পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনে উপজেলা ভিত্তিক ১৪৩ জন মাঠকর্মী নিয়োগ

0
1117

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের স্মারক নং-পপঅ/সিসিএসডিপি/পিপিভি-প্রশা ২৮২/২০১৮/২৫৩২, তারিখ: ০৪/১২/২০১৮ খ্রিঃ মোতাবেক গলাচিপা ও রাঙ্গাবলী উপজেলার যুব দম্পতিরদের মাঝে পরিবার পরিকল্পনা,মা ও শিশু স্বাস্থ্য সেবার মান উন্নয়নের লক্ষ্যে নিয়মিত মাঠকর্মীর পাশাপাশি “কাজ নাই ভাতা্ নাই” ভিত্তিতে পেইড পার ওলেন্টিয়ার (স্বেচ্ছাসেবী) পদে নিয়োগের জন্য পৌরসভা/ইউনিয়নের সংশ্লিষ্ট ওয়ার্ড/ইউনিট স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নবর্ণিত নিয়োগাধীন পদের সংখ্যা অনুযায়ী বর্ণিত শর্তসাপেক্ষে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদনের শেষ সময় : ২৭ জানুয়ারী ২০১৯ ইং

উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়
গলাচিপা,পটুয়াখালী

উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি.
উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি.
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনে উপজেলা ভিত্তিক মাঠকর্মী নিয়োগ
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনে উপজেলা ভিত্তিক মাঠকর্মী নিয়োগ

আবেদনের শর্তাবলি ও নিয়মাবলীঃ

১। মেডিকেল অফিসার (এমসিএইচ-এসপি),গলাচিপা ও সদস্যসচিব, নিয়োগ কমিটি বরাবরে আগামী ২৭/০১/১৯ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময় (ছুটির দিন ব্যতীত) উপরজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে গলাচিপা অফিসে রক্ষিত বাক্সে আবেদনপত্র জমা দিতে হবে। ডাকযোগে প্রেরিত কোন আবেদন গ্রহণ করা হবে না। নির্ধারিত তারিখ উত্তীনের পরে কোন আবেনদ গ্রহণ করা হবে না। (আবেদন পত্রের নমুনা কপি অত্র কার্যালয়ে থেকে সংগ্রহ করা যাবে)।

২। আবেদন পত্রের প্রার্থীর নাম (বাংলা ও ইংরেজীতে), পিতা,মাতা ও স্বামীর নাম এবং স্থায়ী ঠিকানার (ওয়ার্ড বা ইউনিট) উল্লেখসহ,বর্তমান ঠিকানা,জাতীয় পরিচয়পত্র,মোবাইল নম্বর,জন্ম তারিখ,বয়স (১২/০১/২০১৯) খ্রিঃ ধর্ম,জাতীয়তা,বৈবাহিক আবস্থা,সন্তান সংখ্যা, পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহিতা হলে পদ্ধতির নাম, শিক্ষাগত যোগ্যতা,অভিজ্ঞতা (যদি থাকে) উল্লেখপূর্বক আবেদন করতে হবে।

৩। আবেদন পত্রের সাথে নিম্নবর্ণিত সনদপত্র/প্রত্যয়নপত্র কাগজপত্রদি সংযুক্ত করতে হবে (সকল তথ্যাদি ১ম শ্রেণীর গেজেটেড আফিসারের নামের সীলসহ সত্যায়ন করতে হবে) ক) দুই কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের রঙ্গীন ছবি খ) শিক্ষাগত যোগ্যতার সনদপত্র গ) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি ঘ) পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক নাগরকি সনদ বা চারিত্রিক সনদ ঙ) বিবাহিত ও দুই সন্তানের অধিক নয় এই মর্মে পৌর মেয়র/ইউনিয়ন চেয়ারম্যান ও পরিবার কল্যান সহকারীর প্রত্যায়নপত্র চ) অভিজ্ঞতার সত্যায়িত সনদপত্র (যদি থাকে) ছ) আবেদন পত্রে প্রার্থীর মোবাইল নম্বর/যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে। খামের উপর ইউনিয়ন ও ইউনিটের নাম অবশ্যই লিখতে হবে।

৪। যোগ্যতাঃ ক) কর্ম এলাকার ইউনিয়নের মহিলা স্বামী বাসিন্দা ও বিবাহিতা সংশ্লিষ্ট (ইউনিট/ওয়ার্ডের) যোগ্য প্রার্থীনি অগ্রাধিকার পাবেন সংশ্লিষ্ট (ইউনিট/ওয়ার্ডে) কোন যোগ্য প্রার্থীনি পাওযা না গেলে ঐ ইউনিয়ন হতে ঐ পদটি পূরণ করা হবে। খ) শিক্ষাগত যোগ্যাতঃ নূন্যতম অষ্টম শ্রেণি পাস গ) শারীরিক ও মানসিকভাবে সুস্থ্য দেহের অধিকারী (যোগাদানের সময় মেডিকেল সার্টিফিকেট দিতে হবে) ঘ) সমাজ কল্যাণ মূলক কাজ করতে আগ্রহী ঙ) বয়সঃ ১৮-৩০ বৎসর চ) স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও পুষ্টি সংক্রান্ত কাজে পূর্ব অভিজ্ঞতা সম্পন্নদের অগ্রাধিকার দেওয়া হবে। ছ) সন্তুষ্ট স্থায়ি ও দীর্ঘমেয়াদি পদ্ধতি গ্রহীতাদের অগ্রাধিকার দেওয়া হবে। জ) দুই সন্তানের অধিক সন্তান বিশিষ্ট প্রার্থী অযোগ্য হিসেবে বিবেচিত হবে ঝ) অসম্পূর্ণ ও ক্রটিপূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে ঞ) কেবলমাত্র যোগ্য প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। ট) স্থায়ী বাসিন্দার ক্ষেত্রে কোন ক্রটি বিচ্যুতি পরিলক্ষিত হলে এবং কোন তথ্য গোপন করলে বা ভূল তথ্য প্রদান করলে আবেদনপত্র বাতিলসহ বিধি মোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ঠ) মুক্তিযোদ্ধা পোষ্যদের অগ্রাধিকার দেওযা হবে।

৫। কাজের বিবরণঃ ক) সংশ্লিষ্ট পরিবার কল্যাণ সহকারী কর্তৃক দায়িত্বপ্রাপ্ত এলাকায় বাড়ী পরিদর্শন ভিত্তিক কাউন্সিলিং/মোটিভেশন প্রদান। খ) স্থায়ী ও দীর্ঘমেয়াদি পদ্ধতি গ্রহণ ইচ্ছুকদের নিকটস্থ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে/উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রেফার করা । গ) নব বিবাহিত দম্পতির তথ্য সংগ্রহ ও পরিবার-পরিকল্পনা পদ্ধতি সম্পর্কিত কাউন্সিল ঘ) স্থায়ী ও দীর্ঘ মেয়াদী গ্রহীতাদের নিয়মিত ফলোআপ,জটিলতার জন্য চিকিৎসকের নিকট প্রেরণ ঙ) গর্ভবতীদের তালিকা সংগ্রহ,হালনাগাদ করা,গর্ভকালীন সেবার জন্য রেফার এবং প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতির উদ্ধুগ্ধ করা। চ) কর্ম এলাকার পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকালীর সমন্বয়ে উঠান বৈঠক করা। ছ) ইউনিয়ন পর্যায়ে পাক্ষিক ও মাসিক সভায় অংশগ্রহণ করা জ) নির্দিষ্ট ছকে সংশ্লিষ্ট ইউনিয়নের পরিবার কল্যাণ সহকারীর নিকট রিপোর্ট প্রদার করা। ঝ) নির্ধারিত কর্ম এলাকায় প্রতি সপ্তাহে ৫দিন,প্রতি ফিল্প ভিজিট ও ১৫-২০ টি যুব দপ্ততিদের কাউন্সিলিং করা। মাসে সর্বোচ্চ একই দিন ফিল্ড ভিজিট/ক্লাইন্ট রেফার ও ১/২ (অর্ধবেলা) উঠান বৈঠক মোট ২২ কর্ম দিবস ঞ) প্রতি মাসে একবার ১৫-৩০টি যুব দম্পতিদের নিয়ে উঠান বৈঠকের আয়েজন করতে হবে। ট) যে কোন দিন স্থায়ী ও র্দীর্ঘ মেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির গ্রহীতা রেফার করতে পারবেন এবং বিধি মোতাবেক রেফারাল ফি প্রাপ্য হবেন।

৬। নিয়োগপ্রাপ্ত পেইড পার ভলেন্টিয়ার (সেচ্ছাসেবী) দের বছর ভিত্তিক নবায়ন করা হবে এবং নিম্নলিখিত শর্ত সাপেক্ষে ৩০ জুন,২০২২ সাল পর্যন্ত নিয়োগ বহলা থাকবে। ক) অর্ডিত দ্বায়িত্ব পালন ও কার্যক্রম সন্তোষজনক না হলে কর্তৃপক্ষ নিয়োগ বাতিল করতে পারবে। খ) সেচ্ছাসেবীদের কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা করে ০৩ মাস সময় সন্তোষজনক অগ্রগতি অর্জনে ব্যর্থ হলে নিয়োগ বাতিলের জন্য সতর্কীকরণ নোটিশ জারী করা হবে। গ) সেচ্ছায় দায়িত্ব হইতে অব্যহতি চাইলে কমপক্ষে ১ মাস পূর্বে কর্তৃপক্ষকে অবহিত করতে হবে।

৭। ১০০ নম্বরের মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে।

৮। ৩১/০১/২০১৯ খ্রিঃ তারিখ উপজেলা পরিবার পরিকল্পনা, গলাচিপা পটুয়াখালী কার্যালয়ের নোটিশ বোর্ডে যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। চেয়ারম্যান উপজেলা পরিষদ,গলাচিপা ইউনিয়ন এবং ঐ দিন বেলা ২.০০ ঘটিকায় পানপট্টি রতনদী তালতলী ডাকুয়া প্রার্থীদের সাক্ষাৎকার এবং ০৪/০২/২০১৯ খ্রিঃ তারিখ রোজ মঙ্গলবার সকাল ৯:০০ ঘটিকায় রাঙ্গাবালী,ছোটবাইশদিয়া,চরকাজল,এবং ঐ দিন বেলা ২.০০ ঘটিকায় চিকনিকান্দী,বকুলবাড়ীয়া এবং গলাচিপা পৌরসভার প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে এবং ০৫/০২/২০১৯ খ্রিঃ তারিখ রোজ বুধবার সকাল ৯.০০ ঘটিকায় চালিতাবুনিয়া বড়বাইশদিয়া,চরবিশ্বাস এবং ঐ দিন বেলা ২.০০ ঘটিকায় চরমোন্তাজ,কলাগাছিয়া,গজালিয়া প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। মোখিক পরীক্ষায় সময়।আবেদনপত্রের সাথে সকল কাগজপত্রের মূলকপি নিয়ে আসতে হবে। আলাদা কোন প্রবেশপত্র ইস্যু করা হবে না এবং কোন প্রকার ভাতা প্রদান করা হবে না।

৯। সুবিধাদিঃ নিয়োগপ্রাপ্ত “কাজ নাই,ভাতা নাই” ভিত্তিতে নিম্নোক্ত হারে ভাতা পাবেন। ক) দৈনিক যাতায়াত ভাতাঃ ৩০০/ টাকা নাস্তা বাবদ ১০০ টাকা, দুর্গম এলাকার ক্ষেত্রে যাতায়াত ভাতা ৪০০ টাকা এবং নাস্তা বাবদ ১৫০ টাকা।

১০ পদ সংখ্যা হ্রাসবৃদ্ধি নিয়োগ সংক্রান্ত যেকোন বিষয় কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে এবং কর্তৃপক্ষ প্রয়োজনে এ নিয়োগ আংশিক বা সর্ম্পূর্ণ বাতিলের সংক্ষরণ করে। এ নিয়োগ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিক, শুধুমাত্র সংশ্লিষ্ট প্রোগ্রাম চলাকালীন সময়ের জন্য অর্থসংস্থান বা নবায়ন না হলে স্বয়ংক্রিয়ভাবে এ নিয়োগ বাতিল বলে গণ্য হবে।

বি:দ্র:- উপরোক্ত তথ্য উপাত্তসমূহ ইন্টারনেট ও বিভিন্ন উৎস থেকে যতটা সম্ভব সঠিকভাবে উপস্থাপন ও আপডেট তথ্য প্রদান করার চেষ্ঠা করা হয়েছে। তারপরেও নির্ধারিত কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন ধরণের পরিবর্তন-পরিমার্জন ও সংরক্ষণ বা অনিচ্ছাকৃত ভুল ক্রটি হতে পারে। যদি আপনার অতি জরুরী ও নিখূঁত তথ্যে খুবই প্রয়োজন হয় তাহলে নির্ধারিত ওয়েবসাইট ভিজিট করার বিনীত অনুরোধ।উল্লেখ তথ্যসমূহ শুধুমাত্র আপনার তথ্যে চাহিদা পূরণ করবে। নিজ দ্বায়িত্বে উপরোক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার অনুরোধ করা হল। এই নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত কোন দ্বায়-ভার নিউজ-ই-ল্যাব কর্তৃপক্ষ বহন করতে ইচ্চুক নয়।

আমাদের সাথে যুক্ত হতে চাইলৈ : ফেসবুক পেইজ | | ফেসবুক গ্রুপ

উপরোক্ত তথ্য সম্পর্কিত কোন মতামত জানাতে চাইলে কমেন্ট করুন এবং শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন

একটি উত্তর ত্যাগ

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন