বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড ৩২টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
467

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃক নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নিম্নে উল্লিখিত পদসমূহে জনবল নিয়োগের লক্ষ্যে যোগ্য বাংলাদেশি নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে নিম্নে বর্ণিত উপায়ে অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য অনুরোধ করা হল।বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ২৬ ফেব্রুয়ারি ২০২০ইং

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি

১। পদের নাম : এয়ারক্রাফট মেকানিক
বিভাগ : মেইনটেন্যান্স
খালি পদের সংখ্যা : ২৪
বেতনস্কেল : ১২,৫০০-৩০,২৩০
বেতন বিভাগ-৩টেক প্রশাসন

২। পদের নাম : এয়ারক্রাফট মেকানিক এ্যারোস্পেস
বিভাগ : কম্পোনেন্ট মেইনটেন্যান্স
খালি পদের সংখ্যা : ০৮
বেতনস্কেল : ১২,৫০০-৩০,২৩০
বেতন বিভাগ-৩টেক প্রশাসন

শিক্ষাগত যোগ্যতা : ১। সিএএবি/ইএএসএ পার্ট ১৪৭ অনুমোদিত বিওয়ান.ওয়ান (এয়ারক্রাফট টারবাইন) অথবা বিটু (এভিওনিক্স) কোর্স সম্পন্ন থাকতে হবে।

২। এয়ারক্রাফট মেইনটেন্যান্স প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ন্যুনতম ১ (এক) বছর অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

৩। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় বিজ্ঞানসহ ১ম বিভাগে (১ম বিভাগ) অথবা ন্যূনতম জিপিএ ৩.৫ (৫ এর মধ্যে) পেয়ে উত্তীর্ণ হতে হবে। “ও” লেভেলে গড়ে যে কোন ৫টি বিষয়ে এবং “এ” লেভেলে গড়ে যে কোন ২টি বিষয়ে ন্যূনতম “ডি” থাকতে হবে।

৪। এইচএসসি পরীক্ষায় পদার্থবিজ্ঞান (ফিজিক্স) ও গণিত (ম্যাথমেটিক্স) উভয় বিষয়ে ন্যুনতম ৬০% নম্বর অথবা ৩.৫ (৫ এর মধ্যে) (এ-) থাকতে হবে। “এ” লেভেলে পদার্থবিজ্ঞান (ফিজিক্স) ও গণিত (ম্যাথমেটিক্স) উভয় বিষয়ে ন্যূনতম ৬০% অথবা ৩.৫ (৫ এর মধ্যে) (এ-) থাকতে হবে।”এ” লেভেলে পদার্থবিজ্ঞান (ফিজিক্স) ও গণিত (ম্যাথমেটিক্স) উভয় বিষয়ে ন্যূনতম “সি” থাকতে হবে।অথবা,

১। ন্যূনতম সিজিপিএ ৩.৬ (৪এর মধ্যে)সহ ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (এ্যারোস্পেস ওর এভোনিক্স) ডিগ্রিধারী হতে হবে।

২। এয়ারক্রাফট মেইনটেন্যান্স প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ন্যূনতম ১ (এক) বছর অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া দেয়া হবে।

৩। এসএসসি পরীক্ষায় বিজ্ঞানসহ ১ম বিভাগে (১ফাস্ট ডিভিশন) অথবা ন্যূনতম জিপিএ ৩.৫ (৫ এর মধ্যে) পেয়ে উত্তীর্ণ হতে হবে। “ও” লেভেলে গড়ে যে কোন ৫টি বিষয়ে ন্যূনতম “ডি” থাকতে হবে।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

০১। এয়ারক্রাফট মেকানিক (মেইনটেন্যান্স) পদের জন্য বয়সসীমা ২৬-০২-২০২০ খ্রিঃ তারিখে সর্বোচ্চ ৩০ বছর।এসএসসি পাশের সনদপত্রের ভিত্তিতে বয়স নির্ধারিত হবে।বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

০২। নির্বাচিত প্রার্থীগণ প্রাথমিকভাবে ০৩(তিন) বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ প্রাপ্ত হবেন।সন্তোষজনক ০৩ বছর চুক্তিভিত্তিক চাকুরি সম্পন্নের পর যোগদানের তারিখ হতে স্থায়ীভাবে আত্মীয়করণ করা হবে।

০৩। নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন সংশোধন সংযোজন (যদি থাকে) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড এর ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

০৪। বিমান কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি এবং পদনাম সংশোধন,পরিবর্তন,স্থগিত কিংবা বাতিল করার অধিকার সংরক্ষণ করে।

০৫। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে মৌখিক সাক্ষাৎকারের পূর্বে সনদ/দলিল/প্রমাণের সত্যায়িত কপি দাখিল করতে হবেঃ ক) অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্ট কপি খ) প্রবেশপত্র ফটোকপি গ) সদ্যতোলা ৪ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি ঘ) শিক্ষাগত সকল সনদ ও ট্রান্সক্রিপ্টের ফটোকপি ঙ) জাতীয় পরিচয় পত্রের ফটোকপি চ) নিজ জেলার সমর্থনে ইউনিয়ন পরিষদ/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশন/ওয়ার্ড কমিশনারের প্রদত্ত সনদ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড নিয়োগ সার্কুলার

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন