিবেচিত হবেন না।

১৪। কোন কারণ দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদন গ্রহণ বা বাতিলের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ সার্কুলার

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন