বাংলাদেশ টেলিভিশন “বিটিভি” নিয়োগ বিজ্ঞপ্তি

0
516

বাংলাদেশ টেলিভিশনের দেশব্যাপী ডিজিটাল টেরিষ্ট্রিয়াল সম্প্রচার প্রবর্তন (১ম পর্যায়ে) শীর্ষক আওতায় সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে সরকার নির্ধারিত সাকুল্য বেতনে প্রকল্প মেয়াদকালের জন্য (অনুমোদিত ডিপিপি অনুযায়ী ডিসেম্বর/২০২০পর্যন্ত) নিম্নলিখিত পদসমূহ পূরণের নিমিত্তে বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে (নির্ধারিত ফরমে) আবেদন/দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদনের শেষ সময় : ০৬ জানুয়ারী ২০১৯

বাংলাদেশ টেলিভিশনে নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ টেলিভিশনে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ টেলিভিশনের দেশব্যাপী ডিজিটাল টেরিষ্ট্রিয়াল সম্প্রচার প্রবর্তন (১ম পর্যায়ে) শীর্ষক প্রকল্প
বিটিভিট সদর দপ্তর,রামপুরা,ঢাকা-১২১৯

স্মারক নং : ১৫.৫৪.০০০০.০২৩.১৪.৫০৪.১৮-৪২      তারিখ: ২৮ অগ্রহায়ণ ১৪২৫ । ১২ ডিসেম্বর ২০১৮ খ্রিঃ

১। টেলিভিশন প্রকৌশলী

পদের নাম : টেলিভিশন প্রকৌশলী
খালি পদের সংখ্যা : ০৮    বয়স : অনুর্ধব ৩০ বৎসর
বেতন : ৩৫,৬০০ গ্রেড : ৯ম
শিক্ষাগত যোগ্যতা : ক) কোন স্বীকৃতিপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় হইতে ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স/মাইক্রোওয়েভ ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রী অথবা কোন স্বীকৃতিপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় হইতে পদার্থ বিদ্যা/ফলিত পদার্থ বিদ্যায় প্রথম শ্রেণী বা সমমানের সিজিপিএ-তে স্নাতকোত্তর ডিগ্রী অথবা দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ-তে সম্মানসহ দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রী।

২। উপ-সহকারী প্রকৌশলী

পদের নাম : উপ-সহকারী প্রকৌশলি
খালি পদের সংখ্যা : ১৬     বয়স : অনুর্ধব ৩০ বৎসর
বেতন : ২৭,১০০ গ্রেড : ১০ম
শিক্ষাগত যোগ্যতা : ক) কোন স্বীকৃতিপ্রাপ্ত পলিটেকনিক ইনষ্টিউট হইতে ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং-এ নূন্যতম ০৩(তিন) বৎসর মেয়াদী র্কোসের ডিপ্লোমা।

৩। সহকারী হিসাব রক্ষক

পদের নাম : সহকারী হিসাব রক্ষক
খালি পদের সংখ্যা : ০১      বয়স : অনুর্ধব ৩০ বৎসর
বেতন : ১৮,৩০০ গ্রেড : ১৪ম
শিক্ষাগত যোগ্যতা : ক) কোন স্বীকৃতিপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় হইতে কমপক্ষে স্নাতক ডিগ্রী।

আবেদনের শর্তাবলী ও নিয়মাবলী :

১। প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত একপাতার নির্ধারিত ফরমে আবেদন দাখিল করতে হবে। আবেদন ফরমটি বিটিভির ওয়েবসাইট থেকে ডাউনলোড করে স্বহস্তে নির্ভুল ও স্পষ্টভাবে পূরণপূর্বক স্বাক্ষরান্তে প্রার্থীর সদ্য তোলা ০২ কপি সত্যায়িত ছবিসহ (ছবি পিছনে প্রার্থীর নাম লেখা থাকেত হবে) আগামী ০৬/০১/২০১৯ ইং তারিখ অফিস সময়ের মধ্যে প্রকল্প পরিচালক “বাংলাদেশ টেলিভিশনের দেশব্যাপী ডিজিটাল টেরিষ্ট্রিয়াল সম্প্রচার প্রবর্তন(১ম পর্যায়)” প্রকল্প,বাংলাদেশ টেলিভিশন,সদর দপ্তর ভবন (কক্ষ নং-১১০৭)রামপুরা,ঢাকা-১২১৯ ঠিকানায় ডাকযোগে পৌছাতে হবে। সরাসরি কোন আবেদন গ্রহণ করা হবে না।নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত আবেদনপত্র গ্রহণ করা হবে না।

২। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষে মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে পৌছাতে হবে।

৩। ০৬/০১/২০১৯ তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ৬নং কলামের বর্ণনা অনুযায়ী হবে। তাছাড়া,সরকারি বিধান মোতাবেক মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের সর্বোচ্চ বয়সসীমা হবে ৩২ বৎসর পর্যন্ত।

৪। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বৎসর।

৫। মৌখিক পরীক্ষায় সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে। তাছাড়া, জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি করপোরেশন কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান হলে প্রার্থীকে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি করপোরেশন ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

৬। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

৭। অসম্পূর্ণ বা ক্রটিপূর্ণ আবেদন/দরখাস্ত বাতিল বলে গণ্য হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য নিয়োগ কার্যক্রমের যে কোন পর্যায়ে বা নিয়োগদানের পরেও অসতা/ভূয়া ক্রটিপূর্ণ প্রমাণিত হলে তার দরখাস্ত বা নিয়োগ সরাসরি বাতিল করা হবে।

৮। খামের উপরে আবেদনকৃত পদের নাম উল্লেখ করতে হবে।

৯। দরখাস্তের সাথে পরীক্ষার ফি বাবদ (অফেরতযোগ্য) ক্রমিক নং১-২ এ বর্ণিত পদসমূহের জন্য ২০০ টাকা এবং ক্রমিক নং ৩নং এ বর্ণিত পদের জন্য ১০০ টাকা হারে নিমোক্ত কোড নম্বরে ট্রেজারি চালান এর মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে জমা প্রদানপূর্বক চালানের মূলকপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে।

কোড নং :  ১ – ৩ ৩ ৫ ৩ – ০ ০ ০ ০ – ২ ০ ৩ ১

১০। লিখিত,ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১১। বর্ণিত পদসমূহে নিয়োগ প্রদান/বাতিল এবং পদসংখ্যা হ্রাস-বৃদ্ধির ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

১২। এ নিয়োগ প্রকল্প মেয়াদকালের জন্য সাকুল্য বেতন করা হবে এবং প্রকল্পের মেয়াদান্তে পদসমূহে স্বয়ক্রিয়ভাবে বিলুপ্ত হবে এ বর্ণিত পদসমূহের জন্য ইস্যুকৃত নিয়োগপত্র প্রকল্পের মেয়াদান্তে অব্যাহতিপত্র হিসাবে গণ্য হবে।

১৩। জ্ঞাতব্যঃ
ক) যে কোন প্রকার তদবির প্রার্থী নিয়োগের ক্ষেত্রে অযোগ্য বলে বিবেচিত হবে।
খ) বর্ণিত নিয়োগ বিজ্ঞপ্তিটি বাংলাদেশ টেলিভিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তগুলো ইন্টারনেট এবং বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান  করার চেষ্টা করা হয়েছে। তার পরেও নির্ধারিত কতৃপক্ষ কতৃর্ক বিভিন্ন ধরণের পরিবর্তন বা পরিমার্জন ও অনিচ্ছাকৃত ভুল-ত্রুটি হতেই পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের খুবই প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না। নিমোক্ত তথ্যগুলো গুলো শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করতে পারবে।নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আবেদনপত্র, আবেদন খাম, ফেরত খাম, সিভি, চালানপত্র ও অনলাইন কাজে যোগাযোগ করুন

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন