৭৮টি খালি পদে নিয়োগ দিবে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন

1529

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন এর নিম্নোক্ত শূন্য পদ পূরণের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে সরকার নির্ধারিত ফরমে অনলাইনে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ১৬ মার্চ ২০২২ইং

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নামপদ সংখ্যাশিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা
১। প্রশিক্ষক (প্রশাসন)০১সামাজিক বিজ্ঞানের যে কোনো বিষয়ে ২য়
শ্রেণির স্নাতকোত্তর/এমবিএ/এমপিএ ডিগ্রি।
২। সংগঠন ও ব্যবস্থাপনা অফিসার০১সামাজিক বিজ্ঞানের যে কোনো বিষয়ে
২য় শ্রেণির স্নাতকোত্তর/এমবিএ/এমপিএ ডিগ্রি।
৩। সহকারী ব্যবস্থাপক০৪স্নাতকোত্তর ডিগ্রি।
৪। সহকারী হিসাব নিয়ন্ত্রক০৫বাণিজ্য/ব্যবসায় প্রশাসনে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি।
৫। সহকারী নিয়ন্ত্রক (অডিট)০৪বাণিজ্য/ব্যবসায় প্রশাসনে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি।
৬। সহকারী প্রকৌশলী২৬কৃষি/পানি সম্পদ/তড়িৎ/যান্ত্রিক/সিভিল
প্রকৌশলী ২য় শ্রেণির স্নাতক ডিগ্রি।
৭। উপসহকারী প্রকৌশলী৩০কৃষি/পানি সম্পদ/তড়িৎ/যান্ত্রিক/সিভিল
প্রকৌশলী ২য় শ্রেণির স্নাতক ডিগ্রি।
৮। উপসহকারী পরিচালক০৭কৃষিতে কমপক্ষে ২য় শ্রেণির ডিপ্লোমা।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

১। ২০ ফেব্রুয়ারি ২০২২ তারিখ প্রার্থীর বয়সসীমা ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। এসএসসি সনদপত্রের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে।এক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। সরকারি আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

৩। নিয়োগের ক্ষেত্রে বিএডিসির প্রবিধিমালা এবং সরকারের বিদ্যমান বিধি-বিধান (পরবর্তী সংশোধনসহ) অনুসরণ করতে হবে।

৪। পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৫। সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন করতে হবে।

৮১টি খালি পদে নিয়োগ দিবে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড

৬। নিয়োগের ক্ষেত্রে বিএডিসির প্রবিধানমালা এবং সরকারের বিদ্যমান ও পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান অনুসরণ করা হবে।

৭। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোনো সংশোধন,সংযোজন (যদি থাকে) বিএডিসিএ নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে।

৮। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল,মিথ্যা বা ভূয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তাঁর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।মৌখিক পরীক্ষার সময় সকল প্রকার সনদের মূল কপি প্রদর্শন করতে হবে এবং সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থীর প্রার্থিতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

৯। বিজ্ঞাপনে উল্লিখিত পদে চূড়ান্ত সুপারিশ প্রণয়নের ক্ষেত্রে সরকারের সর্বশেষ কোটানীতি অনুসরণ করা হবে।জেলার স্থায়ী বাসিন্দা প্রমাণের সনদ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি করপোরেশন প্রদত্ত সনদ দাখিল করতে হবে।

১০। যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক জলনজনিত অভিযোগে দন্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্তশাসতি প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকুরি হতে বরখাস্ত হয়ে থাকেন এবং উক্তরুপে বরখাস্তের মেয়াদ দুই বছর অতিক্রান্ত না হয়ে থাকে তবে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন নিয়োগ সার্কুলার ২০২২

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন