বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) ৩২টি খালি পদে নিয়োগ বিজ্ঞপ্তি

0
70

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) কর্তৃক নতুন একটি নিয়োগ সার্কুলার প্রকাশিত হয়েছে।নিয়োগ সার্কুলার অনুযায়ী বিটাক এর ঢাকা চট্রগ্রাম চাঁদপুর খুলনা এবং বগুড়া কেন্দ্রের জন্য জনবল নিয়োগের লক্ষ্যে নিম্নোক্ত পদসমূহে উপযুক্ত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ২৫ মার্চ ২০২০ইং

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

১। পদের নাম : জুনিয়র ইঞ্জিনিয়ার
বিভাগ : যন্ত্র কৌশল-০২ । ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং-০২ । তড়িৎ কৌশল-২ । মেকাট্রনিক্স-০১ । মেটালার্জি-০১
খালি পদের সংখ্যা : ০৮
বেতনস্কেল : ২২০০০-৫৩০৬০
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : অনুমোদিত বিশ্ববিদ্যালয় হতে যন্ত্র কৌশল/ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং/তড়িৎ কৌশল/মেকাট্রনিক্স/মেটালার্জি ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক বা সমমানের ডিগ্রি।

২। পদের নাম : এসিসট্যান্ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ২২০০০-৫৩০৬০
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ক) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। খ) স্ট্যান্ডার্ড অ্যাপটিচিউড পরীক্ষায় অবশ্যই কৃতকার্য হতে হবে।

৩। পদের নাম : সাব এ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার
বিভাগ : মেকানিক্যাল-০১ । ইলেকট্রিক্যাল-০১ । সিভিল-০১
খালি পদের সংখ্যা : ০৩
বেতনস্কেল : ১৬০০০-৩৮৬৪০
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কারিগরি শিক্ষা অধিদপ্তরের অনুমোদিত পলিটেকনিক ইনস্টিটিউট হতে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল/সিভিল বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে।

৪। পদের নাম : শিক্ষানবিস কারিগর
বিভাগ : ইলেকট্রিক্যাল-০৫ । জেনারেল মেকানিক্স-০৪ । মেশিন টুলস অপারেটর/টার্নার-০৪ । ওয়েল্ডিং-০৩ । মেকানিক্যাল ড্রাফটিং-০১ । রেফ্রিজারেশন এন্ড এয়ার কন্ডিশনিং-০১ । ইলেকট্রনিক্স-০১
খালি পদের সংখ্যা : ১৯
বেতনস্কেল : ৯৩০০ নির্ধারিত
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : সরকার কর্তৃক অনুমোদিত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হতে স্ব-স্ব ট্রেডে এসএসসি (ভোকেশনাল/টিটিসি) সনদপ্রাপ্ত হতে হবে।সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।

৫। পদের নাম : কেয়ারটেকার
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ৮৮০০-২১৩১০
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

০১। আবেদনকারীকে মহাপরিচালক,বিটাক ১১৬(খ),তেজগাঁও শিল্প এলাকা,ঢাকা ১২০৮ এর বরাবরে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে (নির্ধারিত ফরম বিটাক এর অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে)।নিয়োগ সংক্রান্ত সকল তথ্যাদি বিটাকের ওয়েবসাইটে পাওয়া যাবে।

০২। আ্গ্রহী প্রার্থীগণকে নিম্নবর্ণিত কাগজপত্রসহ আবেদনপত্র আগামী ২৫-০৩-২০২০ তারিখের অফিস সময়ের মধ্যে সচিব,বিটাক ১১৬(খ) তেজগাঁও শিল্প এলাকা ঢাকা ১২০৮ ঠিকানায় প্রেরণ করতে হবে।
ক) জাতীয় পরিচয় (এনআইডি)/জন্ম নিবন্ধন এর ফটোকপি খ) আবেদনপত্রের সাথে আবেদনকারীর বর্তমান ঠিকানা লিখিত (যে ঠিকানায় পত্রালাপ করা হবে) ২৩ সেঃমিঃ ১১ সেঃমিঃ একটি ফেরত খাম অবশ্যই সংযুক্ত করতে হবে।ফেরম খামে ১০ টাকা মুল্যমানের ডাকটিকিট লাগানো থাকতে হবে।খামের উপর অবশ্যই পদ এবং জেলার নাম উল্লেখ করতে হবে। গ) সম্প্রতি তোলা ০৪ কপি পাসপোর্ট আকারের ছবি ঘ) আবেদনের সাথে মহাপরিচালক বিটাক ১১৬ (খ) তেজগাঁও শিল্প এলাকা,ঢাকা-১২০৮ এর অনুকূলে ক্রমিক নং ১-২ এ বর্ণিত পদের জন্য ৫০০ টাকা এবং ক্রমিক নং ০৩ এ বর্ণিত পদের জন্য ৪০০টাকা ও ক্রমিক নং ৪-৫ এ বর্ণিত পদের জন্য ২০০ টাকা মূল্যের ডিডি অথবা পে-অর্ডার (অফেরতযোগ্য) প্রদান করতে হবে।পোস্টাল অর্ডার গ্রহণযোগ্য নয়।

০৩। প্রার্থীদের বয়স ২৫/০২/২০২০ তারিখে ১৮ থেকে ৩০ বৎসর।তবে,মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা/শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর।বয়স প্রমাণের ক্ষেত্রে এভিডেভিট গ্রহণযোগ্য নয়।

০৪। শিক্ষানবিস কারিগর হিসাবে নিয়োগপ্রাপ্তগণকে ১ বৎসর সন্তোষজনক কাজের ভিত্তিতে এবং শূন্য পদ থাকা সাপেক্ষে ৯৩০০-২২৪৯০ টাকা বেতন স্কেল জুনিয়র টেকনিশিয়ান (টিএমজি-৩) হিসাবে কেন্দ্রের চাকরিতে নিয়মিতকরণ করা হবে।

০৫। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপিসহ ০১ সেট ফটোকপি সঙ্গে আনতে হবে।

০৬। ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/বিভাগ বা সমমান প্রাপ্ত প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

০৭। প্রার্থী নিয়োগের ক্ষেত্রে সরকার প্রবর্তিত সকল প্রকার বিধি-বিধান অনুসরণ করা হবে।

০৮। লিখিত,ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি/ডিএ প্রদান করা হবে না।

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র নিয়োগ সার্কুলার

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন