বাংলাদেশ খাদ্য মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

0
61

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত শূন্য পদসমূহে সরাসরি নিয়োগের নিমিত্ত পদের পার্শ্বে বর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।সরকারি বেতন বিধি অনুসরণ পূর্বক আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে আবেদন করার জন্য অনুরোধ করা হল।খাদ্য মন্ত্রণালয়ের নিয়োগ সার্কুলার সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

আবেদনের শেষ তারিখ : ০৪ এপ্রিল ২০২০ইং

বাংলাদেশ খাদ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ খাদ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

খাদ্য মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

১। পদের নাম : সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
খালি পদের সংখ্যা : ০৪
বেতনস্কেল : ১১০০০-২৬৫৯০ । গ্রেড : ১৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রী। খ) কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত এবং কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। গ) সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজী সর্বনিম্ন ৭০ এবং বাংলা সর্বনিম্ন ৪৫ শব্দ। ঘ) মুদ্রাক্ষরের গতি প্রতি মিনিটে ইংরেজী সর্বনিম্ন ৩০ এবং বাংলায় সর্বনিম্ন ২৫ শব্দ।

২। পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
খালি পদের সংখ্যা : ০১
বেতনস্কেল : ৯৩০০-২২৪৯০ । গ্রেড : ১৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ক) কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচ.এস.সি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। গ) মুদ্রাক্ষরের গতি প্রতি মিনিটে ইংরেজী সর্বনিম্ন ২০ এবং বাংলায় সর্বনিম্ন ২০ শব্দ।

৩। পদের নাম : অফিস সহায়ক
খালি পদের সংখ্যা : ০৫
বেতনস্কেল : ৮২৫০-২০০১০ । গ্রেড : ২০
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস.এস.সি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

চাকরির আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী

০১। ০৪/০৪/২০২০ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে।তবে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

০২। সরকারি/আধা-সরকারি সংস্থায় চাকুরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

০৩। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তিতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশোধন হলে তা আনুসরণ করা হবে।

০৪। লিখিত মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি.এ/ডি.এ প্রদান করা হবেনা।

০৫। মৌখিক পরীক্ষায় সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত অ্যাপ্লিকেশন ফরমসহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে।এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ এবং আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

০৬। সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। ১ ও ২ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হবেন।

০৭। একজন ব্যাক্তি কেবলমাত্র একটি পদের জন্য আবেদন করতে পারেবন।

খাদ্য মন্ত্রণালয় চাকরির নিয়োগ সার্কুলার

খাদ্য মন্ত্রণালয় বিভিন্ন পদে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
খাদ্য মন্ত্রণালয় বিভিন্ন পদে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন