বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগ

0
705

বাংলাদেশ বিমান বাহিনীতে এন্ট্রি নং “ডিই২০২০ কোর্স” মোতাবকে অফিসার ক্যডেট হিসেবে নিয়োগ বিজ্ঞপ্তি ঘোষণা করা হয়েছে। ০৬ জুন ২০২০ইং তারিখ এর অনুমোদন অনুযায়ী বাংলাদেশ বিমানবাহিনী এর নিমোক্ত “অফিসার ক্যাডেট” পদে স্থায়ী ভিত্তিতে সরকারি সকল নিয়োগ বিধি অনুযায়ী নিয়োগের উদ্দ্যেশে বিজ্ঞপ্তিতে বর্ণিত জেলাসমূহের প্রকৃত স্থায়ী বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে শর্তসাপেক্ষে অনলাইনের মাধ্যমে আবেদন করার আহবান করা যাচ্ছে।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে উল্লেখিত উপায়ে দ্রুত আবেদন করার জন্য অনুরোধ করা হল।

আবেদনের শেষ সময় : ১৮ জুন ২০২০ ইং

বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগ সার্কুলার
বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগ সার্কুলার

অনলাইনে আবেদনের নিয়মাবলী

অনলাইন পদ্ধতিতে সরাসরি www.joinbangladeshairforce.mil.bd ওয়েবসাইটে “এপ্লাই নাও” এ ক্লিক করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী রেজিস্ট্রেশন করে অনলাইন পদ্ধতিতে ১,০০০ টাকা পরিশোধ করা হলে রেজিস্ট্রিকৃত মোবাইল নম্বরে ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে।এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে।এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে “লগিন”-এ ক্লিক করে অনলাইনে আবেদনপত্র পূরণ ও প্রিন্ট করতে হবে।এরপর উক্ত আবেদনপত্র প্রাথমিক লিখিত পরীক্ষার নির্ধারিত তারিখে নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত সংখ্যক ছবি ও অন্যান্য সনদের ফটোকপিসহ বিমান বাহিনী তথ্য ও নির্বাচনী কেন্দ্রে জমা দিতে হবে।

আবেদনপত্র সংগ্রহের নিয়মাবলী

বাংলাদেশ বিমান বাহিনীর আবেদনপত্র সংগ্রহের জন্য সেন্ট্রাল নন-পাবলিক ফান্ড, বিএএফ-এর অনুকূলে ১,০০০ টাকা মূল্যের অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট অথবা পে-অর্ডার জমা দিতে হবে।প্রতি কার্যদিবসে ০৮:০০ ঘটিকা হতে ১৪:০০ ঘটিকা পর্যন্ত বাংলাদেশ বিমান বাহিনীর সকল ঘাটি ও ইউনিট এবং তেজগাঁও বিমানবন্দরস্থ বিমান বাহিনী তথ্য ও নির্বাচনী কেন্দ্র হতে আবেদনপত্র সংগ্রহ করা যাবে।ব্যাংক ড্রাফট অবশ্যই ট্রাস্ট ব্যাংক,অগ্রণী ব্যাংক,সোনালী ব্যাংক,রুপালী ব্যাংক,জনতা ব্যাংক অথবা ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক-এর যে কোনো শাখায় পরিশোধযোগ্য হতে হবে।

বিমান বাহিনীর আবেদনপত্র জমাদানের নিয়মাবলী

প্রার্থীদের স্বহস্তে আবেদনপত্র সঠিকভাবে পূরণ করত পরীক্ষার সময় নিম্নবর্ণিত সনদসহ পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে হবে।

১। সকল শিক্ষাগত যোগ্যতার সাময়িক সনদ,প্রশংসাপত্র এবং নম্বরপত্রসমূহের সত্যায়িত ফটোকপি।

২। নাগরিকত্ব,চারিত্রিক সনদ,বৈবাহিক অবস্থা ও স্থায়ী ঠিকানার সনদ জমা দিতে হবে। উক্ত সনদ স্ব স্ব ইউনিয়ন পরিষদ/মিউনিসিপ্যাল চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার অথবা প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার নিকট হতে আনতে হবে। উক্ত সনদের সাথে সনাক্তকারীর মোবাইল নম্বর সংযুক্ত করতে হবে।

৩। সম্প্রতি তোলা পাসপোর্ট আকারের ১২ কপি সত্যায়িত ছবি (অবশ্যই ল্যাব প্রিন্ট ও কলার শার্টসহ হতে হবে)।

পায়রা বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

৪। বর্তমান অথবা সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ।

৫। চাকরিরত প্রার্থীদের প্রমাণ স্ব স্ব কর্মস্থল/প্রতিষ্ঠানের প্রধানদের নিকট হতে প্রার্থীদের জন্য অনুমতিপত্র।

৬। স্থায়ী ঠিকানা প্রমাণ স্বরুপ জন্ম নিবন্ধন/জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি।

৭। জেলা বা বিভাগীয় পর্যায়ে খেলাধূলার কোন কৃতিত্বের সনদ থাকলে তার সত্যায়িত ফটোকপি।

৮। বর্তমান ঠিকানাসহ ৯ইঞ্চি বাই ৪ইঞ্চি আকারের একটি ফেরত খাম।

বিমান বাহিনীর পরীক্ষার তারিখ ও কেন্দ্র

পরীক্ষার তারিখপরীক্ষার কেন্দ্র
১৩,১৪,১৫,১৬,১৭, ও ১৮ জুন ২০২০ ইংসকল বিভাগ ও সকল জেলার প্রার্থীদের জন্য
বাংলাদেশ বিমান বাহিনী তথ্য ও নির্বাচনী
কেন্দ্র পুরাতন বিমানবন্দর,তেজগাঁও,ঢাকা-১২১৫।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখুঁত তথ্যের প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ রইল।উল্লেখ‌্য তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যের চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্ছুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন